Sunday, May 29, 2022

সংবাদপত্রের পাতা থেকে

সাজেদ রহমান: 
রিপোর্টে বলা হয়, ‘সর্বশেষ সংবাদের জানা গেল যে, ভারতীয় সেনাবাহিনী যশোর ক্যান্টনমেন্ট দখল করেছে। ভারতীয় বাহিনী যশোর বিমান ঘাঁটি দখল করে নিয়েছে। যশোর শহর থেকে বিমানঘাঁটির অবস্থান প্রায় ৫ কিলোমিটার উত্তরে। আর যেসব এলাকা পাক ফৌজের কবল থেকে মুক্ত করা হয়েছে সেগুলি হলো: বনগাঁর ১১ কিলোমিটার পূর্বের শার্শা ও বয়রার উত্তরপূর্বের মানচরপুর।
কুষ্টিয়ার গুরুত্বপূর্ণ মহকুমা শহর মেহেরপুর এখন মুক্ত। গতকাল রাতে ভারতীয় সৈন্য ও মুক্তিফৌজ একযোগে প্রবেশ করে এবং পাক ফৌজের সঙ্গে প্রচন্ড যুদ্ধের পর মেহেরপুর মুক্ত করা সম্ভব হয়।

যশোর ক্যান্টনমেন্ট থেকে পাক ফৌজ উৎখাত করার জন্য জোর লড়াই চলছে। যশোর শহরের দু’দিক থেকে ভারতীয় সৈন্য ক্যান্টনমেন্টের দিকে এগিয়ে চলেছে। ভারতীয় সৈন্যরা গত রাতেই যশোর ক্যান্টনমেন্টের দুর্ভেদ্য প্রতিরক্ষা ব্যুহভেদ করে ওই এলাকায় ঢুকে পড়ে। আজ ইস্টার্ণ কমান্ডের একজন মুখপাত্র সাংবাদিকদের জানান যে, ক্যান্টনমেন্টের চারদিকে বাংকার, পিল বকস এবং টেঞ্চ প্রভৃতি দ্বারা এর নিরাপত্ত ব্যবস্থা করা আছে।
ভারতীয় সৈন্য গতরাতে বনগাঁ থেকে সরাসরি সড়ক পথে যশোর অভিমুখে রওনা হয়। ওদিকে ঝিনাইদহ থেকে কুষ্টিয়া যশোর রোড ধরে ভারতীয় সেনাবাহিনী আর এক দিক থেকে যশোর ক্যান্টনমেন্টকে আঘাত হানার জন্য এগিয়ে যায়।

…ইতোমধ্যে যশোরে আমাদের সেনাবাহিনী দুটি ট্যাঙ্ক বিধ্বংসী কামান, দুটি ৩৭ ইঞ্চি মাউন্টেন গানস এবং ১৫টি সামরিক গাড়ি হস্তগত করেছে। ইস্টার্ণ কমান্ডের মুখপাত্র বলেন যে, কুষ্টিয়া জেলার মেহেরপুর মহকুমার কাজীপুর থেকে পাক সৈন্য মুক্ত হয়েছে। ঝিনাইদহ পাক সেনা বাহিনীর সদর দফতরের দিকে অগ্রসর হওয়ার সময় ভারতীয় সেনারা গুরুত্বপূর্ণ খালিসপুর সেতুটি দখল করেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস আজ ফের চালু

নিজস্ব প্রতিবেদক: আজ রোববার থেকে ফের কলকাতা-খুলনা রুটে ‘বন্ধন এক্সপ্রেস’ রেল চলাচল শুরু হবে।...

রসুনের গায়ে আগুন!

সপ্তাহের ব্যবধানে কেজিতে বেড়েছে ৫০ টাকা ক্ষুব্ধ ক্রেতা, স্বস্তিতে নেই কিছু বিক্রেতাও জ্যেষ্ঠ প্রতিবেদক: এবার ভোক্তার...

আনারসের পাতা থেকে সুতা সৃজনশীল কাজে পৃষ্ঠপোষকতা প্রয়োজন

অপার সম্ভাবনার দেশ বাংলাদেশ। কিন্তু হলে কি হবে। সম্ভবনা থাকলেই তো আর আপনা আপনি...

দড়াটানার ভৈরব পাড়ে মাদকসেবীদের নিরাপদ আঁখড়া

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের ঘোপ জেলরোড কুইন্স হাসপাতালের পূর্ব পাশে ভৈরব নদের পাড়ে মাদকসেবীদের...

আজকের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ না হলে ব্যবস্থা

কল্যাণ ডেস্ক: দেশে অনিবন্ধিত ও নবায়নহীন অবস্থায় পরিচালিত অবৈধ বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার...

নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে : মির্জা ফখরুল

ঝিনাইদহ প্রতিনিধি: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে আওয়ামী লীগের অধীনে আর...