Wednesday, July 6, 2022

যশোর প্রথম বিভাগ ক্রিকেটের সুপার লিগ
নবাবের দাপটে আরএন রোড বয়েজের জয় 

নিজস্ব প্রতিবেদক: যশোর জেলা দলের সাবেক ক্রিকেটার মুরাদ হাসান নবাব। দীর্ঘদিন যশোর শীর্ষ পর্যায়ের ক্রিকেটে দেখিয়েছেন তার নবাবী। তবে মাঝে বেশ কয়েকবছর দেখা যায়নি তার সেই দাপট। চলতি যশোর প্রথম বিভাগ ক্রিকেটের শুরু থেকেই দেখাচ্ছেন তার সেই দাপট।

সর্বশেষ বুধবার যশোর শামস্-উল-হুদা স্টেডিয়ামে ব্যাট-বলে দেখিয়েছেন তার নবাবী দাপট। ব্যাট হাতে করেছেন ঝড়ো ফিফটি ও বল হাতে নিয়েছেন ২ উইকেট। নবাবের এই অলরাউন্ড পারফরম্যান্সে যশোর প্রথম বিভাগ ক্রিকেট সুপার লিগের প্রথম ম্যাচে জয় পেয়েছে তার দল আরএন রোড বয়েজ।

নবাবের ঝড়ো ব্যাটিংয়ে আজাদ স্পোর্টিং ক্লাবের ১৮৯ রান আরএন রোড বয়েজ টপকে যায় ৩ উইকেট ও ৮৩ বল হাতে রেখে।

ঈদের ছুটি ও ঘূর্ণি ঝড় অশনির কারণে গ্রুপ পর্ব শেষ হওয়ার প্রায় তিন সপ্তাহ পর শুরু হয়েছে প্রথম বিভাগ ক্রিকেটের সুপার লিগ। এদিন টসে জিতে আরএন রোড বয়েজের অধিনায়ক মুরাদ হাসান নবাব আজাদ স্পোটিং ক্লাবকে ব্যাটিংয়ে আমন্ত্রন জানান।

ব্যাট করতে নেমে চার প্রথম উইকেট হারিয়ে আজাদ স্পোর্টিং। তবে দ্বিতীয় উইকেট জুটি মাঈনুদ্দিন ও মেজবাউল হিরক ৫৪ রানে জুটি প্রাথমিক প্রতিরোধ গড়ে তোলে। তবে দুই রানের ব্যবধানে এই দুজন সাজঘরে ফিরলে ভেঙ্গে পড়ে আজাদ স্পোর্টিংয়ের মিডল অর্ডার। দলীয় শতক পূরন হওয়ার আগেই ৭ উইকেট হারিয়ে ফেলে শিল্প অঞ্চল খ্যাত নওয়াপাড়ার দলটি। তবে শেষ দিকের ব্যাটারদের কল্যাণে ৪৬ ওভার ৪ বলে স্কোর বোর্ডে ১৮৯ রান জমা করে।

আজাদের ব্যাটিং ইনিংসে মাইনুদ্দিন ৩৪ বলে দু’টি চারে ১৭, মিজবাউল ৩৭ বলে পাঁচটি চারে ৩১, সোহেল রানা ১১০ বলে পাঁচটি চারে ৫৪, আব্দুল্লাহ মহলদার ১৩ বলে দু’টি চার ও তিনটি ছয়ে ২৮, সজিব শেখ ১৯ বলে একটি চার ও সমসংখ্যক ছয়ে ১৬ ও ইমন আহমেদ ৪৫ বলে ১৬ রান করেন। অতিরিক্ত সংগ্রহ ২৩ রান।
বল হাতে আরএন রোডের তাহমিদ হাসান কাফি ২৯ ও সপ্তক শাহারিয়ার ৩০ রানে নেন তিনটি করে উইকেট। মুরাদ হাসান নবাব দু’টি ও রাহাতুজ্জামান নেন একটি উইকেট।

১৯০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে জুনায়েদের ঝড়ো ব্যাটিংয়ে দারুণ শুরু পায় আরএন রোড বয়েজ। তবে দারুন শুরুর পর দ্রুত তিন হারিয়ে খেয় হারিয়ে ফেলে তারা। তবে মুরাদের ঝড়ো ফিফটিতে জয় পেতে সমস্যা হয়নি তাদের। মুরাদ যখন সোহেলের বলে ইমন হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তখন আরএন রোড বয়েজের জয়ের জন্য প্রয়োজন ছিল ৫ রান। মুরাদ আউট হওয়ার আগে ৭০ বলে ৯টি চার ও ২টি ছয়ে ৮০ রান করেন। এছাড়া জুনায়েদ হোসেন ৩১ বলে আটটি চার ও একটি ছয়ে ৪৩ রান করেন। অতিরিক্ত হতে সংগ্রহ ২১ রান।

বল হাতে আজাদের মেজবাউল হিরক ২৯, সজিব শেখ ৩৬ ও সোহেল রানা আট রানে নেন দু’টি করে উইকেট। এছাড়া একটি উইকেট নেন ইমন আহমেদ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

আলেম নামধারী এসব শিক্ষকদের কঠোর শাস্তি নিশ্চিত করা হোক

সাতক্ষীরার দেবহাটার নাজিবের ঘের স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসার এক শিক্ষকের বিরুদ্ধে ৫ম শ্রেণির শিক্ষার্থীকে শ্লীলতাহানির...

৩ সেপ্টেম্বর প্রেসক্লাব যশোরের বিশেষ সাধারণ সভা

প্রেসক্লাব যশোরের গঠনতন্ত্র পরিবর্ধনের উদ্যোগ নেওয়া হয়েছে। এ লক্ষ্যে মঙ্গলবার ক্লাবের কার্যনির্বাহী কমিটির দিনব্যাপী...

কেন্দ্রীয় ত্রাণ তহবিলে ২০ লাখ টাকা অনুদান দিল যশোর বিএনপি

নিজস্ব প্রতিবেদক উত্তরবঙ্গে বন্যার্তদের জন্য বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে ২০ লাখ টাকা অনুদান দিল যশোর...

যশোরে কলেজছাত্রীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক মঙ্গলবার যশোরে গলায় ফাঁস দিয়ে কামরুন্নাহার কেয়া (১৮) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন।...

পর্যবেক্ষণে অসুস্থ বিএনপি নেতা নূর-উন-নবী

নিজস্ব প্রতিবেদক যশোর সদর উপজেলা বিএনপির সভাপতি নূর-উন-নবী (৬৬) ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে ঢাকার একটি...

জাতীয় স্কুল ফুটবলের শিরোপা যশোরে নিয়ে আসতে চায় পলাশ বাহিনী

নিজস্ব প্রতিবেদক প্রথমবার অংশ নিয়েই জাতীয় স্কুল ফুটবল প্রতিযোগিতার ফাইনাল যায়গা করে নিয়েছে বেনাপোল মাধ্যমিক...