Wednesday, July 6, 2022

যশোর শিল্পকলা একাডেমির নির্বাচন
আট পদে দুই প্যানেলে ২০ জনের মনোনয়নপত্র জমা 

নিজস্ব প্রতিবেদক: যশোর জেলা শিল্পকলা একাডেমির চতুর্থ ধাপের কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার সময় শেষ হয়েছে বুধবার। শেষ দিন পর্যন্ত ৮ পদের বিপরীতে মনোনয়নপত্র জমা পড়েছে ২০টি। এর মধ্যে সহ-সভাপতি পদে ৫টি, সাধারণ সম্পাদক পদে ২টি, যুগ্ম সম্পাদক পদে ৫টি ও সদস্য পদে ৮টি মনোনয়নপত্র জমা পড়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচনের রিটার্নিং অফিসার সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইসমাইল হোসেন।

একই সাথে আত্মপ্রকাশ ঘটেছে লাল সবুজ ও রংধনু নামে দুটি প্যানেলের। লাল সবুজ প্যানেলে রয়েছেন সহসভাপতি পদে চাঁদেরহাট যশোরের সভাপতি ফারাজী আহম্মদ সাঈদ বুলবুল ও উদীচী যশোরের সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান বিপ্লব, সাধারণ সম্পাদক পদে সুরধুনী সংগীত নিকেতনের সাধারণ সম্পাদক অ্যাড. মাহমুদ হাসান বুলু, যুগ্ম সম্পাদক পদে তির্যক যশোরের অনুপম দাস ও ডায়মন্ড ক্লাবের চঞ্চল সরকার, সদস্য পদে সুরবিতান সংগীত একাডেমির সাধারণ সম্পাদক অ্যাড. বাসুদেব বিশ্বাস, পুনশ্চ যশোরের সহসভাপতি শহিদুল হক বাদল ও বিবর্তন যশোরের সাবেক সাধারণ সম্পাদক আতিকুজ্জামান রনি।

বিকল্প প্রার্থী হলেন- সহসভাপতি পদে জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুকুমার দাস, যুগ্ম সম্পাদক পদে স্পন্দনের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম ও সদস্য পদে সপ্তসুরের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম।
রংধনু প্যানেলে সহ-সভাপতি পদে জাহাঙ্গীর আলম ও গ্রামের কাগজের নির্বাহী সম্পাদক আসাদ আসাদুজ্জামান, সাধারণ সম্পাদক পদে শেকড়ের সাধারণ সম্পাদক রওশন আরা রাশু, যুগ্ম সম্পাদক পদে তির্যক যশোরের সহসভাপতি আনিসুজ্জামান পিন্টু ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অভিনয় শিল্পী নাসির উদ্দীন মিঠু, সদস্য পদে যশোর সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি সাজ্জাদ গনী খাঁন রিমন, যশোর শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক প্রদীপ চক্রবর্তী রানা ও বিবর্তন যশোরের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক আসিফ খান। বিকল্প সদস্য প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি ফয়সাল খান।

আগামী ২ জুলাই অনুষ্ঠিত হবে যশোর জেলা শিল্পকলা একাডেমির পরিচালনা কমিটির চতুর্থ নির্বাচন (২০২২-২০২৫)। জেলা শিল্পকলা একাডেমিতে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটাধিকার প্রয়োগ করবেন ৯৭৫ জন সদস্য। তফশিল অনুযায়ী ১২ জুন মনোনয়নপত্র যাচাই-বাছাই, ১৬ জুন প্রত্যাহার এবং চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ হবে ২০ জুন।

এবার ভোট হবে মোট আট পদে। এর মধ্যে সহসভাপতি ২ জন, সাধারণ সম্পাদক একজন, ২ জন যুগ্ম সাধারণ সম্পাদক এবং ৩ জন কার্যকরী সদস্য। এছাড়া শিল্পকলা একাডেমির মহাব্যবস্থাপক চারজন এবং জেলা প্রশাসক একজনকে কার্যকরী সদস্য হিসেবে মনোনয়ন দেবেন। শিল্পকলা একাডেমির গঠনতন্ত্র অনুযায়ী জেলা প্রশাসক পদাধিকার বলে পরিচালনা পরিষদের সভাপতি এবং জেলা কালচারাল অফিসার কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

পিঠে ছুরিবিদ্ধ খোকন নিজেই গাড়ি ভাড়া করে আসেন যশোর হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক : পিঠে বিদ্ধ হওয়া ছুরি নিয়ে নিজেই যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে এসেছেন...

নায়কদের নামে কোরবানির গরু, আপত্তি জানালেন ওমর সানি

কল্যাণ ডেস্ক : আগামী ১০ জুলাই পবিত্র ঈদুল আজহা। মুসলিম সম্প্রদায় এই ঈদে পশু কোরবানির...

এশিয়ার বাইরের উইকেটের যে কারণে অসহায় মোস্তাফিজ

ক্রীড়া ডেস্ক : মোস্তাফিজুর রহমানের বোলিং দেখে ক্যারিয়ারের শুরুতে অনেকে তাকে বলতেন, 'জোর বল করা...

নতুন ২৭১৬ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত

কল্যাণ ডেস্ক : শিক্ষা মন্ত্রণালয়ের উভয় বিভাগের আওতায় আরও ২ হাজার ৭১৬টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করার...

নওয়াপাড়া বন্দরে অবৈধ তালিকায় ৬০ ঘাট

অবৈধভাবে গড়ে উঠা ঘাটের কারণে কমছে নদীর নাব্যতা ৫ বছরে অর্ধশত জাহাজ ডুবিতে ক্ষতিগ্রস্ত...

মণিরামপুরে জমজমাট কোরবানির পশু হাট

আব্দুল্লাহ সোহান, মণিরামপুর : দক্ষিণবঙ্গের অন্যতম হাট মণিরামপুরের গরু-ছাগলের হাট। প্রতি শনি ও মঙ্গলবার এখানে...