Thursday, July 7, 2022

সাকিব-সোহানের ব্যাটে লিড নিয়েছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক :

প্রথম সেশনে দ্রুত ৪ উইকেট হারিয়ে ইনিংস হারের শঙ্কায় পড়েছিল বাংলাদেশ। দ্বিতীয় সেশনে গল্পটা হলো ভিন্ন। উইকেটকিপার নুরুল হাসান সোহানকে নিয়ে প্রতিরোধ গড়ে দারুণ এক সেশন পার করেছেন সাকিব আল হাসান। তাতে ইনিংস হার এড়িয়ে বাংলাদেশ পেয়ে গেছে লিড।

অ্যান্টিগা টেস্টের তৃতীয় দিনের দ্বিতীয় সেশনে ২৭ ওভার খেলে কোন উইকেট না হারিয়ে বাংলাদেশ তুলেছে ৯৫ রান । সব মিলিয়ে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ২১০। শেষ চার উইকেট হাতে নিয়ে ৪৮ রানে এগিয়ে আছে সফরকারীরা। লিডটা দুশোর কাছে নিতে পারলে তৈরি হতে পারে ম্যাচ জেতার আশাও। তবে এই দুজনের একজন আউট হয়ে গেলেই খুলে যাবে টেল এন্ডের দরজা।

দারুণ এই সেশন হতে পারত অন্যরকম। দ্রুত গুটিয়ে যাওয়ার দিকেই যেতে পারত দল। সেশনের শুরুতেই ফিরতে পারতেন সাকিব। ৫১তম ওভারের তৃতীয় বলে কাইল মেয়ার্সের বলে কট বিহাইন্ড হলেও ওয়েস্ট ইন্ডিজ রিভিউ না নেওয়ায় বেঁচে যান তিনি।

অ্যারাউন্ড দ্য উইকেটে এসে মেয়ার্সের বল ভেতরের কানায় লেগে প্যাড ছুঁয়ে আশ্রয় নেয় কিপারের গ্লাভসে। হালকা আবেদন করে বিফল হয় ওয়েস্ট ইন্ডিজ। বল শুধু প্যাডে লেগেছে বলে আর রিভিউ নেয়নি তারা। পরে রিপ্লেতে দেখা যায় রিভিউ নিলে ফিরে যেতে হতো সাকিবকে।

৫ রানে জীবন পাওয়া সাকিব আর ভুল করেননি। সোহানকে নিয়ে গড়েন প্রতিরোধ। রান বাড়াতে থাকেন দ্রুত। সোহান শুরুতে ছিলেন বেশ সতর্ক। থিতু হয়ে তিনিও মেলে ধরেন ডানা। উইকেট ও কন্ডিশনও বেশ ভালো হয়ে যায়।

ক্যারিবিয়ান বোলাররা বাড়তি আক্রমণ করতে গিয়ে বেশ কিছু সহজ রান দিয়ে দেন। সাকিব-সোহান সুযোগ কাজে লাগান দারুণভাবে। সপ্তম উইকেটে জুটিতে তারা এনে ফেলেছেন ১০১ রান। ৮৮ বলে ৫৩ রানে অপরাজিত আছেন সাকিব। ১০৭ বলে ৪৯ রান নিয়ে ক্রিজে সোহান।

এর আগে ২ উইকেটে ৫০ রান নিয়ে দিন শুরুর পর দ্রুত উইকেট হারাতে থাকে বাংলাদেশ। মেয়ার্স আর কেমার রোচের তোপে একে একে ফিরে যান নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, লিটন দাস ও মাহমুদুল হাসান জয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

ঈদের আগে আনন্দধারায় শিক্ষক-কর্মচারীরা

এমপিওভুক্ত যশোরের ৬০ শিক্ষাপ্রতিষ্ঠান নিজস্ব প্রতিবেদক :  সরকার ২ হাজার ৫১টি শিক্ষাপ্রতিষ্ঠানকে নতুন করে এমপিওভুক্ত ঘোষণা...

নতুন রোটারী বর্ষ উদযাপন

নিজস্ব প্রতিবেদক :  রোটারী ডিস্ট্রিক-৩২৮১-এর রোটারী বর্ষের সূচনা উপলক্ষে বুধবার বিকেলে যশোর শহরের বর্ণাঢ্য র‌্যালি...

যশোর বাস মালিক সমিতির নির্বাচন : মনোনয়নপত্র কিনেই ভোটযুদ্ধে প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক : মনোনয়নপত্র কিনেই ভোটযুদ্ধে নেমে পড়েছেন যশোর বাস মালিক সমিতির নির্বাচনের প্রার্থীরা। শুরু...

যশোরে বিভিন্ন সহিংসতার ঘটনায় ১৫ জন আসামি

নিজস্ব প্রতিবেদক যশোর সদর উপজেলার চার এলাকায় সহিংসতার ঘটনায় কোতয়ালি থানায় আলাদা চারটি মামলা করা...

সহসা কমছে না লোডশেডিং

ঢাকা অফিস গ্যাস সংকট চলছে তাই বিদ্যুৎ উৎপাদনে বিঘœ ঘটাছে। দেশজুড়ে চলছে লোডশেডিং চলছে। কবে...

অপতৎপরতা রুখতে একসাথে কাজ করতে হবে : প্রতিমন্ত্রী স্বপন

মণিরামপুর প্রতিনিধি :  পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, শেখ হাসিনা...