Wednesday, July 6, 2022

যশোর সদরের ১৫ ইউনিয়নে বাড়ি বানাতে প্লান বাধ্যতামূলক

নিজস্ব প্রতিবেদক: বাড়ি বানাতে হলে প্লান বাধ্যতামূলক। যশোর সদর উপজেলার ১৫টি ইউনিয়নের চেয়ারম্যানকে এমন নির্দেশনা দিয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী। সোমবার পরিষদের সভাকক্ষে মাসিক সাধারণ সভায় তিনি বলেন, বর্তমানে অপরিকল্পিতভাবে বাড়ি নির্মাণের কারণে নানাবিধ সমস্যার সৃষ্টি হচ্ছে। অনেকে প্রভাব খাঁটিয়ে বিদ্যালয়, মসজিদ ও সরকারি খাস জমির প্রাচীর ঘেষে বাড়ি নির্মাণ করছে। যার কারণে ড্রেন এবং রাস্তা নির্মাণে প্রায়ই বেগ পেতে হয়। তাছাড়া অপরিকল্পিত বাড়ি নির্মাণের ফলে প্রায়ই পারিবারিক কোন্দল সৃষ্টি হচ্ছে। তাছাড়া প্লান পাস করবার জন্য সরকার নির্ধারিত একটি ফি পরিষদে জমা দিতে হয়। সেই টাকা বাঁচানোর জন্য অনেকেই বেআইনিভাবে বাড়ি নির্মাণ করছেন।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার অনুপ দাশ বলেন, পরিকল্পনা ছাড়া বাড়ি নির্মাণে যেমন সাধারণ মানুষ ক্ষতিগ্রস্থ হচ্ছেন তেমন ক্ষতিগ্রস্থ হচ্ছে ইউনিয়ন পরিষদ। তাই এই বিষয়ে সর্বোচ্চ নজরদারি করতে হবে। যেখানে আপনারা ব্যর্থ হবেন আমাদেরকে জানাবেন প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের শাস্তির আওতায় আনা হবে।

সাধারণ সভায় উন্মুক্ত আলোচনায় নওয়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুন কবির তুহিন বলেন, ইউনিয়ন পরিষদের সামনে দীর্ঘদিন ধরে অলিখিত পশু হাট পরিচালিত হয়ে আসছে। যার কারণে ইউনিয়ন পরিষদে বসার অবস্থা নেই। পরিষদের একদম সামনেই হাট বসার কারণে পরিষদের পরিবেশ নষ্ট হচ্ছে।

এই অবৈধ পশু হাট পরিষদের সামনে থেকে অন্যত্র সরানোর ব্যাপারে তিনি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে অনুরোধ জানান।

এ সময় উপস্থিত অন্যন্য চেয়ারম্যানরাও তাদের ইউনিয়নের বিভিন্ন সমস্যার কথা উল্লেখ করেন। এর মধ্যে উল্লেখযোগ্য একটি বিষয় কারেন্ট জাল দিয়ে মাছ ধরার ব্যাপারে সকলকে সতর্ককরণ ও যথাযথ ব্যবস্থা গ্রহণ। সাধারণ সভায় ১৫টি ইউনিয়নের চেয়ারম্যানসহ সংরক্ষিত আসনের মহিলা মেম্বাররা উপস্থিত ছিলেন।
মাসিক সাধারণ সভা শেষে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নূরজাহান ইসলাম নিরা’র আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

পিঠে ছুরিবিদ্ধ খোকন নিজেই গাড়ি ভাড়া করে আসেন যশোর হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক : পিঠে বিদ্ধ হওয়া ছুরি নিয়ে নিজেই যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে এসেছেন...

নায়কদের নামে কোরবানির গরু, আপত্তি জানালেন ওমর সানি

কল্যাণ ডেস্ক : আগামী ১০ জুলাই পবিত্র ঈদুল আজহা। মুসলিম সম্প্রদায় এই ঈদে পশু কোরবানির...

এশিয়ার বাইরের উইকেটের যে কারণে অসহায় মোস্তাফিজ

ক্রীড়া ডেস্ক : মোস্তাফিজুর রহমানের বোলিং দেখে ক্যারিয়ারের শুরুতে অনেকে তাকে বলতেন, 'জোর বল করা...

নতুন ২৭১৬ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত

কল্যাণ ডেস্ক : শিক্ষা মন্ত্রণালয়ের উভয় বিভাগের আওতায় আরও ২ হাজার ৭১৬টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করার...

নওয়াপাড়া বন্দরে অবৈধ তালিকায় ৬০ ঘাট

অবৈধভাবে গড়ে উঠা ঘাটের কারণে কমছে নদীর নাব্যতা ৫ বছরে অর্ধশত জাহাজ ডুবিতে ক্ষতিগ্রস্ত...

মণিরামপুরে জমজমাট কোরবানির পশু হাট

আব্দুল্লাহ সোহান, মণিরামপুর : দক্ষিণবঙ্গের অন্যতম হাট মণিরামপুরের গরু-ছাগলের হাট। প্রতি শনি ও মঙ্গলবার এখানে...