Wednesday, July 6, 2022

যুবদলের পদে ছাত্রদল নেতা পলাশ হত্যার মূল পরিকল্পনাকারী মাসুদ

নিজস্ব প্রতিবেদক: গতকাল রোববার ঘোষিত যশোর নগর যুবদলের ওয়ার্ড কমিটি নিয়ে নানা বিতর্কের সৃষ্টি হয়েছে। যশোর জেলা ছাত্রদলের সহ-সভাপতি প্রয়াত নেতা কবির হোসেন পলাশ হত্যার মূল পরিকল্পনাকারী মাসুদ রানা হয়েছে ৬ নং ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক। এছাড়া বেশিরভাগ ওয়ার্ডে করা হয়েছে পকেট কমিটি। অভিযোগ রয়েছে জেলা যুবদলের সাধারণ সম্পাদক আনছারুল হক রানার নির্দেশে নগর যুবদলের আহবায়ক আরিফুল ইসলাম আরিফ ও সদস্য সচিব রবিউল ইসলাম তাদের নিজেদের পছন্দমতো ৮টি ওয়ার্ডে কমিটি গঠন করেছেন। ৪ নম্বর ওয়ার্ডে স্থগিত করা হয়েছে কমিটি গঠন। কমিটিতে ঠাঁই পেয়েছে ক্ষমতাসীন দলের রাজনীতিকদের সাথে থাকা নেতারা। প্রশ্ন উঠেছে সামনে সরকার বিরোধী আন্দোলনে কতটুকু অবদান রাখবেন কমিটিতে স্থান পাওয়া এসব যুব নেতারা।

ঘোষিত কমিটিতে যারা এসেছেন তারা হলেন, যশোর পৌরসভার ১ নং ওয়ার্ড যুবদলের সভাপতি নির্বাচিত হয়েছেন তারিক হাসান চুন্না, সাধারণ সম্পাদক সোহানুর রহমান জাহিদ, ২ ওয়ার্ডে সভাপতি নির্বাচিত হয়েছেন ইমরানুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক শেখ ফয়সাল আহমেদ, ৩ ওয়ার্ডে সভাপতি নির্বাচিত হয়েছেন মো. মোর্শেদ আলী, সাধারণ সম্পাদক হয়েছেন তুষার আহমেদ টগর, ৫ ওয়ার্ডে সভাপতি নির্বাচিত হয়েছেন জাহিদ হাসান টগর, সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম সুজন, ৬ ওয়ার্ডে সভাপতি নির্বাচিত হয়েছেন হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আল মাসুদ রানা, ৭ ওয়ার্ডে সভাপতি নির্বাচিত হয়েছেন আশরাফুল ইসলাম আশরাফ, সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম, ৮ ওয়ার্ডে সভাপতি নির্বাচিত হয়েছেন মো. সাজ্জাদ হোসেন, সাধারণ সম্পাদক হয়েছেন আসিফ ইকবাল, ৯ ওয়ার্ডে সভাপতি নির্বাচিত হয়েছেন আবদুর রউফ ও সাধারণ সম্পাদক হয়েছেন ইকবাল হোসেন টগর।

জেলা ও নগর যুবদলের একাধিক নেতার সাথে কথা বলে জানা গেছে, যশোর পৌরসভার ৬ নং ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক আল মাসুদ রানকে নিয়ে বিতর্ক দেখা দিয়েছে। তিনি প্রয়াত ছাত্রদল নেতা কবির হোসেন পলাশ হত্যার মূল পরিকল্পকারী হিসেবে এলাকায় চিহ্নিত। এছাড়া কাস্টমের নিলাম নিয়ে রয়েছে তার ক্ষমতাসীনদের সাথে সখ্যতা। রায়পাড়া এলাকায় মাদক অস্ত্র ব্যবসার অভিযোগও রয়েছে।

৭ নং ওয়ার্ডে সভাপতি করা হয়েছে নগর যুবদলের আহবায়ক আরিফুল ইসলাম আরিফের ছোট ভাই আশরাফুল ইসলাম আশরাফকে। এই ওয়ার্ডের সভাপতি প্রার্থী সাইফুল ইসলাম সিপু অভিযোগ করে বলেন, টাকার বিনিময়ে ও নিজের স্বজনদের দিয়ে পকেট কমিটি করেছেন আরিফ। অথচ তার ভাই আশরাফ স্বেচ্ছাসেবক লীগ নেতা আসাদুজ্জামান মিঠুর সাথে থাকেন সব সময়। সাধারণ সম্পাদক আশিকুল চলাফেরা করেন আওয়ামী লীগ নেতা মোস্তফা ফরিদ আহমেদ ছৌধুরীর সাথে। ওয়ার্ড বিএনপির নেতাদের মতামতের বিরুদ্ধে যেয়ে শুধুমাত্র আরিফের নিজের এলাকার কয়েকজনকে নিয়ে পকেট কমিটি করেছেন। এভাবে পকেট কমিটি করা হলে সামনে সরকার বিরোধী আন্দোলন কিভাবে হবে জানি না। অনেক ত্যাগী কর্মী পদ না পাওয়ায় হতাশ হয়ে পড়বে।

এ ব্যাপারে নগর যুবদলের আহবায়ক আরিফুল ইসলাম এসব অভিযোগ অস্বীকার করে বলেন, ১৯ জন যুগ্ম আহবায়কদের মতামতের ভিত্তিতে এই কমিটি গঠন করা হয়েছে। এখানে কোন বিতর্কিতরা ঠাঁই পায়নি। করা হয়নি কোন স্বজনপ্রীতি।

যশোর জেলা যুবদলের সভাপতি তমাল আহমেদ জানান, আমরা পরিচ্ছন্ন রাজনীতিকদের দেখতে চাই। কোন ধরনের বিতর্কিত, মাদকসেবী দলে আসুক তা চাই না। ছাত্রদল নেতা পলাশের হত্যার পরিকল্পনাকারী মাসুদের প্রসঙ্গে তিনি বলেন, মাসুদ আদালতের মাধ্যমে খালাস পাওয়ায় বিষয়টি ফয়সালা হয়েছে। এ জন্য মাসুদকে দলে পদ দেওয়া হয়েছে। তবে কারো কোন অভিযোগ থাকলে জেলা কমিটিকে জানালে আমরা কেন্দ্রে সেই অভিযোগ পাঠাতে পারি।

জেলা বিএনপির যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকন বলেন, জেলা বিএনপির কমিটি করা হচ্ছে ভোটের মাধ্যমে। তবে আমাদের অঙ্গ সংগঠনের সেই পন্থা করা যায়নি। যে কারণে বিতর্ক হচ্ছে। তবে আমরা আশা করি একটি পরিচ্ছন্ন কমিটি আসুক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

পিঠে ছুরিবিদ্ধ খোকন নিজেই গাড়ি ভাড়া করে আসেন যশোর হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক : পিঠে বিদ্ধ হওয়া ছুরি নিয়ে নিজেই যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে এসেছেন...

নায়কদের নামে কোরবানির গরু, আপত্তি জানালেন ওমর সানি

কল্যাণ ডেস্ক : আগামী ১০ জুলাই পবিত্র ঈদুল আজহা। মুসলিম সম্প্রদায় এই ঈদে পশু কোরবানির...

এশিয়ার বাইরের উইকেটের যে কারণে অসহায় মোস্তাফিজ

ক্রীড়া ডেস্ক : মোস্তাফিজুর রহমানের বোলিং দেখে ক্যারিয়ারের শুরুতে অনেকে তাকে বলতেন, 'জোর বল করা...

নতুন ২৭১৬ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত

কল্যাণ ডেস্ক : শিক্ষা মন্ত্রণালয়ের উভয় বিভাগের আওতায় আরও ২ হাজার ৭১৬টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করার...

নওয়াপাড়া বন্দরে অবৈধ তালিকায় ৬০ ঘাট

অবৈধভাবে গড়ে উঠা ঘাটের কারণে কমছে নদীর নাব্যতা ৫ বছরে অর্ধশত জাহাজ ডুবিতে ক্ষতিগ্রস্ত...

মণিরামপুরে জমজমাট কোরবানির পশু হাট

আব্দুল্লাহ সোহান, মণিরামপুর : দক্ষিণবঙ্গের অন্যতম হাট মণিরামপুরের গরু-ছাগলের হাট। প্রতি শনি ও মঙ্গলবার এখানে...