বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২

যশোর-২ আসনের সাবেক এমপি মনিরকে নিয়ে ফেসবুকে নোংরামি 

 দুঃখ প্রকাশ না করলে আইনি ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক: যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম ফেসবুকে আক্রমণের শিকার হয়েছেন। দলের নেতাকর্মীসহ কয়েকজন ফেসবুকে তাকে নোংরা ভাষায় আক্রমণ করেছেন বলে ফেসবুকে নিজই পাল্টা স্ট্যাটাস দিয়েছেন মনিরুল। দুই মাস আগে একটি ভিডিও কলের সূত্র ধরে সম্প্রতি তাকে ইন্টারনেট দুনিয়ায় তুলোধুনা করা হচ্ছে বলে ওই স্ট্যাটাসে ক্ষোভের সাথে তিনি উল্লেখ করেছেন।

সূত্র মতে, ২০২২ সালের ১৯ এপ্রিল জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির তার বন্ধু ঝিকরগাছা সদর ইউনিয়ন আওয়ামী লীগের ৬ নং ওয়ার্ড (পায়রাডাঙ্গা, ফারাসাতপুর, বেড়েলা চন্দ্রপুর, দোস্তপুর) আওয়ামী লীগের সভাপতি বর্তমান কুয়েত প্রবাসী মুজিবর রহমান মুজির চাচাতো ভাই শফিক গাজীর সাথে তার ভিডিও কলে কথা বলেন। দীর্ঘ ১৪ বছর তিনি মালয়েশিয়ায় থাকতেন। দেশে আসার আগে শফিক গাজী ভিডিও কলে মনিরুল ইসলামের সাথে কথা বলেছিলেন। সেটা তিনি স্ক্রিনশট দিয়ে তার টাইমলাইনে পোস্ট করেছিলেন। সেই ভিডিও কনফারেন্সের ছবি জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রওনাকুল ইসলাম শ্রাবণের বলে দাবি করেন কেউ কেউ। এমনকি দলের নেতাকর্মীদের কেউ কেউ সত্য-মিথ্যা যাচাই না করেই বিএনপির সাথে সাবেক এমপি মনিরের আঁতাত বলে ফেসবুকে বাজে মন্তব্য করতে থাকেন। ষড়যন্ত্রের গন্ধও খুঁজে পান মেহেদী হাসান রনি, আনোয়ারুল কবীর, হাশেম ও সাংবাদিক নামধারী আব্দুল জব্বার শেখ নামে ফেসবুক ব্যবহারকারী। শুধু তাই নয়; দলের পদধারী সাবেক এক ছাত্রনেতা আরো একধাপ এগিয়ে মনির ও তার স্ত্রীকে নিয়ে অশ্লীল মন্তব্য করেছেন।

সম্প্রতি ফেসবুকে এসব মন্তব্য ও স্ট্যাটাস পড়ে বিব্রত হয়েছেন দলের নেতাকর্মীরাও। তাদের ভাষ্য ঘটনার সত্য মিথ্যা যাচাইয়ের আগে ফেসবুকে এভাবে কাদা ছোঁড়াছুড়ি ঠিক হয়নি। আর যদি সত্য হয় সেটা বলারও একটা ভদ্রতা রয়েছে।

জানতে চাইলে যশোর জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক লুৎফুল কবীর বিজু বলেন, ফেসবুক সোস্যাল মিডিয়া। সেখানে সব বয়সী ও শ্রেণি পেশার মানুষের সরব উপস্থিতি রয়েছে। একটা ঘটনা প্রসঙ্গে যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনিরকে নিয়ে বিভ্রান্তিকর, সম্মানহানি কথা বলা আদৌ ঠিক হয়নি।

এদিকে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এ বিষয়ে যশোরসহ ঝিকরগাছা-চৌগাছাবাসীকে বিভ্রান্ত না হতে অনুরোধ করেছেন ভুক্তভোগী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম। এসময় তিনি নোংরা মুখোশধারীদের বিরুদ্ধে আইনের আশ্রয় নেওয়ার ঘোষণা দেন। অবশ্য ২৪ ঘণ্টার মধ্যে নিঃশর্ত ক্ষমা চাওয়ার সুযোগের অবশন রেখেছেন তিনি।

একই সাথে তিনি ঘটনার পূর্বকথা তুলে ধরেছেন। লিখেছেন ‘এরকম চক্রান্ত ষড়যন্ত্রের কথা তিনি দু’সপ্তাহ আগে শুনেছেন ঝিকরগাছার এক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধার কাছ থেকে। ঘটনাটি এরকম-ঝিকরগাছায় এক গোয়েন্দা বুড়ো আছেন পাকিস্তানের এজেন্ট, একই সাথে দেশের একটি বিশেষ গোয়েন্দা সংস্থার নাম ভাঙিয়ে ভয়-ভীতি দেখিয়ে কালোবাজারি, নিরীহ, নিরাপরাধ সহজ-সরল মানুষদের কাছ থেকে চাঁদাবাজি করে আসছেন দীর্ঘ ৫০ বছর। সেই বুড়ো গোয়েন্দা এই ষড়যন্ত্রের সাথে সরাসরি জড়িত।’

মনিরুল ইসলাম আরো লিখেছেন, ‘সাবেক এমপি কেন ভিন্ন দলের একজন শীর্ষ ছাত্রনেতাকে অভিনন্দন জানাতে যাবে? যার সাথে পরিচয় নাই, সম্পর্ক নাই, মোবাইল নাম্বার নাই, তার সাথে কেন ভার্চুয়ালি কথা বলতে যাবে? গত জাতীয় সংসদ নির্বাচনের ঠিক আগে যেভাবে আমার বিরুদ্ধে মিথ্যাচার, চরিত্র হরণ শুরু করেছিল! যেটা আমি মনোনয়ন বঞ্চিত হওয়ার পরে জানতে পেরেছিলাম। একই ভাবে চরিত্র হরণ শুরু করছে সেই বুড়ো গোয়েন্দা! এবং তার বিকৃত মস্তিষ্কের দুই অনুসারী।

পাঠক মনে করতে পারেন আমার চরিত্র হনন করলে তার লাভ কি? লাভ হচ্ছে আমি নেগেটিভ হলে! তার ভায়রাভাই পজিটিভ হবে এই আশায়!

আবারও বলছি শতভাগ মিথ্যা বানোয়াট ভিত্তিহীন এই নোংরামিতে চুপচাপ থাকতে চেয়েছিলাম কিন্তু হাজার হাজার ভক্তদের অনুরোধে আমি ফেসবুকে মিথ্যা পোস্ট দাতা, তাদের ইন্দনদাতাদের আমার চরিত্র হনন করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

সাগরে ঘূর্ণিঝড় ‘মানদৌস’, সতর্ক সংকেত বাড়ল

কল্যাণ ডেস্ক :  বঙ্গোপসাগরে অবস্থানরত গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড় ‘মানদৌস’-এ পরিণত হয়েছে। দেশের চারটি সমুদ্রবন্দরে ১...

বিএনপি লাঠি দিয়ে মারতে আসলে লাঠি দিয়েই জবাব : প্রধানমন্ত্রী

কল্যাণ ডেস্ক :  কথায় কথায় বিদেশিদের কাছে ধর্ণা দিয়ে লাভ হবে না। বিএনপি লাঠি দিয়ে...

একাদশে ভর্তি শুরু, জেনে নিন ভর্তি ফি-আবেদন পদ্ধতিসহ সব তথ্য

কল্যাণ ডেস্ক :  একাদশ শ্রেণিতে ভর্তির প্রথম ধাপের আবেদন শুরু হচ্ছে আজ (৮ ডিসেম্বর, বৃহস্পতিবার)।...

আইসিসি র‍্যাংকিংয়ে তিন বাংলাদেশির আধিপত্য

ক্রীড়া ডেস্ক :  ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভারতকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই...

অবরুদ্ধ বিএনপি কার্যালয়, থমথমে নয়াপল্টন

কল্যাণ ডেস্ক : ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে রাজনৈতিক উত্তাপ বাড়ছে। এর...

কাল থেকে শুরু বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল

ক্রীড়া ডেস্ক :  মরুর বুকে বিশ্বকাপের আয়জোন প্রথমবারের মতো। কাতারের মাটিতে বিশ্ব ফুটবলের এই মহাযজ্ঞ...