Sunday, May 29, 2022

যেখানে মেসির চেয়েও এগিয়ে সালাহ

ক্রীড়া ডেস্ক : লিওনেল মেসি ও মোহামেদ সালাহ, দুই ফুটবলারের তুলনা হয়তো চলে না। তর্কসাপেক্ষে একজন বিশ্বসেরা ফুটবলার, আরেকজনের দাপট বিগত পাঁচ-সাত মৌসুম ধরে। তবুও সেই মেসির চেয়ে একটা জায়গায় এগিয়ে লিভারপুলের মিসরীয় ফুটবলার।

জার্মানভিত্তিক ফুটবল বিষয়ক ওয়েবসাইট ট্রান্সফার মার্কেটের তথ্য বলছে মোহামেদ সালাহর বাজার দর ১০০ মিলিয়ন ইউরো। যেখানে মেসির বাজার দর ৬০ মিলিয়ন ইউরো। অর্থাৎ বাজার দরে সালাহর চেয়ে ৪০ মিলিয়ন ইউরো পিছিয়ে পিএসজির আর্জেন্টাইন ফুটবল জাদুকর।

মেসি ও সালাহর এই বাজার দরের তারতম্যের কারণ হয়তো তাদের বয়সই। আর্জেন্টাইন ফুটবলারের বয়সটা এখন ৩৪ চলে, বলা চলে বুড়োদের কাতারেই চলে যাচ্ছেন তিনি। তাই তার প্রতি ক্লাবগুলোর আগ্রহ কম থাকবে সেটাই স্বাভাবিক। কিন্তু প্রকৃতপক্ষে মেসির এখনো যে পারফরম্যান্স তাতে যে কোনো ক্লাব তাকে কিনতে চাইতেই পারে। ফুটবলের নতুন সেনসেশন কিলিয়ান এমবাপ্পে ও আরলিং হরল্যান্ডদের তুলনায় কোনো অংশেই যে কম নয় তার পারফরম্যান্স।

অন্যদিকে সালাহর বয়স এখন ২৯, ফর্মের তুঙ্গেও রয়েছেন তিনি। এ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে ১৫ গোল করেছেন তিনি, যা লিগে সর্বোচ্চ। দ্বিতীয় স্থানে রয়েছেন তারই সতীর্থ দিয়েগো জোতা, যার নামের পাশে ১০ গোল। এ মৌসুমের মতো সালাহ নজির দেখাচ্ছেন গেল কয়েক মৌসুম ধরেই। গত মৌসুমে লিগে তিনি করেছিলেন ২২ গোল, সব মিলিয়ে তার পা থেকে এসেছিল ৩১ গোল। লিভারপুলে নিজের প্রথম মৌসুমেই ৪ গোল করেন ২৯ বছর বয়সী তারকা। এরপরের দুই মৌসুমে ক্রমান্বয়ে ২৭ ও ২৩ গোল করেন তিনি।
অন্যদিকে লিওনেল মেসি গত মৌসুমে বার্সেলোনার হয়ে সবমিলিয়ে করেছিলেন ৩৮ গোল। তার আগের মৌসুমে করেন ৩১ গোল। এবার পিএসজির হয়ে সব মিলিয়ে ১৬ ম্যাচে তার পা থেকে এসেছে ৬ গোল। যদিও ফরাসি ক্লাবটিতে এখনো নিজেকে অতটা প্রমাণ করতে পারেননি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

ছাত্রনেতা শাহীর মুক্তির দাবিতে প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি খোলা চিঠি লিখেছেন যশোর...

খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস আজ ফের চালু

নিজস্ব প্রতিবেদক: আজ রোববার থেকে ফের কলকাতা-খুলনা রুটে ‘বন্ধন এক্সপ্রেস’ রেল চলাচল শুরু হবে।...

রসুনের গায়ে আগুন!

সপ্তাহের ব্যবধানে কেজিতে বেড়েছে ৫০ টাকা ক্ষুব্ধ ক্রেতা, স্বস্তিতে নেই কিছু বিক্রেতাও জ্যেষ্ঠ প্রতিবেদক: এবার ভোক্তার...

আনারসের পাতা থেকে সুতা সৃজনশীল কাজে পৃষ্ঠপোষকতা প্রয়োজন

অপার সম্ভাবনার দেশ বাংলাদেশ। কিন্তু হলে কি হবে। সম্ভবনা থাকলেই তো আর আপনা আপনি...

দড়াটানার ভৈরব পাড়ে মাদকসেবীদের নিরাপদ আঁখড়া

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের ঘোপ জেলরোড কুইন্স হাসপাতালের পূর্ব পাশে ভৈরব নদের পাড়ে মাদকসেবীদের...

আজকের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ না হলে ব্যবস্থা

কল্যাণ ডেস্ক: দেশে অনিবন্ধিত ও নবায়নহীন অবস্থায় পরিচালিত অবৈধ বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার...