Tuesday, August 9, 2022

যশোর বাস মালিক সমিতির নির্বাচন : মনোনয়নপত্র কিনেই ভোটযুদ্ধে প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক :

মনোনয়নপত্র কিনেই ভোটযুদ্ধে নেমে পড়েছেন যশোর বাস মালিক সমিতির নির্বাচনের প্রার্থীরা। শুরু করেছেন প্রচার-প্রচারণা। যোগাযোগ করছেন ঘনিষ্টজনদের সাথে। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৮ জুলাই। ইতিমধ্যে নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ১১টি পদের বিপরীতে ২৯ জন প্রার্থী মনোনয়নপত্র ক্রয় করেছেন। মনোনয়নপত্র ক্রয়ের পর প্রার্থীদের সমার্থকরা স্লোগানে-স্লোগানে মুখরিত করে তুলছেন সমিতির কার্যালয় প্রাঙ্গণ।

নির্বাচনে সভাপতি পদে মনোনয়নপত্র ক্রয় করেছেন আব্দুর রহমান ও বদরুজ্জামান বাবলু। দুটি সহ-সভাপতি পদে মনোনয়ন ক্রয় করেছেন ৭ জন। এরা হলেন- গোলাম মাওলা, সরোয়ার হোসেন, সুবেদার আনোয়ার হোসেন, মোহন লাল কুন্ডু, দৌলত হোসেন হান্নান, আবুল কাসেম, নিজাম উদ্দীন। সাধারণ সম্পাদক পদে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম রিয়াদ, মিজানুর রহমান, এএসএম আরিফ চাকলাদার। ১টি যুগ্ম সম্পাদক পদে ক্রয় করেছেন দুই জন। এরা হলেন- বদরুজ্জামান ও বিশ্বজিৎ ঘোষ। ১টি সহ-সাধারণ সম্পাদক পদের বিপরীতে মনোনয়নপত্র ক্রয় করেছেন শেখ জালাল উদ্দীন, আব্দুর রহিম মনা ও সাফায়েতুল ইসলাম। ১টি কোষাধ্যক্ষ পদের বিপরীতে মাসুম হোসেন, আব্দুর রহিম মনা ও মেহেদী হাসান হিরু, ১টি ক্রীড়া ও প্রচার সম্পাদকের বিপরীতে অসিম কুমার দত্ত ও মেহেদী হাসান হিরু, ২টি কার্যকরী সদস্যের বিপরীতে সোহাগ রানা, এনামুল হক, নিজাম উদ্দীন, মুন্না হোসেন, বদরুল আমিন বাবলু, আব্দুল গনি তুহিন ও দৌলত হোসেন হান্নান মনোনয়ন ফরম ক্রয় করেছেন।

প্রসঙ্গত, গত ২২ জুলাই যশোর বাস মালিক সমিতির নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযারী ২৮ জুলাই সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী, ২৬ জুন খসড়া ভোটার তালিকা প্রকাশ হয়। ২৮ জুন খসড়া ভোটার তালিকায় আপত্তি দাখিল এবং ৩০ জুন শুনানি হয়। ৩ জুলাই চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়। ৪ ও ৫ জুলাই মনোনয়নপত্র বিতরণ করা হয়। ৭ জুলাই মনোনয়নপত্র দাখিল, ১৪ জুলাই মনোনয়নপত্র বাছাই, ১৭ জুলাই বাতিলকৃত মনোনয়নপত্রের উপর আপত্তি ও শুনানি, ১৮ জুলাই মনোনয়নপত্র প্রত্যাহার ও ২০ জুলাই প্রার্থীদের চূড়ান্ত নামের তালিকা প্রকাশ করা হবে।
নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মো. ইস্হক, নির্বাচন কমিশনার অ্যাডভোকেট এসএম শরিফুল আলম মিলন ও পবিত্র কাপুড়িয়া দায়িত্ব পালন করছেন।

নির্বাচন পরিচালনা কমিটির প্রধান অ্যাডভোকেট মো. ইসহক জানান, এখনও প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করার সময় আসেনি। কিন্তু মনোনয়নপত্র কিনে সবাই ভোটযুদ্ধে নেমে পড়েছেন। আমরা সুষ্ঠু ভোট গ্রহণের যাবতীয় প্রস্তুতি গ্রহণ করেছি।

জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম রিয়াদ জানান, মনোনয়নপত্র কিনে সবাই ভোটযুদ্ধে নেমে পড়েছেন। আমিও আমার ঘনিষ্টজনদের সাথে যোগাযোগ শুরু করেছি। আশা করছি ভোটাররা যোগ্য প্রার্থীদের বেছে নেবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

জীবন জীবিকায় জ্বালানির জ্বালা

নিজস্ব প্রতিবেদক : পণ্য পরিবহনের ভাড়া বাড়িয়েছে ট্রাক মালিকরা। বাস মালিকরা বাড়িয়েছেন যাতায়াত ভাড়া। সবজি...

পবিত্র আশুরা আজ

নিজস্ব প্রতিবেদক : আজ মঙ্গলবার ১০ মহররম। পবিত্র আশুরা। কারবালার শোকাবহ ঘটনাবহুল এ দিনটি মুসলমানদের...

পবিত্র আশুরা

আজ পবিত্র আশুরা। বিভিন্ন দিক দিয়ে এ দিন অত্যন্ত তাৎপর্যপূর্ণ। মানবজাতির আদি পিতা হজরত...

যশোরে স্বজন সংঘের নতুন কমিটি গঠন

স্বেচ্ছাসেবী ও সমাজকল্যাণমূলক সংস্থা স্বজন সংঘের দুই বছরের জন্য নতুন কমিটি গঠন করা হয়েছে।...

বাফওয়া যশোরের উদ্যোগে বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপন

বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি (বাফওয়া) মতিউর আঞ্চলিক শাখা যশোরের উদ্যোগে সোমবার বঙ্গমাতা...

স্বাধীনতা অর্জনে বঙ্গমাতা ছিলেন সহায়ক : প্রধানমন্ত্রী

ঢাকা অফিস : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ঐতিহাসিক ৬ দফা, আগরতলা ষড়যন্ত্র মামলা চলাকালীন প্যারোলে...