শালিখায় আ. লীগের ১০ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

শালিখায় আ. লীগের ১০ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

শালিখা (মাগুরা) প্রতিনিধি
মাগুরা জেলার শালিখা উপজেলায় তৃতীয় ধাপে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে শালিখার ৭টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদকসহ ১০ নেতাকে বহিস্কার করা হয়েছে। ১৭ নভেম্বর বুধবার মাগুরা জেলা আওয়ামী লীগের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে, বহিষ্কার হওয়া ওই বিদ্রোহী প্রার্থীদের পক্ষে যদি কোনো দলীয় নেতা নির্বাচন করেন, পরবর্তী সময়ে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। বহিষ্কার হওয়া আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা হলেন, ১ নং ধনেশ্বরগাতী ইউপির সরোয়ার মল্লিক, ২ নং তালখড়ি ইউপির শামছুর রহমান ও মজনু মিয়া, ৩ নং আড়পাড়া ইউপির আরজ আলী বিশ্বাস, ৪ নং শতখালী ইউপির কামাল হোসেন ও আকবর আলী, ৫ নং শালিখা ইউপির আলতাফ মোল্যা ও আনিছুর মোল্যা, ৬ নং বুনাগাতী ইউপির ইমদাদুল হক এবং ৭ নং গঙ্গারামপুর ইউপির সামছুর রহমান।

বহিষ্কৃতদের মধ্যে আরজ আলী বিশ্বাস উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, ছরোয়ার মল্লিক জেলা আওয়ামী লীগের সদস্য, মজনু মিয়া তালখড়ি ইউনিয়ন যুবলীগের সভাপতি, আকবর আলী ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি এবং সামছুর রহমান, কামাল হোসেন, আলতাফ মোল্যা, আনিছুর মোল্যা, ইমদাদুল হক ও শামসুর সহমান আওয়ামী লীগের সদস্য।

এ বিষয়ে শালিখা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শ্যামল কুমার দে বলেন, কেন্দ্রের নির্দেশ মোতাবেক আমরা বিদ্রোহী প্রার্থীদের তালিকা করে জেলা কমিটির কাছে পাঠায়। জেলা কমিটি ও উপজেলা কমিটির সমন্বয়ে কেন্দ্রের সিদ্ধান্ত মোতাবেক জেলা আওয়ামী লীগের সভায় বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কার করা হয়েছে। তিনি আরো বলেন এসব প্রার্থীর পক্ষে যদি কোনো নেতা কাজ করেন এবং সেটা যদি প্রমাণিত হয় পরবর্তী সময়ে তাদেরকে ও দল থেকে বহিষ্কার করা হবে। কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী এ সিদ্ধান্ত আমরা বাস্তবায়ন করছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে