Sunday, May 29, 2022

শ্রীলঙ্কাকে ১২-০ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক :  অনূর্ধ্ব-১৯ নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে যেতে হলে বাংলাদেশের প্রয়োজন ছিল ১ পয়েন্ট। তবে ড্র নয়, পুরো তিন পয়েন্ট নিয়েই ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিকরা। আগামী ২২ ডিসেম্বর শিরোপার জন্য ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

ঢাকার কমলাপুরে বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে রবিবার (১৯ ডিসেম্বর) রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে আফিদা খন্দকার ও শাহেদা আক্তার রিপার হ্যাটট্রিকের সুবাদে শ্রীলঙ্কাকে ১২-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। মেয়েদের পারফরম্যান্সে খুব খুশি কোচ গোলাম রব্বানী ছোটন।

চার ম্যাচে তিন জয় ও এক ড্রতে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে বাংলাদেশ। সমান ম্যাচে ভারত ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছে। নেপাল ৭, ভুটান ৩ ও শ্রীলঙ্কা কোনও পয়েন্ট না পেয়েই টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে।

ম্যাচের পুরো সময় শ্রীলঙ্কার অর্ধে খেলা হয়েছে। একাদশে পাঁচটি পরিবর্তন আনা বাংলাদেশের দাপট চলেছে শেষ পর্যন্ত। ২২ দিনের অনুশীলন করে ঢাকায় আসা লঙ্কানদের সামনে পেয়ে গোলবন্যায় ভাসিয়েছেন আনুচিং-ঋতুপর্ণারা।

প্রথমার্ধে চার গোলে এগিয়ে ছিল বাংলাদেশ। ম্যাচ শুরুর ২ মিনিটে আনুচিং মোগিনি গোলের সূচনা করেন। ৭ মিনিটে ঋতুপর্ণা বাঁ-পায়ের কোনাকুনি শটে ব্যবধান ২-০ হয়। ১৬ মিনিটে ডান প্রান্ত দিয়ে শাহেদা আক্তার দুই ডিফেন্ডারকে কাটিয়ে স্কোরলাইন ৩-০ করেন। বিরতির তিন মিনিট আগে ঋতুপর্ণা বাঁ-পায়ের অসাধারণ আলতো চিপে গোলকিপারের ওপর দিয়ে বল জড়িয়ে দেন জালে।

বিরতির পর বাংলাদেশ ঝড়ে লন্ডভন্ড হয়েছে লঙ্কান শিবির। এই অর্ধে হয়েছে আরও ৮টি গোল। ৪৭ মিনিটে প্রায় ৪০ গজ দূর থেকে আঁখি খাতুনের নেওয়া শট গোলকিপারের হাত ছুঁয়ে জড়িয়ে যায় জালে। ৪৯ মিনিটে সাজেদা আক্তার রিপা লক্ষ্যভেদ করেন। ৫৪ মিনিটে আফিদা খন্দকার দূরপাল্লার শটে সপ্তম গোল করে সমর্থকদের আনন্দ আরও বাড়িয়ে দেন।

৭০ মিনিটে আফিদা অষ্টম গোল করেন। ৭৭ মিনিটে আনুচিং মোগিনি নবম গোল করে দলকে বড় ব্যবধানে জিততে সহায়তা করেন। তখনও বাংলাদেশের গোলক্ষুধা মেটেনি। ৮৩ মিনিটে আফিদা খন্দকার হ্যাটট্রিক করে বসেন। এর দুই মিনিট পর উন্নতি খাতুন দলের হয়ে ১১তম গোল করে বড় জয়ে ভূমিকা রাখেন। ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে শাহেদা আক্তার রিপা জালে বল জড়িয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন।
ফাইনালের আগে এমন বড় ব্যবধানে জয় নিশ্চয়ই আত্মবিশ্বাস জোগাবে লাল-সবুজ জার্সিধারীদের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

ছাত্রনেতা শাহীর মুক্তির দাবিতে প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি খোলা চিঠি লিখেছেন যশোর...

খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস আজ ফের চালু

নিজস্ব প্রতিবেদক: আজ রোববার থেকে ফের কলকাতা-খুলনা রুটে ‘বন্ধন এক্সপ্রেস’ রেল চলাচল শুরু হবে।...

রসুনের গায়ে আগুন!

সপ্তাহের ব্যবধানে কেজিতে বেড়েছে ৫০ টাকা ক্ষুব্ধ ক্রেতা, স্বস্তিতে নেই কিছু বিক্রেতাও জ্যেষ্ঠ প্রতিবেদক: এবার ভোক্তার...

আনারসের পাতা থেকে সুতা সৃজনশীল কাজে পৃষ্ঠপোষকতা প্রয়োজন

অপার সম্ভাবনার দেশ বাংলাদেশ। কিন্তু হলে কি হবে। সম্ভবনা থাকলেই তো আর আপনা আপনি...

দড়াটানার ভৈরব পাড়ে মাদকসেবীদের নিরাপদ আঁখড়া

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের ঘোপ জেলরোড কুইন্স হাসপাতালের পূর্ব পাশে ভৈরব নদের পাড়ে মাদকসেবীদের...

আজকের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ না হলে ব্যবস্থা

কল্যাণ ডেস্ক: দেশে অনিবন্ধিত ও নবায়নহীন অবস্থায় পরিচালিত অবৈধ বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার...