রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

শ্রদ্ধা-ভালোবাসায় বঙ্গবন্ধুকে স্মরণ

নিজস্ব প্রতিবেদক :

জাতীয় শোক দিবসে ইতিহাসের মহানায়কের প্রতি শ্রদ্ধা জানিয়েছে দেশের সবস্তরের মানুষ। নানা কর্মসূচির মধ্য দিয়ে গতকাল জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে এই দিন দেশব্যাপী শোক র‌্যালি, আলোচনা সভা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, কালোব্যাজ ধারণ, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, গণভোজ, মসজিদ-মন্দিরে বিশেষ প্রার্থনা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, রক্তদান কর্মসূচি, অসহায় ও দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। জেলা-উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এবং সামাজিক ও রাজনৈতিক বিভিন্ন সংগঠনের উদ্যোগে এসব কর্মসূচি পালন করা হয়।

দিবসটি উপলক্ষে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী, স্পিকার ও প্রধান বিচারপতি। জাতির পিতার ৪৭তম শাহাদতবার্ষিকীতে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন তিনি। রাষ্ট্রীয় সালাম জানায় সশস্ত্র বাহিনীর চৌকস দল। বিউগলে বেজে ওঠে করুণ সুর। পরে স্বজনদের প্রতি শ্রদ্ধা জানাতে বনানী কবরস্থানে যান প্রধানমন্ত্রী।

এরপর টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পুষ্পস্তবক অর্পণের পর প্রধানমন্ত্রী স্বাধীনতার স্থপতির স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

যশোর : সকাল আটটায় দড়াটানা বকুলতলার বঙ্গবন্ধু ম্যুরালে ফুলেল শ্রদ্ধা জানান যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড, আনোয়ার হোসেন, জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, জেলা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগের পক্ষে সভাপতি শহিদুল ইসলাম মিলন ও সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি, যশোর জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ড. আহসান হাবীব, সরকারি এমএম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের কেন্দ্রীয় কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আক্তারুজ্জামান, সিভিল সার্জন ডাক্তার বিপ্লব কান্তি বিশ্বাস, সদর উপজেলা পরিষদের পক্ষে চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, যশোর পৌরসভা, যশোর পৌরসভার সাবেক মেয়র ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, প্রেসক্লাব যশোরের পক্ষে সভাপতি জাহিদ হাসান টুকুন ও সম্পাদক এসএম তৌহিদুর রহমান, যশোর সংবাদপত্র পরিষদের পক্ষে সভাপতি একরাম-উদ-দ্দৌলা, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, সাধারণ সম্পাদক এইজআর তুহিন, হারুন অর রশিদ ও সজেদ রহমান বকুলের নেতৃত্বে জেলা ৭১ ঘাতক দালাল নির্মূল কমিটি, সভাপতি অধ্যাপক সুকুমার দাসের নেতৃত্বে সম্মিলিত সাংস্কৃতিক জোট।
এছাড়াও ফুলেল শ্রদ্ধা জানায় আইইবি যশোর, জেলা যুবলীগ, জেলা ছাত্রলীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সরকারি সিটি কলেজ, সরকারি মহিলা কলেজ, সরকারি কলেজ, যশোর সরকারি শিক্ষাবোর্ড মডেল স্কুল এন্ড কলেজ, আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ, গ্রামের কাগজ পরিবার, দৈনিক কল্যাণ, দৈনিক স্পন্দন, জেলা ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, যশোর জিলা স্কুল, সরকারি বালিকা উচ্চবিদ্যালয়, শিল্পকলা একাডেমি, যশোর ইনস্টিউিট, যশোর পলিটেকনিটক ইনস্টিটিউট, আরআরএফ, বাঁচতে শেখা, জাগরণী চক্র ফাউন্ডেশন, বিটিসিএল, থিয়েটার ক্যানভাস, জেলা শিক্ষা অফিস, জেলা শিল্পকলা একাডেমি, জেলা ক্রীড়া সংস্থা, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ও সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এ সময় হাজারো মানুষের শ্রদ্ধায় ফুলে ফুলে ছেঁয়ে যায় বঙ্গবন্ধু ম্যুরাল।

যবিপ্রবি : বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, দোয়াসহ নানা কর্মসূচিতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে (যবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়। সোমবার সূর্যোদয়ক্ষণে বিশ^বিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ^বিদ্যালয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলনের মাধ্যমে জাতীয় শোক দিবসের আনুষ্ঠানিক কর্মসূচি শুরু হয়। সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীদের সাথে নিয়ে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকস্থ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

পরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্যালারিতে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির কাছে শুধু কোনো নাম নয়, তিনি হলেন বাঙালির ভালোবাসার প্রতীক। সুতরাং তাঁর রেখে যাওয়া জনগণকে আমাদের ভালোবাসতে হবে। ভালোবাসা দিয়েই মানুষের মন জয় করতে হবে।

মুখ্য আলোচক ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিভাগের শিক্ষক এবং বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য অধ্যাপক মো. রশিদুল হাসান। যবিপ্রবি ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. আলম হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন বিশ^বিদ্যালয়ের কোষাধ্যক্ষ মো. আব্দুল মজিদ, ডিনস কমিটির আহ্বায়ক ড. মো. মেহেদী হাসান, শিক্ষক সমিতির সভাপতি ড. সেলিনা আক্তার, সাধারণ সম্পাদক ড. মো. আশরাফুজ্জামান জাহিদ, গ্রন্থাগারিক (চলতি দায়িত্ব) স্বপন কুমার বিশ^াস, কর্মচারী সমিতির সভাপতি শওকত ইসলাম সবুজ প্রমুখ।
এদিকে দুপুরে সদর ও শহর আওয়ামী লীগের উদ্যোগে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বিভিন্ন কলেজে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শহরের বিভিন্ন মোড়ে মোড়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ পৃথকভাবে দরিদ্রদের মাঝে খাবার বিতরণ করছেন। বাদ জোহর যশোরের বিভিন্ন মসজিদে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনায় দোয়ার আয়োজন করা হয়।

ইঞ্জিনিয়ার্স ইনিস্টিউশন বাংলাদেশ (আইইবি) যশোরের উদ্যোগে নিজস্ব কার্যালয়ে জাতীয় শোক দিবসের আলোচনা সভা করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান প্রকৌশলী মোস্তাফিজুর রহমান। এসময় উপস্থিত ছিলেন প্রকৌশলী বেঞ্জুর রহমান, প্রকৌশলী এসএম হুমায়ুন কবীর, প্রকৌশলী আবুল কালাম আজাদ, প্রকৌশলী একেএম আনিছুজ্জামান, প্রকৌশলী শেখ কামাল উদ্দীন, প্রকৌশলী মোহাম্মদ আমানুল্লাহ, প্রকৌশলী খায়রুল আলম, প্রকৌশলী মীর রাব্বুল হুসাইন, প্রকৌশলী খন্দকার আবু হাসান সোহেল, প্রকৌশলী সোহেল রানা, প্রকৌশলী মোক্তারুজ্জামান সরদার, ড. প্রকৌশলী এসএম. হেলালউদ্দিন, প্রকৌশলী মো. আলাউদ্দীন, প্রকৌশলী এজাজ মোর্শেদ চৌধুরী প্রমুখ।

এছাড়া জাতীয় শোক দিবস পালন করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্যুরো বাংলাদেশ। দিবসটি উপলক্ষে শ্রদ্ধাঞ্জলী অর্পণ, আলোচনা সভা, বৃক্ষ রোপণসহ নানা কর্মসূচি পালন করা হয়। সকালে শহরের গরীবশাহ সড়কে বঙ্গবন্ধু ম্যুরালে শ্রদ্ধা অর্পন করা হয়। এসময় উপস্থিত ছিলেন আঞ্চলিক ব্যবস্থাপক সাইফুল ইসলাম, নিরীক্ষক নুরুজ্জামান, শাখা ব্যবস্থাপক হাসান আলী প্রমুখ। পরে সংস্থার কার্যালয়ে আলোচনা সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এদিকে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র। দুপুরে শহরের ধর্মতলা এলাকায় সংস্থার জোনাল কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের জোনাল ম্যানেজার ও সহকারী পরিচালক আবুল কালামের সভাপতিত্ব অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসরকারি উন্নয়ন সংস্থা এসএসএস’র জোনাল ম্যানেজার অলোক সাহা, ব্যুরো বাংলাদেশের জোনাল ম্যানেজার আল আমিন খান, পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের প্রশাসনিক কর্মকর্তা রেজাউল করিম প্রমুখ। আলোচনা সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

বেনাপোল : শোক দিবস উপলক্ষে র‌্যালি, মিলাদ মাহফিল, আলোচনা সভা, চিত্র প্রদর্শনী ও কাঙালি ভোজের আয়োজন করে আওয়ামী লীগসহ তার অঙ্গ সংগঠন। শার্শার ১১টি ইউনিয়নেও নানা কর্মসূচির আয়োজন করা হয়। যশোর-১ শার্শা আসনের সাংসদ শেখ আফিল উদ্দিন বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস শার্শা ইউনিয়নের চেয়ারম্যান কবির উদ্দিন তোতা, বেনাপোল পৌর আওয়ামী লীগের সভাপতি এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, উপজেলা যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন, যশোর জেলা মহিলা যুবলীগের সাধারণ সম্পাদিকা সালমা আলম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুর রহিম সরদার , সাধারন সম্পাদক ইকবাল হোসেন রাসেল প্রমুখ।

এদিকে শার্শার কাশিপুর সীমান্ত এলাকার অসহায় গরীব ও দুস্থদের মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন ও খাদ্য সামগ্রি বিতরণ করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ সদস্যরা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিবির দক্ষিণ-পশ্চিম অঞ্চলের রিজিয়ন কমান্ডার ও অতিরিক্ত মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল কে এম আজাদ। এ সময় উপস্থিত ছিলেন, যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী, কাশিপুর ক্যাম্প কমান্ডার গোলাম মাওলা, শালকোনা ক্যাম্প কমান্ডার আবু তাহের।

অভয়নগর : উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগ পৃথক পৃথক কর্মসূচি পালন করে। উপজেলা প্রশাসনের কর্মসূচির মধ্য ছিলো, জাতির জনকের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, শিশু কিশোরদের চিত্রাংকণ, কবিতা আবৃতি, সংগীত ও ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতা এবং আলোচনা সভা, দোয়া মাহফিল, হাসপাতাল ও এতিমখানায় বিশেষ খাবার পরিবেশন। উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের র‌্যলি নওয়াপাড়া নগর প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে নওয়াপাড়া শংকরপাশা সরকারি মাধ্যমিক বিদ্যালয় মাঠে আলোচনা সভা, দোয়া মাহফিল ও তাবারক বিতরণ করা হয়।

চৌগাছা : নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানার নেতৃত্বে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শহরের মুক্তিযুদ্ধ ভাস্কর্যে ও উপজেলা মুক্তিযুদ্ধ কমপ্লেক্স ভবনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অপর্ণ করা হয়। এসময় স্থানীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, উপজেলা আওয়ামী লীগের সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, উপজেলা মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদ সভাপতি আব্দুস সালাম, চৌগাছা প্রেসক্লাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টু, চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম ও কাউন্সিলর আনিচুর রহমান আনিচসহ মুক্তিযোদ্ধাবৃন্দ, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর চৌগাছা পৌরসভা উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। পরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে শিশুদের চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।
কেশবপুর : আলাদা ভাবে উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে এবং উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা হয়। উপজেলা সভাকক্ষে নির্বাহী অফিসার এমএম আরাফাত হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান নাসিমা সাদেক, সহকারী কমিশনার (ভূমি) আরিফুজ্জামান, থানার অফিসার ইনচার্জ বোরহান উদ্দীন ও ওসি তদন্ত শুভ্র প্রকাস দাস প্রমুখ। এছাড়া উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যলয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম রুহুল আমিন। বক্তব্য রাখেন, সহসভাপতি তপন কুমার ঘোষ মন্টু, এইচ এম আমির হোসেন, সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা, পৌর মেয়র রফিকুল ইসলাম মোড়ল। বেলা ১১টায় শোক দিবসে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

গৌরীঘোনা : গৌরীঘোনা ইউনিয়ন পরিষদে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে গৌরীঘোনা ইউনিয়ন পরিষদের সচিব মোকলেচুর রহমানের সভাপতিত্বে ইউপি সদস্য পংকজ চক্রবর্তীর সঞ্চালনায় বক্তৃতা করেন, সাংবাদিক জিএম আব্দুস সালাম সবুজ, ইউপি সদস্য কাজী হামিদুর রহমান আফজাল হোসেন, সরদার জিয়াউর রহমান, বিশ্বজিৎ মল্লিক, আওয়ামী লীগ নেতা মোসলেম ফকির, আব্দুল সবুর মোল্ল্যা, সিরাজুল ইসলাম গাজী, গৌরীঘোনা বাজার বণিক কমিটির সভাপতি এসএম সফিকুল ইসলাম প্রমুখ।

এছাড়া গৌরীঘোনা মাধ্যমিক বিদ্যালয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডা. অরুন কুমার দের সভাপতিত্বে আলোচনা সভা ও ভরত ভায়না মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক আহসান হাবিব মোল্ল্যার সভাপতিত্বে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাসেম আলী সঞ্চালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

নেংগুড়াহাট
জাতীয় শোক দিবস উপলক্ষে যশোর সমাজসেবা অ্যান্ড ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে সোমবার সকালে মণিরামপুর সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে শিক্ষার্থীদের নিয়ে কর্মসূচি পালিত হয়েছে । অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুসহ সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক আব্দুল মোমিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের সভাপতি নবীর হোসেন।

বসুন্দিয়া : বসুন্দিয়া মোড় বাসস্ট্যান্ডে ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আহেদুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন এমপি রনজিৎ কুমার রায়। প্রধান বক্তা ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহারুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন ১৫নং বসুন্দিয়া ইউনিয়ন চেয়ারম্যান রিয়াজুল ইসলাম খান রাসেল, মহিলা লীগ নেত্রী রোজী ইসলাম ও হাবিবুল আহসান বাবলু।

অরপদিকে সাদুল্যাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৬টি বিষয়ে প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রেসক্লাব বসুন্দিয়ার সভাপতি আবু তাহের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

editorial

যানজটের শহর যশোর

মায়ের সন্ধানে পথে পথে ছেলে

যানজটের শহর যশোর

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ঘেঁষে ১৬টি বেসরকারি চিকিৎসাসেবা প্রতিষ্ঠানের নেই পার্কিং ব্যবস্থা। হাসপাতালের...

রাজপথে আছি, রাজপথেই থাকবো : নার্গিস বেগম (ভিডিওসহ)

নিজস্ব প্রতিবেদক : যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেছেন, সরকার তার মসনদ টিকিয়ে...

বাঁকড়ায় সরকারি গাছ কাটার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : ঝিকরগাছার বাঁকড়ায় সরকারি খাস জমি থেকে কয়েক লক্ষাধিক টাকার রেইনট্রি গাছ কাটার...

পহেলা অক্টোবর থেকে যশোরে পরিবহন চলাচল বন্ধ !

শনিবার যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের নিজস্ব কার্যালয়ে সংগঠনের সভাপতি আজিজুল আলম মিন্টুর...

ঝিকরগাছায় অবৈধভাবে সার বিক্রিকালে ১৫ বস্তা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : যশোরের ঝিকরগাছা উপজেলা বাজারে অবৈধভাবে সার বিক্রির সময় ১৪ বস্তা ইউরিয়া ও...

কেশবপুরে ভাটা মালিক ও সার ব্যবসায়ীকে জরিমানা

গৌরীঘোনা প্রতিনিধি : যশোরের কেশবপুরে ভাটা মালিক ও সার ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। চুকনগর-সোলঘাতিয়া সড়কের...