Sunday, May 29, 2022

রিজওয়ানের সান্নিধ্য পেতে উন্মুখ সারাহ

আন্তর্জাতিক ডেস্ক : চলতি বছরটা স্বপ্নের মতো কেটেছে মোহাম্মদ রিজওয়ানের। এক পঞ্জিকাবর্ষে বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ২ হাজার রানের বিশ্বরেকর্ড। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৩০০’র বেশি রান করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন এ পাকিস্তানি উইকেটরক্ষক ব্যাটার।
এবার নতুন এক চ্যালেঞ্জের সামনে রিজওয়ান। প্রথমবারের মতো ইংল্যান্ডের ইংলিশ কাউন্টিতে খেলতে যাচ্ছেন তিনি। আগামী গ্রীষ্মে কাউন্টির দল সাসেক্সের হয়ে খেলতে দেখা যাবে এই ওপেনারকে।

সাসেক্সে পাক ওপেনার রিজওয়ানের সান্নিধ্য পেতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন ইংল্যান্ড তারকা ক্রিকেটার সারাহ টেইলর। মেয়েদের ক্রিকেটের সর্বকালের সেরা উইকেটকিপার-ব্যাটসম্যান ইংল্যান্ডের এই ক্রিকেটার।
রিজওয়ানের সঙ্গে দেখা করতে তর সইছে না জানিয়ে নিজের টুইটার হ্যান্ডেলে সারাহ লেখেন, রিজওয়ানের কাছ থেকে শিখতে অপেক্ষা করতে পারছি না, সাসেক্সের জন্য এটা সেরা ডিল।’

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের পাকিস্তান সফরের খেলা শেষে ৫ এপ্রিল ইংল্যান্ডে চলে যাবেন রিজওয়ান। সেখানে কাউন্টি চ্যাম্পিয়নশিপের বেশিরভাগ ও টি-টোয়েন্টি ব্লাস্টের পুরোটাই খেলবেন পাকিস্তানি ওপেনার। সাসেক্সের হয়ে লুক রাইটের সঙ্গে উদ্বোধনী জুটি বাঁধবেন তিনি।

২০২২ সালের কাউন্টিতে নাম লেখানো চতুর্থ পাকিস্তানি ক্রিকেট রিজওয়ান। তার আগে ডার্বিশায়ারে শান মাসুদ, গ্লুস্টারশায়ারে জাফর গোহার ও মিডলসেক্সের হয়ে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন শাহিন শাহ আফ্রিদি। পাকিস্তানের আরও কয়েকজন খেলোয়াড়কেও দেখা যেতে কাউন্টিতে।

সাসেক্সে প্রধান কোচ ইয়ান সলিসবুরি জানান, রিজওয়ানকে তাদের দলে নেওয়ায় বড় ভূমিকা রাখেন কাউন্টিতে দীর্ঘ খেলা ও কোচিং করানো সাবেক দুই পাকিস্তানি স্পিনার মুশতাক আহমেদ ও সাকলায়েন মুশতাক।
রিজওয়ানের এই বছরটা কেটেছে দুর্দান্ত। ৯ টেস্ট খেলে ৪৫.৫০ গড়ে ৪৫৫ রান করেন তিনি। আর টি-টোয়েন্টিতে সবাইকে ছাড়িয়ে গেছেন রিজওয়ান। প্রথম ব্যাটসম্যান হিসেবে স্বীকৃত টি-টোয়েন্টিতে করেন এক পঞ্জিকাবর্ষে ২ হাজার রান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস আজ ফের চালু

নিজস্ব প্রতিবেদক: আজ রোববার থেকে ফের কলকাতা-খুলনা রুটে ‘বন্ধন এক্সপ্রেস’ রেল চলাচল শুরু হবে।...

রসুনের গায়ে আগুন!

সপ্তাহের ব্যবধানে কেজিতে বেড়েছে ৫০ টাকা ক্ষুব্ধ ক্রেতা, স্বস্তিতে নেই কিছু বিক্রেতাও জ্যেষ্ঠ প্রতিবেদক: এবার ভোক্তার...

আনারসের পাতা থেকে সুতা সৃজনশীল কাজে পৃষ্ঠপোষকতা প্রয়োজন

অপার সম্ভাবনার দেশ বাংলাদেশ। কিন্তু হলে কি হবে। সম্ভবনা থাকলেই তো আর আপনা আপনি...

দড়াটানার ভৈরব পাড়ে মাদকসেবীদের নিরাপদ আঁখড়া

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের ঘোপ জেলরোড কুইন্স হাসপাতালের পূর্ব পাশে ভৈরব নদের পাড়ে মাদকসেবীদের...

আজকের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ না হলে ব্যবস্থা

কল্যাণ ডেস্ক: দেশে অনিবন্ধিত ও নবায়নহীন অবস্থায় পরিচালিত অবৈধ বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার...

নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে : মির্জা ফখরুল

ঝিনাইদহ প্রতিনিধি: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে আওয়ামী লীগের অধীনে আর...