সোমবার, অক্টোবর ৩, ২০২২

লটারিতে ২৫ কোটি রুপি জিতলেন অটোচালক অনুপ

কল্যাণ ডেস্ক: রাতারাতি ভাগ্য বদলে গিয়েছে ভারতের কেরালার অটোচালক অনুপের ক্ষেত্রে। ২৫ কোটি রুপির লটারি জিতেছেন তিনি। একসঙ্গে বিপুল টাকা পাওয়ায় রীতিমতো অভিভূত তিনি।

সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, শনিবারই ‘ওনাম বাম্পার লটারি’ টিকিটটি কিনেছিলেন ওই অটোচালক। ২৪ ঘণ্টার মধ্যেই জ্যাকপট লেগে যায় তার। তবে এবারই প্রথম নয়। গত বছরও এই লটারি জিতেছিলেন কেরালার আরেক অটোচালক। তার নাম ছিল পি আর জয়াপালান। সেবার ১২ কোটি টাকা জিতেছিলেন তিনি। সেই রেকর্ডকে অবশ্য ছাপিয়ে গিয়েছেন অনুপ।

কেরালার তিরুঅনন্তপুরমের বাসিন্দা অনুপ লটারির টিকিট কেনার কয়েক ঘণ্টার মধ্যেই জানতে পারেন, ২৫ কোটির পুরষ্কার মূল্য জিতেছেন তিনি। গত ২২ বছর ধরে লটারির টিকিট কিনছেন অনুপ। আগে তিনি লটারিতে কয়েক শ রুপি থেকে সর্বোচ্চ পাঁচ হাজার রুপি পর্যন্ত জিতেছেন। আর এবার জিতলেন ২৫ কোটি রুপি।

অনুপ বলেন, তিনি লটারি জেতার আশা করেননি। তাই টিভিতে লটারি ড্রয়ের ফলও দেখেনি। কিন্তু তার মুঠোফোনে খুদেবার্তা আসে। তিনি দেখেন, লটারি জিতে গেছেন। অনুপ আরো বলেন, ‘আমি বিশ্বাস করতে পারিনি। আমি আমার স্ত্রীকে দেখালাম। তিনিও নিশ্চিত করেন যে আমার কেনা লটারির নম্বরটিই বিজয়ী।’

অনুপ বলেন, তারপরও তিনি চিন্তার মধ্যে ছিলেন। তাই তিনি লটারির টিকিট বিক্রি করেন, এমন এক ব্যক্তিকে ফোন করেন। তাকে লটারির টিকিটের একটি ছবি পাঠান। তিনিও নিশ্চিত করেন যে এটাই বিজয়ী নম্বর।

কর কেটে নেয়ার পর অনুপ সম্ভবত প্রায় ১৫ কোটি রুপি হাতে পাবেন। লটারি জেতার অর্থ দিয়ে কী করবেন, এমন প্রশ্নে অনুপ বলেন, তার প্রথম অগ্রাধিকার হলো, নিজ পরিবারের জন্য একটি বাড়ি তৈরি করা। তার ঋণ পরিশোধ করা।

অনুপ বলেন, তিনি তার আত্মীয়দের সাহায্য করবেন। কিছু দাতব্য কাজও করবেন। এ ছাড়া কেরালায় হোটেল ব্যবসা শুরু করার কথা ভাবছেন তিনি। অনুপ বলেন, ‘আমি আবার লটারির টিকিট কিনব।’

এই লটারির মাধ্যমে কেরালা সরকারের আয় হয়েছে প্রায় ৩০০ কোটি টাকা। ৫০০ টাকা মূল্যের টিকিট বিক্রি করা হয়েছিল। দ্বিতীয় পুরষ্কার বাবদ দেওয়া হয়েছে ৫ কোটি টাকা। তৃতীয় পুরষ্কার প্রাপকের ঝুলিতে গিয়েছে ১ কোটি টাকা। কেরালার অর্থমন্ত্রী কে এন বালাগোপাল বাম্পার লটারি অনুষ্ঠানের উদ্বোধন করেন।

আরও পড়ুন: দুই তরুণী শিল্পীকে দেওয়া হল গরম রডের ছ্যাঁকা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

চিকিৎসায় নোবেল পেলেন সুইডেনের জিনবিজ্ঞানী সান্তে প্যাবো

কল্যাণ ডেস্ক : চিকিৎসা বিজ্ঞানে এ বছর নোবেল পুরস্কার পেয়েছেন সুইডেনের জিনবিজ্ঞানী সান্তে প্যাবো। আজ...

সয়াবিন তেলের দাম কমল লিটারে ১৪ টাকা

কল্যাণ ডেস্ক : আন্তর্জাতিক বাজারে দাম কমায় অবশেষে দেশের বাজারেও কমল সয়াবিন তেলের দাম। এর...

কুয়েত সরকারের পদত্যাগ

কল্যাণ ডেস্ক: সংসদ নির্বাচনে বিরোধীরা সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় উপসাগরীয় দেশ কুয়েতে সরকার পদত্যাগ করেছে। রোববার...

শাকিব এই দেশ ছেড়ে চলে যাক: ডিপজল

বিনোদন ডেস্ক: ঢালিউডে এই সময়ের সমালোচিত নাম শাকিব। ঢাকাই সিনেমার জনপ্রিয় এই অভিনেতা ও...

বউকে ফিরিয়ে নিতে যুবকের অভিনব নাটক

কল্যাণ ডেস্ক : বউকে সংসারে ফিরিয়ে নিতে অভিনব কৌশলের আশ্রয় নিয়েছেন এক যুবক। কৌশলের আদ্যপান্ত...

লোহাগড়ায় সড়ক দুর্ঘটনায় বিএনপি নেতা আহত

নড়াইল প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলা বিএনপির সদস্য সচিব কাজী সুলতানুজ্জামান সেলিম সড়ক দুর্ঘটনায় মারাত্বক...