সোমবার, অক্টোবর ৩, ২০২২

সাংবাদিক রিপনের জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে প্রতারণা

নিজস্ব প্রতিবেদক :

যশোরে প্রতারণার মাধ্যম সাংবাদিক হাবিবুর রহমান রিপনের জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে অনলাইনে মোটরসাইকেল বিক্রির বিজ্ঞাপনসহ বিভিন্ন ধরণের অপরাধমূলক কর্মকা- করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তোভোগী কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। যার নং-৭৫৯ তারিখ ১৪.০৯.২০২২।

ভুক্তভোগী হাবিবুর রহমান রিপন শার্শা উপজেলার বাগআঁচড়া গ্রামের আলমগীর কবিরের ছেলে। তিনি প্রেসক্লাব যশোরের কোষাধ্যক্ষ, যশোর বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক এবং দৈনিক সমাজের কথা পত্রিকার অ্যাসাইনমেন্ট এডিটর হিসেবে কর্মরত রয়েছেন।

সাধারণ ডায়েরিতে তিনি বলেছেন, আমার (হাবিবুর রহমান রিপনের) জাতীয় পরিচয়পত্র নং-৪১১৯০১৩৬৪৪০০১ ব্যবহার করে একটি প্রতারকচক্র মোটরসাইকেল বিক্রির নামে বিভিন্ন লোকের সাথে প্রতারণা করছে। বিষয়টি চলতি বছরের ১৬ জুলাই জানতে পারেন। ঝিনাইদহের কালীগঞ্জ থানার এসআই সেকেন্দার আবু জাফর রিপনের গ্রামের বাড়িতে জানায় তার নামে একটি অভিযোগ হয়েছে। পরে ওই দারোগার সাথে যোগাযোগ করে জানতে পারেন একটি প্রতারক চক্র হাবিব এন্টারপ্রাইজ নামে নামসর্বস্ব প্রতিষ্ঠান খুলে কাস্টমস অকশন নিলামকৃত মোটরসাইকেল বিক্রির বিজ্ঞাপন অনলাইনে প্রচার করে। সেই বিজ্ঞাপনের প্রোপাইটর হিসাবে হাবিবুর রহমান ও মোবাইল নাম্বার ০১৯৫৩-৪৩১১৬১ লেখা হয়। বিশ্বস্তÍতার জন্য রিপনের এনআইডির ছবি সরবরাহ করে। বিজ্ঞাপন দেখে ঝিনাইদহ কালীগঞ্জ থানার আব্দুর রাজ্জাক নামে এক ব্যক্তি দুইটি ভিন্ন নাম্বারে ৬৮ হাজার টাকা বিকাশ করেন। পরে প্রতারিত হয়ে তিনি হাবিবুর রহমান রিপনের নামে অভিযোগ করেন। এছাড়া গত ১৩ সেপ্টেম্বর ময়মনসিংহ জেলা সদরের বাসিন্দা পরিচয় দানকারী আকবর খান নামে এক ব্যক্তি রিপনের গ্রামের বাড়িতে যান।

সেখান থেকে রিপনের ব্যবহৃত মোবাইল নম্বর ০১৭১৬-৩৭৫৯২৯ সংগ্রহ করে ০১৭৫৬-৪৪২২০২ নম্বর থেকে ফোন করেন। তিনিও একইভাবে প্রতারিত হয়েছেন বলে জানান। রিপন তাকে যশোরে এসে দেখা করতে বলেন। তিনি আসছি আসছি করেও শেষ পর্যন্ত দেখা করেননি। তবে এভাবে আরও অনেকে এই চক্রের হাতে প্রতারিত হচ্ছেন বলে মনে হচ্ছে। এই চক্র দ্বারা রিপনসহ তার পরিবার বিব্রত ও সম্মানহানি হচ্ছে। এ জন্য ওই প্রতারক চক্রদের চিহ্নিত করে আইনের আওতায় আনার জন্য থানায় আবেদন জানান। তিনি আরও জানিয়েছেন, দীর্ঘ ১২ বছর জাতীয় পরিচয়পত্রের রেকর্ড অনুযায়ী মৃত ছিলেন। পরে চলতি বছরের জানুয়ারিতে রিপনের এনআইডি কার্ড সচল হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

 কারা পাচ্ছেন নোবেল পুরস্কার, আজ থেকেই জানা যাবে

কল্যাণ ডেস্ক: বিশ্বের সবচেয়ে মর্যাদার নোবেল পুরস্কার ঘোষণা শুরু হচ্ছে আজ থেকে। আগামী ১০...

বাঙালির স্মৃতি থেকে মুছে যাবে ইলিশ

গ্রাম্য মাদ্রাসার শিক্ষক আনোয়ারুজ্জান ২০ বছর আগে ইলিশ মাছের ভবিষ্যৎ নিয়ে যা ভেবেছিলেন, আজ...

জাতীয় ক্রাশ রাশমিকার জীবনে টার্নিং পয়েন্ট ‘পুষ্পা’

বিনোদন ডেস্ক: তেলেগু ‘পুষ্পা: দ্য রাইজ’ সিনেমাতে অভিনয় করে ভারতজুড়ে খ্যাতি পেয়েছেন রাশমিকা মান্দানা।...

পাঁচ ঘরোয়া উপায়ে দূর করুন অ্যাসিডিটি

কল্যাণ ডেস্ক: অ্যাসিডিটির সমস্যা নেই এমন মানুষ খুব কমই আছে। নিয়মিত ওষুধ তো খান,...

যশোরের ‘শীর্ষ সন্ত্রাসী’ ঢাকায় গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : যশোরের ঝিকরগাছা এলাকার ‘শীর্ষ সন্ত্রাসী’ নুরুজ্জামান বাবুকে ঢাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব।...

ব্যাটিং ব্যার্থতায় পাকিস্তানের কাছে হারলো বাংলাদেশের মেয়েরা

ক্রীড়া ডেস্ক : থাইল্যান্ডকে উড়িয়ে দিয়ে ঘরের মাঠে নারী এশিয়া কাপ শুরু করেছিল বাংলাদেশ। তবে...