শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০২২

শিশুর স্বাস্থ্যের খেয়াল রাখবে স্মার্টওয়াচ

ডেস্ক রিপোর্ট: প্রযুক্তি দুনিয়ায় স্মার্টওয়াচ একটি অন্যতম সেরা পণ্য। শুধু সময় দেখার কাজেই নয় বরং স্বাস্থ্যের খেয়াল রাখতেও সহায়তা করে ব্যবহারকারীর। এবার শিশুদের জন্য বাজারে নতুন স্মার্টওয়াচ লঞ্চ করল ভারতীয় টেক ব্র্যান্ড ইনবেস।

অভিনব ডিজাইন ও চারটি আকর্ষণীয় রঙের সঙ্গে আসছে ইনবেস আরবান ফ্যাব স্মার্টওয়াচটি। ১০০টিরও বেশি ওয়াচ ফেস এবং কল-মেসেজ নোটিফিকেশন অ্যালার্ট ফিচার উপলব্ধ এটি।

শিশুরা যাতে তাদের দৈনিক দিনলিপি অনুসরণ করে চলে, তার জন্য ১০টি স্বতন্ত্র অ্যালার্ম অপশন রয়েছে ডিভাইসে। ফলে ঘুম থেকে ওঠা থেকে শুরু করে স্কুলে যাওয়া, হোমওয়ার্ক করা, খেলতে যাওয়ার মতো প্রতিদিনের কাজকর্ম সময় মতো মনে করিয়ে দেবে স্মার্টওয়াচটি।

ইনবেস তাদের এই ডিভাইসে হার্ট রেট মনিটরিং ও স্লিপ ট্র্যাকিং ফিচার অন্তর্ভুক্ত করেছে। এছাড়া থাকছে একাধিক স্পোর্টস মোড ও চাইল্ড লক ফিচার। তাই সন্তানদের স্বাস্থ্য ও গতিবিধি খুব সহজেই পর্যবেক্ষণ করতে পারবেন।

ডিভাইসটি সম্পূর্ণ ওয়াটার প্রুফ। বিনোদনের পাশাপাশি স্বাস্থ্যের প্রতিও সমান খেয়াল রাখবে এই স্মার্ট ঘড়ি। যেমন এতে থাকা হার্ট রেটিং সেন্সর ও স্লিপ ট্রেকিং ফিচার প্রতি মুহূর্তে শিশুর শারীরিক অবস্থা সম্পর্কে অভিভাবকদের আপডেটেড রাখবে।

স্পোর্টস ফিচার হিসেবে থাকছে, ওয়াকিং, রানিং সহ একাধিক মোড। ফলে বাচ্চার স্বাস্থ্য সম্পর্কিত ছোটোখাটো কোনো সমস্যা দেখা দিলে তা স্মার্টওয়াচ থেকেই পর্যবেক্ষণ করতে পারেন অভিভাবকরা।

শিশুরা যাতে স্মার্টওয়াচের অপব্যবহার না করে, তার জন্য এটি চাইল্ড লক ফিচারও থাকছে। তাই কখনো কোনো সমস্যা দেখা দিলে পাসওয়ার্ড এন্টার করার মাধ্যমে ওয়াচটি লক করা যাবে। ইনবেস আরবান ফ্যাব স্মার্টওয়াচটি সাধারণ ওয়ার্কিং অ্যাক্টিভিটির সঙ্গে ৭ দিন পর্যন্ত এবং স্ট্যান্ডবাই মোডে ১৪ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে।

ইনবেস আরবান ফ্যাব স্মার্টওয়াচের দাম থাকছে ভারতীয় মুদ্রায় ৫ হাজার ৪৯৯ টাকা। ২৫ ডিসেম্বর বড়দিনে এই স্মার্টওয়াচকে প্রথমবার বিক্রির জন্য উপলভ্য করা হবে। যা শুধু সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে কেনা যাবে। পিঙ্ক, ব্লু, লাইট পার্পেল এবং আর্মি গ্রীন এই ৪টি রঙের বিকল্পে পাওয়া যাবে ইনবেস আরবান ফ্যাব। – গিজমো চায়না

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

প্রকাশ্যে শাকিব-বুবলীর সন্তান বীর

কল্যাণ ডেস্ক : ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান ও শবনম বুবলীর ঘরে আড়াই বছরের...

বৈশ্বিক উদ্ভাবন সূচকে ১৪ ধাপ এগোল বাংলাদেশ

কল্যাণ ডেস্ক : বৈশ্বিক উদ্ভাবন সূচকে ১৪ ধাপ অগ্রগতি হয়েছে বাংলাদেশের। স্থানীয় সময় বৃহস্পতিবার প্রকাশিত...

চলিশিয়ার ৬২ হতদরিদ্রের নাম বাদ দেয়ার অভিযোগ

অভয়নগর প্রতিনিধি : যশোরের অভয়নগর উপজেলায় চলিশিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে খাদ্যবান্ধব কর্মসূচির তালিকা থেকে...

কাল থেকে দুর্গোৎসব, প্রস্তুতি সম্পন্ন

জ্যেষ্ঠ প্রতিবেদক : সনাতন ধর্মালম্বীদের সবচে বড় উৎসব শারদীয় দুর্গা পূজা শুরু হচ্ছে আগামীকাল থেকে।...

গরুর এলএসডি রোগ নিয়ে আতঙ্কে যশোরের খামারিরা

এ্যান্টনি অপু : বর্তমান সময়ে গরুর জন্য ভয়ংকর একটি রোগের নাম এলএসডি বা ল্যাম্পিস্কিন ডিজিজ।...

কেশবপুরের আলোচিত মডার্ণ হাসপাতালে চলতি বছরে পাঁচ প্রসূতির মৃত্যু

আব্দুল্লাহ আল ফুয়াদ, কেশবপুর : যশোরের কেশবপুরে যত্রতত্র গড়ে উঠেছে বেসরকারি হাসপাতাল। সাধারণ জনগণের সেবার...