মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২

শান্তিপূর্ণ কর্মসূচিতে গুলি-হামলা চালিয়ে মানুষ হত্যা করা হচ্ছে : যশোর বিএনপির বিক্ষোভ সমাবেশে অমিত

নিজস্ব প্রতিবেদক :

যশোর বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেছেন, বিএনপি জনগণের যৌক্তিক দাবি আদায়ের জন্য রাজপথে নেমে এসেছে। শান্তিপূর্ণ কর্মসূচিতে যারা গুলি চালিয়ে এবং সন্ত্রাসী হামলা চালিয়ে গণতন্ত্রকামী মানুষকে হত্যা ও রক্তাক্ত জখম করছে। সেই রক্তের প্রতিটি বিন্দুর কনার হিসাব তাদের দিতে হবে।

রাজধানীর পল্লবীসহ দেশব্যাপী বিএনপির চলমান শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের গুলিবর্ষণ ও আওয়ামী সন্ত্রাসীদের নৃশংস হামলার প্রতিবাদে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপি কার্যালয়ের সামনে অনুুষ্ঠিত প্রতিবাদ সমাবেশটি জনসমাবেশে রূপ নেয়।

সমাবেশে অনিন্দ্য ইসলাম অমিত আরও বলেন, সরকারের দুর্বল ও নতজানু পররাষ্ট্রনীতির কারণে মিয়ানমার দুঃসাহস দেখিয়ে সীমান্তে মর্টার শেল নিক্ষেপ করছে। সেখানে ভীতিকর অবস্থা বিরাজ করছে। যেটি দেশের স্বাধীনতা স্বার্বভৌমত্বের জন্য হুমকি স্বরূপ। সেখানে জনবিচ্ছিন্ন এই সরকারের কার্যকর প্রতিবাদ করার সামর্থ্য নেই। আর বিএনপির মোমবাতি প্রজ¦ালনের মত নিরীহ এবং শান্তিপূর্ণ কর্মসূচি সহ্য করার মত চরিত্র আওয়ামী লীগের নেই। যে কারণে তাদের দলীয় সন্ত্রাসী দিয়ে হামলা চালিয়ে বিএনপি নেতাকর্মীদের রক্তাক্ত করেছে। কিন্তু আমরা বলতে চাই, জনগণকে সাথে নিয়ে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা করবো। তিনি বলেন, কোন পেশি শক্তির ভয় দেখিয়ে লাভ নেই। আমাদের শক্তির জায়গা জনগণ। সেই জনগণকে সাথে নিয়ে রাজপথে আছি। সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম।

বক্তব্য রাখেন, জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, আহ্বায়ক কমিটির সদস্য মিজানুর রহমান খান, নগর বিএনপির সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদ, সাধারণ সম্পাদক এহসানুল হক সেতু, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন, জেলা মহিলা দলের সভানেত্রী রাশিদা রহমান প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

চাঁচড়ায় রনি হত্যাকাণ্ডে ১২ জনের নামে মামলা

নিজস্ব প্রতিবেদক : যশোর শহরতলীর চাঁচড়ায় রনি হত্যাকাণ্ডের ঘটনায় কোতোয়ালি থানায় মামলা হয়েছে। নিহত রনির...

মাতৃদেবীজ্ঞানে আসন নেয় সৃজিতা ঘোষাল

এসআই ফারদিন : সোমবারের সকালটা জেগে উঠেছে ঢাক-বাদ্যের তালে। আর এই ঢাকের তাল বলছে মহা...

এলজিইডি যশোর অফিসের মধ্যে ঠিকাদারকে লাঞ্ছিতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : স্থানীয় সরকার অধিদপ্তর (এলজিইডি) যশোর অফিসের মধ্যে হারুণ অর রশিদ নামে এক...

সম্প্রীতি ধরে রাখার আহ্বান এমপি নাবিলের

নিজস্ব প্রতিবেদক : সম্প্রীতি ধরে রাখতে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন যশোর-৩ আসনের সংসদ সদস্য...

যশোরে বাবা ও চাচার বিরুদ্ধে মেয়ের মামলা

নিজস্ব প্রতিবেদক : যশোর শহরতলীর শেখহাটিতে পথ রোধ করে হত্যার উদ্দেশ্যে মারপিট করে জখম, শ্লীলতাহানি...

যশোর বঙ্গবন্ধু প্রথম বিভাগ ফুটবল লিগের ‘খ’ গ্রুপের সেরা রাহুল

নিজস্ব প্রতিবেদক : গ্রুপ পর্বের শেষ ম্যাচে রেলিগেশন এলাকায় থাকা নওয়াপাড়া খেলোয়াড় কল্যাণ সমিতির কাছে...