Saturday, May 28, 2022

মৃত্যু শুন্য, সংক্রমণের হার ২৬.৩২ শতাংশ

ডেস্ক রিপোর্ট : খুলনা বিভাগে বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বিভাগের ১০ জেলায় ১ হাজার ৮৩টি নমুনা পরীক্ষায় ২৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৬ দশমিক ৩২ শতাংশ। তবে গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় মারা যায়নি কেউ। এর আগে মঙ্গলবার বিভাগে করোনায় দুইজনের মৃত্যু হয়েছিল। একই সময়ে করোনা শনাক্ত হয়েছিল ১৫৮ জনের।

বুধবার (১৯ জানুয়ারি) দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ২৮৫ জন। এর মধ্যে খুলনা জেলায় সর্বোচ্চ ৯৪ জনের শনাক্ত হয়েছে। আর যশোরে ৭৫ জন, কুষ্টিয়ায় ৪৪ জন, ঝিনাইদহে ৩১ জনের করোনা শনাক্ত হয়। এ ছাড়া চুয়াডাঙ্গায় ১৫ জন, মাগুরা ও সাতক্ষীরায় ১১ জন করে এবং বাগেরহাটে ৪ জন। নড়াইল ও মেহেরপুরে কারও করোনা শনাক্ত হয়নি।

স্বাস্থ্য বিভাগের প্রতিবেদন থেকে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১৪ হাজার ৭০৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ৩৭২ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ১৯৭ জন।

শনাক্ত বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ২৮ হাজার ৩২২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ১৭৬ জন।

এ ছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮০৯ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৮ জন।

খুলনা ২০০ শয্যা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, বুধবার সকাল পর্যন্ত হাসপাতালে ২০ জন রোগী ভর্তি রয়েছে। এর মধ্যে আইসিইউতে একজন, রেডজোনে তিনজন এবং ইয়েলো জোনে ১৬ জন চিকিৎসাধীন রয়েছে।

জেলা প্রশাসনের মিডিয়া সেলের সূত্রে জানা যায়, করোনাভাইরাসের বিস্তার রোধে স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকরণে মঙ্গলবার মহানগরীর বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম এবং দেবাশীষ বসাক।

মোবাইল কোর্ট পরিচালনাকালে মাস্ক না পরা, টিকা সনদ ছাড়া রেস্তোরাঁয় খাবার গ্রহণসহ স্বাস্থ্যবিধি না মানায় ৮টি মামলায় ১৩ জনকে মোট ১২ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে শার্শা ছাত্রলীগের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শার্শা উপজেলা ছাত্রলীগ।...

বর্ণিল আয়োজনে ‘ভোরের সাথীর’ ১৬ বছর উদযাপন

নিজস্ব প্রতিবেদক: বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে যশোরে পালিত...

সর্বোচ্চ আদালতের নির্দেশে ভারতে স্বীকৃতি পেল যৌন পেশা

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে যৌন পেশাকে আর বেআইনি বলা যাবে না। বৃহস্পতিবার (২৬ মে) এই...

বিশ্বের খর্বকায় কিশোরের স্বীকৃতি পেলেন দোর বাহাদুর

আন্তর্জাতিক ডেস্ক: নেপালের ১৭ বছর বয়সি দোর বাহাদুর ক্ষেপাঞ্জিই এখন বিশ্বের সবচেয়ে খর্বকায় কিশোর।...

‘বলিউডে কাজ পেতে হলে আমাকে আরও সময় দিতে হবে’

বিনোদন ডেস্ক: টেলিভিশনের জনপ্রিয় তারকা উরফি জাভেদ। যিনি নিজের অদ্ভুত সব ফ্যাশনের জন্য পরিচিত...

টেস্টে ২ হাজারের ঘরে ছন্দে থাকা লিটন

ক্রীড়া ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে ৮৮ রান করার পর, ঢাকায় দ্বিতীয় টেস্টের প্রথম...