Wednesday, July 6, 2022

যশোর প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট
আরএন রোডের জয় ছিনিয়ে নিল হাসানুর

নিজস্ব প্রতিবেদক: শনিবার সকালে যশোর অঞ্চলের উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী দমকা হাওয়া শামস্-উল-হুদা স্টেডিয়ামে পিচের উপর যেনতেন ভাবে দেয়া কাভার একপাশে আছড়ে পড়ে। এরপর এক পশলা বৃষ্টিতে খেলার অনুপযোগী হয়ে পড়ে দুটি পিচই। এই পিচ খেলার উপযোগী করতে দুপুর গড়িয়ে যায়।

ওয়ানডে থেকে টি-টোয়েন্টি ফরম্যাটের নেমে আসা ম্যাচের প্রথম বল মাঠে গড়ায় দুপুর ২টা ১০ মিনিটে। ফরম্যাট ছোট হয়ে আসা ম্যাচে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় জাগরণী সংসদের অধিনায়ক অমিত কুমার নয়ন। পুরো ইনিংস জুড়ে নয়নের এই বল করার সিদ্ধান্তকে যথার্থ প্রমাণ করেন তার বোলাররা।

যশোর জেলার শীর্ষ কয়েকজনসহ খুলনা বিভাগীয় দলের অলরাউন্ডার রবিউল ইসলাম রবি ও ঢাকা প্রথম বিভাগের খেলা ইমরানকে নিয়ে গড়া আরএন রোড ক্রীড়া চক্রের ব্যাটিং লাইন আপকে ১১০ রানে আটকিয়ে রাখে তারা।

এই ১১০ রানের মাঝারি এই পুঁজিকে আরএন রোডের বোলাররা জয়ের দারপ্রান্তে নিয়ে গিয়েছিল। তবে শেষ ওভারে ১৬ রান করে আরএন রোডের কাছ থেকে জয় ছিনিয়ে নিয়েছে জাগরণী সংসদের পেসার থেকে ব্যাটার বনে যাওয়া হাসানুর।

হাসানুর যখন ছয় মেরে জয় নিশ্চিত করে তখনও তাদের হাতে ছিল ৩ উইকেট ও দুই বল।
এর আগে প্রথম ব্যাট করতে নেমে দারুণ শুরু করে আরএন রোড ক্রীড়া চক্র। ইমরানের আউটের মাধ্যমে ভাঙ্গে ৩৫ রানের ওপেনিং জুটি। তবে পরের দিকের ব্যাটারদের তাড়াহুড়ায় দারুণ শুরুকে কাজে লাগাতে পারেনি তারা। দলে হয়ে ওপেনিং ব্যাটার সাদমান ৩৯ বলে ৪টি চার ও এক ছয়ে সর্বোচ্চ ৪১ রান করেন। এরপাশে ইমরান ১৬ বলে একটি চার ও সমসংখ্যক ছয়ে ১৫, রবিউল ইসলাম ১৮ বলে দু’টি চারে ১৪, নিলয় ২৩ বলে অপরাজিত ১৭ রান করেন।

বল হাতে জাগরণীর সুমন ১৫ ও রমেশ কুমার রাজু ১০ রানে নেন দু’টি করে উইকেট। এছাড়া একটি করে উইকেট নেন সাঈদ সরকার ও অমিত কুমার নয়ন।

১১০ রানের জবাবে ব্যাট করতে নেমে প্রথম ১০ ওভারে ১ উইকেট হারিয়ে ৪০ রান স্কোর বোর্ডে জমা করতে পারে। তবে তখনও ম্যাচে জয়ের পাল্লা বেশি ছিল জাগরণী সংসদের দিকে। পরের ৮ ওভারে ৬ উইকেটের তুলে নিলে নিজেদের দিকে নিয়ে আসে আরএন রোড বোলাররা। শেষ দুই ওভারে জয়ে জন্য জাগরণীর প্রয়োজন ছিল ৩১ রান। এর মধ্যে ১৯তম ওভারে লাকাতুজ্জামান দেন ১১ রান। এরপর শেষ ওভারে জাগরনী সংসদের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৬ রান। প্রথম দুই ওভারে তিন রান দিয়ে দুই উইকেট নেয়া আমিনুরের হাতে বল তুলে দেন আরএন রোডের অধিনায়ক মঈনুল ইসলাম সোহেল। আমিনুর ওভারের প্রথম বল ডট দেন। পরের তিন বলে হাসানুর মেরে দেন এক চার ও দুই ছয়। এতেই দুই বল বাকি থাকতে সুপার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচ জয় নিশ্চিত করে জাগরণী সংসদ। জাগরণীর এই জয়ে শিরোপার লড়াই উন্মুক্ত হয়ে গেছে। এখন চার দলের যে কেউ শিরোপা জিততে। তবে ১১ পয়েন্ট নিয়ে শিরোপার দৌড়ে এগিয়ে আছে যশোর ক্রিকেট ক্লাব। ১০ পয়েন্ট নিয়ে এরপর রয়েছে জাগরণী সংসদ ১০। এছাড়া ৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে আরএন রোড ক্রীড়া চক্র।
জাগরণীর ব্যাটিং ইনিংসে জামাল ২২ বলে দু’টি চারে ১৯, রমেশ কুমার রাজু ৩৫ বলে একটি ছয়ে ১৭, জয় ১০ বলে ১৩, সুকান্ত সাত বলে ১৩, হাসানুর ১৬ বলে দু’টি চার ও সমসংখ্যক ছয়ে অপরাজিত ৩২ রান করেন।
বল হাতে আর এন রোডের আমিনুর ১৯ রানে ও রুবেল ১৬ রানে নেন দু’টি করে উইকেট। এছাড়া একটি করে উইকেট দখল করেন আকাশ, সোহেল ও রবি।

সংক্ষিপ্ত স্কোর :
টস : জাগরণী সংসদ।

আরএন রোড ক্রীড়া চক্র : ২০ ওভার ১১০/৬ (ইমরান ১৫, সাদমান ৪১, রবি ১৪, রয়েন ৩, সোহেল ৬, নিলয় ১৭*, রুবেল ০, আমিনুর ৮*; সাঈদ সরকার ১/২৬, হাসানুর ০/১৮, অমিত কুমার নয়ন ১/১৩, সুমন ২/১৫, নাঈম ০/২৫, রমেশ কুমার রাজু ২/১০)।

জাগরণী সংসদ : ১৯.৪ ওভার ১১১/৭ (জামাল ১৯, রমেশ কুমার রাজু ১৭, মারুফ ৪, জয় ১৩, শুকান্ত ১৩, সাঈদ ৪, হাসানুর ৩২*, তন্ময় ০; আমিনুর ২/১৯, আকাশ ১/২১, সোহেল ১/১৮, রয়েন ০/১২, ইমন ০/১৩, রবি ১/১০, রুবেল ২/১৬)।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

পিঠে ছুরিবিদ্ধ খোকন নিজেই গাড়ি ভাড়া করে আসেন যশোর হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক : পিঠে বিদ্ধ হওয়া ছুরি নিয়ে নিজেই যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে এসেছেন...

নায়কদের নামে কোরবানির গরু, আপত্তি জানালেন ওমর সানি

কল্যাণ ডেস্ক : আগামী ১০ জুলাই পবিত্র ঈদুল আজহা। মুসলিম সম্প্রদায় এই ঈদে পশু কোরবানির...

এশিয়ার বাইরের উইকেটের যে কারণে অসহায় মোস্তাফিজ

ক্রীড়া ডেস্ক : মোস্তাফিজুর রহমানের বোলিং দেখে ক্যারিয়ারের শুরুতে অনেকে তাকে বলতেন, 'জোর বল করা...

নতুন ২৭১৬ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত

কল্যাণ ডেস্ক : শিক্ষা মন্ত্রণালয়ের উভয় বিভাগের আওতায় আরও ২ হাজার ৭১৬টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করার...

নওয়াপাড়া বন্দরে অবৈধ তালিকায় ৬০ ঘাট

অবৈধভাবে গড়ে উঠা ঘাটের কারণে কমছে নদীর নাব্যতা ৫ বছরে অর্ধশত জাহাজ ডুবিতে ক্ষতিগ্রস্ত...

মণিরামপুরে জমজমাট কোরবানির পশু হাট

আব্দুল্লাহ সোহান, মণিরামপুর : দক্ষিণবঙ্গের অন্যতম হাট মণিরামপুরের গরু-ছাগলের হাট। প্রতি শনি ও মঙ্গলবার এখানে...