Wednesday, May 25, 2022

সাংবাদিক খালিদের উপর সন্ত্রাসী হামলা

জড়িতদের গ্রেফতার দাবি

নিজস্ব প্রতিবেদক: সড়ক দুর্ঘটনায় নয়, সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়েছেন যশোর থেকে প্রকাশিক দৈনিক লোকসমাজের বার্তা সম্পাদক ও দেশ রূপান্তরের জেলা প্রতিনিধি শিকদার খালিদ। জ্ঞান ফিরে আসার পর কিছুটা স্বাভাবিক হওয়ায় তার কাছ থেকে সন্ত্রাসী হামলার বিষয়ে প্রকৃত তথ্য পাওয়া যায়। শুক্রবার রাতে শহরতলীর বিরামপুর কালীতলা এলাকায় হামলার ঘটনা ঘটে।

এদিকে সাংবাদিক শিকদার খালিদের উপর হামলার ঘটনার সাথে জড়িতদের দ্রুত আটক করা না হলে যশোরের নেতৃবৃন্দ রাজপথে আন্দোলন নামবে বলে জানিয়েছেন।

সাংবাদিক শিকদার খালিদ জানান, বিরামপুর কালীতলা এলাকার মৃত আব্দুল জলিল মোল্লার ছেলে লিটন ওরফে হাঁস লিটন বিভিন্ন সন্ত্রাসীমূলক কর্মকা-ের সাথে জড়িত। তার সাথে শিকদার খালিদের পূর্ব শত্রুতা ও দ্বন্দ্ব চলে আসছে। শুক্রবার রাতে হাঁস লিটন জরুরি কথা আছে বলে মোবাইল ফোন করে তাকে বাড়িতে যেতে বলেন। বাড়ির ছাদে কথা বলার এক পর্যায়ে হাঁস লিটনের নেতৃত্বে সহযোগী টাইলস মিস্ত্রি তৌহিদ তার ওপর আচমকা আক্রমণ করেন। টাইলস মিস্ত্রি তৌহিদের বাড়ি শহরের বারান্দী মোল্লাপাড়ায়। তিনি বলেন, হাঁস লিটন ধারালো দা দিয়ে তাকে কুপিয়ে জখম করেন। আর তার সহযোগী তৌহিদ লোহার রড দিয়ে তাকে এলোপাতাড়ি মারধর করেন। সন্ত্রাসী হামলায় গুরুতর জখম অবস্থায় খালিদ পড়ে গেলে হাঁস লিটনের স্ত্রী জাহানারা তার কাছে থাকা ৫০ হাজার টাকা ও ১টি স্যামসং মোবাইল ফোন কেড়ে নেয়। এছাড়া হাঁস লিটনের সহযোগী তৌহিদ তার গলায় থাকা ১২ আনা ওজনের একটি সোনার চেইন ছিনিয়ে নেয়। শিকদার খালিদ বলেন, তিনি সাংবাদিকতা করেন জানতে পেরে গুরুতর জখম অবস্থায় তাকে গুম করার উদ্দেশ্যে অন্যত্র নিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন হামলাকারীরা। কিন্তু তার চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এলে তাকে ফেলে রেখে পালিয়ে যান তারা। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করে। তিনি আরও বলেন, সন্ত্রাসী হামলার ঘটনায় তিনজনকে আসামি করে কোতোয়ালি থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে। আসামিরা হলেন, হাঁস লিটন, তার স্ত্রী জাহানারা ও সহযোগী তৌহিদ।

এদিকে সাংবাদিক শিকদার খালিদের উপর হামলার ঘটনার সাথে জড়িতদের দ্রুত আটক করা না হলে প্রেসক্লাব যশোরের নেতৃবৃন্দ রাজপথে আন্দোলন নামবে। প্রেসক্লাব নেতৃবৃন্দ অবিলম্বে হামলাকারীদের আটকের জন্য পুলিশ প্রশাসনের প্রতি দাবি জানান। অন্যদিকে খালিদের উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন যশোর সাংবাদিক ইউনিয়ন। নেতৃবৃন্দ অবিলম্বে শিকদার খালিদের উপর হামলার সাথে জড়িতদের আটকের জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানান। মৈত্রী ভলান্টিয়ার্সের আহ্বায়ক অ্যাড. মাহমুদ হাসান বুলু ও সদস্য সচিব মামুনুর রশীদও এক বিবৃতিতে খালিদের উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

চুকনগর গণহত্যা জেনোসাইড হিসাবে জাতিসংঘের স্বীকৃতি চাই

কাজী বর্ণ উত্তম: চলুন ফিরে যাই সেই ১৯৭১ সালে। চারিদিকে অন্ধকার অনিশ্চয়তা, নিজের বসত...

যশোরে দিবালোকে ব্যবসায়ীর আড়াই লক্ষাধিক টাকা ছিনতাই

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের মুজিব সড়কে দুই নম্বর আইনজীবী ভবনের সামনে গতকাল দুপুর পৌনে...

মিথিলার প্রেমে পড়ার ‘গুঞ্জন’!

বিনোদন ডেস্ক: গায়ক ও অভিনেতা তাহসান খানের সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর একসঙ্গে কাজ করতে...

খুলনায় ধর্ষণ মামলা আসামি ২ দিনের রিমান্ডে

খুলনা ব্যুরো: খুলনার বটিয়াঘাটায় নারীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার বাবুল আলীকে ২ দিনের রিমান্ডে নিয়েছে...

যুদ্ধাপরাধী আমজাজ হোসেন মোল্লার বিরুদ্ধে সাক্ষ্য দিলেন তদন্ত কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আইসিটি বিডি কেস নং - ১০/২০১৮ সংক্রান্তে যশোর জেলার...

যশোরে পৃথক সড়ক দুর্ঘটনায় ভারতীয় কিশোরসহ নিহত ৩

নিজস্ব প্রতিবেদক: ভারত থেকে যশোরের কেশবপুরে মামা বাড়িতে বেড়াতে আসার সময় ট্রাক চাপায় এক...