রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

যশোর শহর মিছিলের নগরীতে পরিণত

নিজস্ব প্রতিবেদক :

দীর্ঘ ৫ বছর পর আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে কেন্দ্র করে গোটা যশোর শহর মিছিলের নগরীতে পরিণত হয়েছে।

সকাল ৯টা থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে শহর প্রদক্ষিন করতে থাকেন। ৯টার কিছু সময় পরে স্টেডিয়ামের গেট খুলে দেয়া হলে মিছিল নিয়ে নেতাকর্মীরা জনসভা মাঠে ঢুকতে শুরু করেছেন।

করোনা পরবর্তী সময়ে প্রধানমন্ত্রীর প্রথম জনসভা যশোরে। শামস্-উল হুদা স্টেডিয়ামে জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। বিগত দিনগুলোতে আওয়ামী লীগের নির্বাচনি জনসভা শুরু হয়েছিল ঢাকা, চট্টগ্রাম ও সিলেট থেকে। এবার যশোর থেকে শুরু হচ্ছে। তাই রাজনৈতিক ভাবে জনসভা গুরুত্বপূর্ণ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যশোর আগমন উপলক্ষে ব্যাপক উৎসাহ নিয়ে দলে দলে আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে জনসভাস্থল যশোর স্টেডিয়ামের দিকে যাচ্ছে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল থেকেই যশোর শহরের বিভিন্ন সড়কে এ দৃশ্য দেখা যায়।

যশোর সদর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের নিজ এলাকা শহরের কাজীপাড়া থেকে একটি বিশাল মিছিল ৮টা ৪৫ মিনিটে স্টেডিয়াম অভিমুখে যায়। ভুভুজেলা বাজিয়ে নেচে নেচে-গেয়ে মিছিলটি জনসভার স্থান যশোর স্টেডিয়াম অভিমুখে যায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়ে মিছিলে সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের ছবি সম্বলিত সাদা গেঞ্জি এবং লাল-সবুজ টুপি পরিহিত অসংখ্য মানুষ অংশ নেন। শুধু পুরুষ নয়; সমাবেশে এসেছেন নারীসহ সব বয়সী মানুষ।

শেখ আফিল উদ্দিনের নেতৃত্বে একটি বড় মিছিল নিয়ে সমাবেশ স্থলে প্রবেশ করেছেন। এছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারসহ বিভিন্ন নেতা কর্মীদের নেতৃত্বে মিছিল আসতে শুরু করেছে। যেন মিছিলের নগরীতে পরিণত হয়েছে।

ছাড়া যশোর শহরের রতন করবার বিবি রোড এবং অন্যান্য এলাকা থেকে মিছিল নিয়ে জনতা সমাবেশস্থলের দিকে রওনা দিয়েছে।

আওয়ামী লীগ সরকারের উন্নয়ন সম্লিতি বিভিন্ন ব্যানার ফেসটুন ‍নিয়ে তারা আসছেন। অনেকে মটরসাইকেলে নৌকা তৈরি করে নিয়ে এসেছেন।

আওয়ামী লীগ নেতারা বলছেন, বিগত কয়েক বছরে দক্ষিণাঞ্চলের যোগাযোগে বৈপ্লবিক পরিবর্তন, অর্থনৈতিক, সামাজিক ও মানুষের জীবনযাত্রার উন্নয়ন এবং পদ্মা সেতু নির্মাণ। এই কারণগুলো রাজনৈতিকভাবে অনেক গুরুত্ব বহন করছে। সেজন্য জনসভায় স্মরণকালের জনসমাগম ঘটবে। যেটি হবে ঐতিহাসিক জনসভা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

খালেদার বাসার সামনে তল্লাশিচৌকি, রাজধানীজুড়ে ব্লক রেইড

কল্যাণ ডেস্ক : রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বাসভবন ফিরোজার সামনের সড়কের দুই পাশে...

নিজের ১০০০তম ম্যাচ রাঙিয়ে আর্জেন্টিনাকে কোয়ার্টার ফাইনালে নিলেন মেসি

ক্রীড়া ডেস্ক : ৬৫ মিনিটে মাঝ মাঠ থেকে বল নিয়ে চিতার মতো অস্ট্রেলিয়ান মিডফিল্ডের ট্রাইঙ্গেল...

কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস

ক্রীড়া ডেস্ক  : গ্রুপ লিগের পর নকআউট পর্বের শুরুটাও দুরন্ত করলো নেদারল্যান্ডস। যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে রাউন্ড...

প্রযুক্তির মাধ্যমে দিনবদল করেছেন শেখ হাসিনা : প্রতিমন্ত্রী স্বপন

নিজস্ব প্রতিবেদক: ‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্যে যশোরে শুরু হয়েছে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী...

কুয়েতে প্রতারণার শিকার শতাধিক বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক: কুয়েতে শতাধিক বাংলাদেশি প্রতারণার শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আকামা পরিবর্তনসহ...

চাঁদাবাজির অভিযোগে হিজড়ার বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক: যশোরে ১০ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগ এনে এক হিজড়ার বিরুদ্ধে মামলা করেছেন...