রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

যশোর সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার দুর্নীতির অভিযোগ তদন্তে কমিটি

নিজস্ব প্রতিবেদক :

যশোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর আবু মাউদের দুর্নীতি তদন্তে জেলা স্বাস্থ্য বিভাগ তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে যশোরের ডেপুটি সিভিল সার্জন নাজমুস সাদিক রাসেলকে। কমিটিতে আরও একজন চিকিৎসক ও একজন প্রশাসনিক কর্মকর্তাকে রাখা হয়েছে।

তবে তিনি দুর্নীতি ঢাকতে মরিয়া হয়ে উঠেছেন। তিনি উপজেলার বিভিন্ন ইউনিয়নে কর্মরত স্বাস্থ্য সহকারীদের নিজ দপ্তরে ডেকে এনে সাদা কাগজে সই নিচ্ছেন। কেউ যেন তার বিরুদ্ধে সাক্ষী না দেয় সে জন্য ভয়ভীতি দেখাচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তার অনিয়ম-দুর্নীতির সহায়তাকারী হিসেবে বাংলাদেশ স্বাস্থ্য সহকারী অ্যাসোসিয়েশন সদর উপজেলা শাখার সভাপতি নূর ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন মাঠে নেমেছেন। তারা স্বাস্থ্য সহকারীদেরকে বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছেন বলে অভিযোগ। অবশ্য নুর ইসলাম মিঠু অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন এ ধরনের কোন কাজের সাথে তিনি যুক্ত নন। কেউ যদি বলে থাকে মিথ্যা বলেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মীর আবু মাউদ নিজ দপ্তরে আপন বোন জলি খাতুন ও জামাই জাহিদ হোসেনকে চুক্তিভিত্তিক চাকরি দিয়েছেন। তাদের অত্যাচারে অতিষ্ঠ সাধারণ স্বাস্থ্য কর্মীসহ সংশ্লিষ্ট দফতরের কর্মচারীরা। বোন ও জামাই বেশির ভাগ দিন পাড়া বেড়ানোর মত অফিসে এসে হাজিরা খাতায় স্বাক্ষর করে চলে যান। সম্প্রতি তার বিরুদ্ধে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। তারপর থেকে তিনি স্বাস্থ্য সহকারীদের মাঠে নামান। তাদেরকে উপজেলা অফিসে ডেকে সিভিল সার্জন অফিসে পাঠান।

সূত্র জানায়, মীর আবু মাউদ চৌগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে চাকরির সময় এক রোগীর আত্মীয়ের সাথে অনৈতিক কার্যকলাপে জড়িয়ে পড়েন। অবশ্য ৫০ হাজার টাকা জরিমানা দিয়ে রেহাই পান। বাঘারপাড়ায় চাকরি করার সময় এক নার্সের সাথেও অনৈতিক কাজে জড়িয়ে পড়েন। এনিয়ে সেসময় আন্দোলন গড়ে ওঠে। বিষয়টি সুষ্ঠু সমাধানের আশ্বাস দিয়ে তৎকালীন সিভিল সার্জন ডা. দিলিপ কুমার রায় তাকে বাঘারপাড়া থেকে সিভিল সার্জন অফিসে সংযুক্ত করেন। এখানেই শেষ নয়, যশোর শহরে একটি বেসকারি ক্লিনিকে পার্ট টাইম ডিউটি করার সময়ও এক নার্সের সাথে জড়িয়ে পড়েন। পরে পরিস্থিতি সামাল দিতে তাকে চাকরিচুত্য করা হয়।
সার্বিক বিষয়ে জানতে চাওয়া হলে ডা. মীর আবু মাউদ সব অভিযোগ অস্বীকার করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

editorial

যানজটের শহর যশোর

মেধাবী ছাত্র মামুনের চিকিৎসায় সাহায্যের আবেদন

যশোরের নারায়নপুর ইউনিয়নের কাঁদবিলা গ্রামের নান্নু মিয়ার ছেলে মামুন। তার পুরো নাম আব্দুল হালিম...

জি কে শামীম ও ৭ দেহরক্ষীর যাবজ্জীবন

কল্যাণ ডেস্ক : অস্ত্র মামলায় জি কে শামীম ও তার সাত দেহরক্ষীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন...

মহালয়া আজ, ক্ষণ গণনা শুরু দুর্গাপূজার

নিজস্ব প্রতিবেদক : শারদীয় দুর্গোৎসবের পূণ্যলগ্ন, শুভ মহালয়া আজ। রোববার (২৫ সেপ্টেম্বর) থেকেই শুরু দেবীপক্ষের। চণ্ডীপাঠের...

আ.লীগ কখনো কারচুপির মাধ্যমে ক্ষমতায় আসেনি : প্রধানমন্ত্রী

কল‌্যাণ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ সরকারের মেয়াদে নির্বাচন প্রক্রিয়া স্বচ্ছ হওয়ার কথা...

কোটচাঁদপুরে সক্রিয় অপরাধী ও প্রতারক চক্র

কামাল হাওলাদার, কোটচাঁদপুর : ঝিনাইদহের কোটচাঁদপুরে দিনে দুপুরে চুরি ছিনতাইসহ প্রতারক চক্রের প্রতারণার মাত্রা বেড়ে...

যানজটের শহর যশোর

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ঘেঁষে ১৬টি বেসরকারি চিকিৎসাসেবা প্রতিষ্ঠানের নেই পার্কিং ব্যবস্থা। হাসপাতালের...