শুক্রবার, ডিসেম্বর ৯, ২০২২

না ফেরার দেশে বিএনপি নেতা নূর-উন-নবী

নিজস্ব প্রতিবেদক :

যশোর সদর উপজেলা বিএনপির সভাপতি মোহাম্মদ নূর-উন-নবী (৬৮) মারা গেছেন। বৃহস্পতিবার রাতে ঢাকার নিউরোসাইন্সে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। (ইন্না লিল্লাহ…. রাজিউন)। এর আগে তিনি স্ট্রোকে আক্রান্ত হয়ে যশোর আড়াইশ শয্যা হাসপাতালে ভর্তি হয়েছিলেন। শুক্রবার বাদ জুম্মা যশোর শহরের শংকরপুর গোলাম প্যাটেল প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজা শেষে তাকে কারবালায় দাফন করা হয়েছে। তিনি দুই ছেলে ও দুই মেয়ের জনক ছিলেন। বিএনপি নেতা নূর-উন-নবী ১৯৯৩ সালে যশোর পৌরসভার কমিশনার ছিলেন।

তার জানাজায় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, সদস্য মিজানুর রহমান খান, সাবেক পৌরসভার মেয়র মারুফুল ইসলাম, বিএনপি নেতা গোলাম রেজা দুলু, অ্যাডভোকেট ইসহক, অ্যাড. জাফর সাদিক, আব্দুস সালাম আজাদ, নগর বিএনপির সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক এহসানুল হক সেতু প্রমুখ। এর আগে বেলা সাড়ে ১১টার দিকে তার মরদেহ শহরের লালদীঘি পাড়স্থ দলীয় কার্যালয়ে আনা হয়। সেখানে ফুল দিয়ে নেতাকর্মীরা শেষ শ্রদ্ধা জানান।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন জানান, বিএনপির রাজনীতিতে তার ভূমিকা ছিল স্মরণ করার মতো। তিনি এরশাদ বিরোধী আন্দোলনে সামনে থেকে নেতৃত্ব দিয়ে ছিলেন।

এদিকে যশোর সদর উপজেলা বিএনপির নির্বাচিত সভাপতি ও সাবেক পৌর কমিশনার নূর-উন-নবীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার এক শোকবার্তায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তমের নীতি ও আদর্শ এবং বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শনে বিশ্বাসী মরহুম নূর-উন-নবী যশোর সদর উপজেলা বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করতে যে বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন তা নিঃসন্দেহে প্রশংসনীয়। এছাড়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ের আন্দোলন-সংগ্রামে তার সাহসী ভূমিকা স্থানীয় বিএনপি নেতাকর্মীদেরকে সবসময় অনুপ্রাণিত করবে। জনপ্রতিনিধি হিসেবে এলাকার উন্নয়নে তার অবদানের জন্য এলাকাবাসী তাকে চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। দোয়া করি মহান রাব্বুল আলামীন যেন মরহুমের শোকার্ত পরিবারবর্গকে এই মৃত্যুশোক সহ্যের ক্ষমতা দান করেন।

এছাড়া শোক জানিয়েছেন যশোর কলেজের অধ্যক্ষ মোস্তাক হোসেন শিম্বাসহ, জেলা বিএনপির সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দও।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট যশোর জেলা শাখার সাংস্কৃতিক সমাবেশ

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে যশোর জেলা শাখা সাংস্কৃতিক সমাবেশ...

ফখরুল ও আব্বাসের জামিন নামঞ্জুর করেছে আদালত

কল্যাণ ডেস্ক : পুলিশের উপর হামলা, ককটেল নিক্ষেপের ঘটনায় পল্টন থানায় দায়ের হওয়া মামলায়...

মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আটকের অভিযোগ

কল্যাণ ডেস্ক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা...

অভিযোগ তদন্তে যশোর শিক্ষাবোর্ডের কমিটি 

নিজস্ব প্রতিবেদক, ঝিনাইদহ: ঝিনাইদহের সীমান্তবর্তী মহেশপুর উপজেলার বিআরএকেএস মাধ্যমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি গঠনে অনিয়মের...

বীরমুক্তিযোদ্ধাকে নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে ছেলের সংবাদ সম্মেলন

ঝিকরগাছা প্রতিনিধি: প্রয়াত বীরমুক্তিযোদ্ধা মশিয়ার রহমান ওরফে মোরশেদ আলীকে নিয়ে বিভিন্ন অনলাইন ও প্রিন্ট...

যশোরে কাল থেকে সাংস্কৃতিক জোটের বিজয় উৎসব

নিজস্ব প্রতিবেদক: যশোরে সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে বিজয়ের ৫১ বছর উদযাপন উপলক্ষে ৪ দিনব্যাপি...