Wednesday, July 6, 2022

যশোর সদরের ২৯ বিদ্রোহী প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার

 জেলা কমিটির এ সিদ্ধান্ত গঠনতন্ত্র পরিপন্থী
 বিভাজন প্রশমনের বদলে তৃণমূলে সংকট বাড়বে

কল্যাণ রিপোর্ট:
যশোর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে নৌকার প্রার্থীর বিপক্ষে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ২৮ নেতাকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ। মঙ্গলবার প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে এই বহিষ্কারের ঘোষণা দেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন। এ দিকে বহিষ্কারের বিষয়টিকে দলের গঠনতন্ত্রের পরিপন্থী বলে মন্তব্য করেছেন সদর উপজেলা কমিটির একাধিক নেতা।

জেলা সভাপতি বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নৌকার প্রার্থীর বিপক্ষে অবস্থান নেয়ার কারণে তাদের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও যশোর পৌরসভার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হায়দার গনি খান পলাশ, সহসভাপতি মেহেদী হাসান মিন্টু, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুন্সি মহিউদ্দিন, শিল্প ও বাণিজ্য সম্পাদক শেখ আতিকুর বাবু, উপপ্রচার ও প্রকশনা সম্পাদক লুৎফুল কবীর বিজু, যুবলীগের সহসভাপতি সৈয়দ মনির হোসেন টগর প্রমুখ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও যশোর পৌরসভার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হায়দার গনি খান পলাশ, সহসভাপতি মেহেদী হাসান মিন্টু, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুন্সি মহিউদ্দিন, শিল্প ও বাণিজ্য সম্পাদক শেখ আতিকুর বাবু, উপপ্রচার ও প্রকশনা সম্পাদক লুৎফুল কবীর বিজু, যুবলীগের সহসভাপতি সৈয়দ মনির হোসেন টগর প্রমুখ।

বহিষ্কৃতরা হলেন, হৈবতপুর ইউনিয়নের বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি আহম্মাদ আলী ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য হরেণ কুমার বিশ্বাস।

ইছালী ইউনিয়নের উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আনিছুর রহমান ডেডিট ও সাবেক ছাত্রলীগ নেতা জাহিদুল ইসলাম জাহিদ।
নওয়াপাড়া ইউনিয়নের জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য কাজী আলম ও ইউনিয়ন যুবলীগের আহবায়ক হুমায়ূন কবীর তুহিন।

উপশহর ইউনিয়নের ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত হোসেন রতœ।
কাশিমপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বিএম সাইফুল ইসলাম।
চুড়ামনকাটি ইউনিয়নের ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আব্দুল মান্নান মুন্না, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা ও মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আলমগীর কবীর মিলন।

দেয়াড়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি আনিছুর রহমান আনিস।
আরবপুর ইউনিয়নের ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খোকন, ইউনিয়ন যুবলীগের আহবায়ক ফারুক আহম্মেদ বাবু ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য নুরুল ইসলাম।
চাঁচড়া ইউনিয়নের জেলা ছাত্রলীগের সাবেক নেতা শামীম রেজা ও জেলা তাঁতীলীগ নেতা ফারুক হোসেন।
রামনগর ইউনিয়নের জেলা তরুণলীগের যুগ্ম আহবায়ক মাহমুদ হাসান লাইফ।

ফতেপুর ইউনিয়নের ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আলমগীর হোসেন, মহিলা আওয়ামী লীগের নেতা ফাতেমা আনোয়ার ও শিল্পী বেগম।

কচুয়া ইউনিয়নের জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি শেখ মাহমুদ হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের নেতা আব্দুর রশিদ ও কাজী হাফিজুর রহমান রত্ন।

নরেন্দ্রপুর ইউনিয়নের ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি জাকির হোসেন, সদর উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক রাজু আহম্মেদ ও ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস।

এছাড়া সংবাদ সম্মেলন থেকে অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সানা আব্দুল মান্নানকে বহিষ্কার করা হয়।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি যশোর পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা হায়দার গণী খান পলাশ, মেহেদী হাসান মিন্টু, প্রচার সম্পাদক মুন্সী মহিউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক সদর উপজেলা কমিটির কয়েকজন নেতা বলেছেন, যারা দলীয় প্রধানের সিদ্ধান্ত অমান্য করে নৌকার বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হয়েছেন তারা অবশ্যই শাস্তি পাওয়ার যোগ্য। কিন্তু সব কিছুরই একটা নিয়ম আছে। একটি অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গিয়ে আর একটি অনিয়মের জন্ম দেয়া যাবে না।

তারা বলেন, যাদের বহিষ্কার করা হয়েছে তাদের ব্যাপারে প্রথমে সদর উপজেলা কমিটি সুপারিশ করবে জেলা কমিটির কাছে। সেই সুপারিশের ভিত্তিতে জেলা কমিটি কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠাবে। কিন্তু জেলা কমিটি তা না করে সদর উপজেলা কমিটিকে পাশ কাটিয়ে এক তরফাভাবে ২৯ জনকে বহিষ্কার করেছে। এতে বিভাজন প্রশমিত না হয়ে তৃণমূল পর্যায়ে সংকট আরো বাড়বে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

পিঠে ছুরিবিদ্ধ খোকন নিজেই গাড়ি ভাড়া করে আসেন যশোর হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক : পিঠে বিদ্ধ হওয়া ছুরি নিয়ে নিজেই যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে এসেছেন...

নায়কদের নামে কোরবানির গরু, আপত্তি জানালেন ওমর সানি

কল্যাণ ডেস্ক : আগামী ১০ জুলাই পবিত্র ঈদুল আজহা। মুসলিম সম্প্রদায় এই ঈদে পশু কোরবানির...

এশিয়ার বাইরের উইকেটের যে কারণে অসহায় মোস্তাফিজ

ক্রীড়া ডেস্ক : মোস্তাফিজুর রহমানের বোলিং দেখে ক্যারিয়ারের শুরুতে অনেকে তাকে বলতেন, 'জোর বল করা...

নতুন ২৭১৬ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত

কল্যাণ ডেস্ক : শিক্ষা মন্ত্রণালয়ের উভয় বিভাগের আওতায় আরও ২ হাজার ৭১৬টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করার...

নওয়াপাড়া বন্দরে অবৈধ তালিকায় ৬০ ঘাট

অবৈধভাবে গড়ে উঠা ঘাটের কারণে কমছে নদীর নাব্যতা ৫ বছরে অর্ধশত জাহাজ ডুবিতে ক্ষতিগ্রস্ত...

মণিরামপুরে জমজমাট কোরবানির পশু হাট

আব্দুল্লাহ সোহান, মণিরামপুর : দক্ষিণবঙ্গের অন্যতম হাট মণিরামপুরের গরু-ছাগলের হাট। প্রতি শনি ও মঙ্গলবার এখানে...