যশোর সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন

যশোর সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন

কল্যাণ রিপোর্ট
নানা কর্মসূচি পালনের মধ্যে দিয়ে যশোর সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস-২০২১ উদ্যাপন হয়েছে। উপলক্ষে রোববার বিকলে সেনানিবাসের ওসামানী স্টেডিয়ামে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া আয়োজন ছিলো প্রীতিভোজ, সামরিক হাসপাতালে উন্নত খাবার পরিবশেন। পাশপাশি সেনাবাহিনী পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা অনুষ্ঠান, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দিবসটি উদ্যাপন উপলক্ষে সেনানিবাসের কেন্দ্রীয় মসজিদসহ সব ইউনিটের মসজিদে করা হয় বিশেষ মোনাজাত। সদর দফতর ও ইউনিটে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। বিশেষ প্রীতিভোজ ও সম্মিলিত সামরিক হাসপাতালে পরিবশেন করা হয় উন্নতমানের খাবার।

এছাড়াও যশোর ও জাহানাবাদ সেনানিবাসের শিক্ষা প্রতিষ্ঠানে স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও সশস্ত্র বাহিনীর উপর আলোচনা অনুষ্ঠান, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা হয়।

এদিন সকালে জিওসি ৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার যশোর এরিয়া মেজর জেনারেল নূরুল আনোয়ার মহান মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর শহীদ সদস্যদের স্মরণে নির্মিত স্মৃতিসৌধ “রক্ত ঋণ” এ পুস্পস্তবক অর্পন করেন।

বিকেলে যশোর সেনানিবাসের ওসমানী স্টেডিয়ামে এক বিশেষ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন ছিলো। সংসদ সদস্য, এয়ার অফিসার কমান্ডিং, সামরিক ও অসামরিক উচ্চপদস্থ কর্মকর্তা, অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা ও শহীদ বীর মুক্তিযোদ্ধাগণের পরিবার, খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও গণ্যমান্য ব্যক্তিদের এই সংবর্ধনা দেয়া হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে