Thursday, July 7, 2022

সাতক্ষীরার মাটিতেই বিচার হবে শহিদ সম আলাউদ্দিনের খুনিচক্রের

সাতক্ষীরা জেলা প্রতিনিধি: ১৯৭১ এ মহান মুক্তিযুদ্ধ চলাকালে কোনরকম আরাম আয়েশের চিন্তা না করেই রাইফেল হাতে নিয়ে শত্রু নিধনে সাহসী ও অনবদ্য ভূমিকা রাখা সেদিনের ২৬ বছরের যুবক আলাউদ্দিন হত্যার বিচার এই সাতক্ষীরার মাটিতে একদিন হবেই। ৩৪ বছর পর বঙ্গবন্ধু হত্যার বিচার সম্পন্ন করার দৃষ্টান্ত রয়েছে আমাদের রাষ্ট্রে, অথচ ২৬ বছর ধরে সম আলাউদ্দিনের বিচার হয়নি এমনটি হতাশাব্যঞ্জক উল্লেখ করে বক্তারা বলেছেন, এর জন্য কোন দল, কোন ব্যক্তি বা কোন গোষ্ঠী সরাসরি দায়ি নয় বরং আইনের কিছু খামতি এই বিচারকে বাধাগ্রস্থ করেছে। খুনিরা যত প্রতাপশালী হোক একদিন তাদের এই পাপের শাস্তি নিতেই হবে।

রোববার শহীদ সম আলাউদ্দিনের ২৬তম মৃত্যুবার্ষিকী ও ২৭ বছরে উত্তরণ উপলক্ষে সাতক্ষীরার সাংবাদিক ঐক্য আয়োজিত ‘বীর মুক্তিযোদ্ধা শহীদ সম আলাউদ্দিন ও সাতক্ষীরা’ শীর্ষক এক নাগরিক সংলাপে এই অভিমত ব্যক্ত করেন অভ্যাগতরা।

শহরের এলজিইডি মিলনায়তনে সাংবাদিক ঐক্যের আহবায়ক সুভাষ চৌধুরীর সভাপতিত্বে নাগরিক সংলাপে অংশ নিয়ে বক্তব্য রাখেন জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন মশু, জেলা জাতীয় পার্টির সভাপতি শেখ আজহার হোসেন, বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, দৈনিক দৃষ্টিপাত সম্পাদক জিএম নূর ইসলাম, আওয়ামী লীগ নেতা আনম তারেক উদ্দিন, জেলা নাগরিক কমিটির আহবায়ক সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আনিসুর রহিম, সাতক্ষীরা প্রেসক্লাবের সর্বশেষ সাধারণ সম্পাদক আলী সুজন, বীর মুক্তিযোদ্ধা ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি আব্দুল ওয়াজেদ কচি, দৈনিক দক্ষিণের মশাল সম্পাদক অধ্যক্ষ আশেক ই এলাহী, এনজিও ব্যক্তিত্ব মাধব চন্দ্র দত্ত, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি রামকৃষ্ণ চক্রবর্তী, বাংলাদেশ বেতারের সাতক্ষীরা প্রতিনিধি ফারুক মাহবুবুর রহমান, আলাউদ্দিন কন্যা লায়লা পারভিন সেঁজুতি, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বারী, জেলা আওয়ামী লীগ নেতা শেখ হারুনার রশিদ, বাসদ নেতা এড. শেখ আজাদ হোসেন বেলাল, জাসদ নেতা ওবায়দুস সুলতান বাবলু, দৈনিক কল্যাণের প্রতিনিধি কাজী শওকত হোসেন ময়না, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের আহবায়ক আবুল কাশেম, জাসদ অপরাংশের নেতা সুধাংশু শেখর সরকার, উদীচির শেখ সিদ্দিকুর রহমান, গণফোরাম নেতা আলী নূর খান বাবুল, আশাশুনি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অসীম চক্রবর্তী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ডা. মুনসুর রহমান প্রমুখ।

দেশটিভি ও দেশ রূপান্তরের সাতক্ষীরা প্রতিনিধি সাংবাদিক ঐক্য’র সদস্য সচিব শরীফুল্লাহ্ কায়সার সুমনের সঞ্চালনায় সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত অনুষ্ঠিত নাগরিক সংলাপে চ্যানেল আইয়ের সাতক্ষীরা প্রতিনিধি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ একটি মুখবন্ধ তুলে ধরে তা পাঠ করে শোনান।

এদিকে বিনম্ন শ্রদ্ধা, ভক্তি, দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে বীর মুক্তিযোদ্ধা শহীদ সম আলাউদ্দিনের মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে তালা উপজেলার মিঠাবাড়ির সবুজ চত্বরে ২৬ বছর আগে চিরনিদ্রায় যাওয়া দৈনিক পত্রদূত সম্পাদক সম আলাউদ্দিনের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে রোববার সকাল থেকে হাজির হয়েছিলেন হাজারো মানুষ।

শ্রদ্ধা নিবেদন করেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, দপ্তর সম্পাদক শেখ হারুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান, সাতক্ষীরা সদর উপজেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শেখ আব্দুর রশিদ, তালা উপজেলা কমিটির সভাপতি শেখ নুরুল ইসলাম, শেখ আনসার আলী, স.ম আক্তারুল ইসলাম, সমীর কুমার বসু প্রমুখ।

জেলা কৃষক লীগের সভাপতি বিশ্বজিত সাধু ও সাধারণ সম্পাদক মঞ্জুর হোসেনের নেতৃত্বে মরহুমের কবরে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

জেলা তাঁতী লীগের পক্ষ থেকে পৃথক শ্রদ্ধা নিবেদন করেন সংগঠনের জেলা কমিটির সাধারণ সম্পাদক শেখ আলমগীর হোসেন সংগঠনের নেতৃবৃন্দ। সাতক্ষীরা সাংবাদিক ঐক্যের পক্ষে সংগঠনের সদস্য সচিব শরীফুল্লাহ কায়সার সুমনের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়। সাতক্ষীরা টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের পক্ষে সংগঠনের আহবায়ক আবুল কাশেম ও সদস্য সচিব আমিনা বিলকিস ময়নার নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠনের অপর গ্রুপের সদস্য সচিব শেখ আহসানুর রহমান রাজিব, এম জিল্লুর রহমানসহ টিভি সাংবাদিক ও ক্যামেরা পারসনবৃন্দ প্রমুখ।

দৈনিক পত্রদূতের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন বার্তা সম্পাদক এসএম শহিদুল ইসলাম, জেনারেল ম্যানেজার রফিকুল ইসলাম, শেখ আব্দুল আলিম, আব্দুর রহিম, সেলিম হোসেন, আল মামুন প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

ঈদের আগে আনন্দধারায় শিক্ষক-কর্মচারীরা

এমপিওভুক্ত যশোরের ৬০ শিক্ষাপ্রতিষ্ঠান নিজস্ব প্রতিবেদক :  সরকার ২ হাজার ৫১টি শিক্ষাপ্রতিষ্ঠানকে নতুন করে এমপিওভুক্ত ঘোষণা...

নতুন রোটারী বর্ষ উদযাপন

নিজস্ব প্রতিবেদক :  রোটারী ডিস্ট্রিক-৩২৮১-এর রোটারী বর্ষের সূচনা উপলক্ষে বুধবার বিকেলে যশোর শহরের বর্ণাঢ্য র‌্যালি...

যশোর বাস মালিক সমিতির নির্বাচন : মনোনয়নপত্র কিনেই ভোটযুদ্ধে প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক : মনোনয়নপত্র কিনেই ভোটযুদ্ধে নেমে পড়েছেন যশোর বাস মালিক সমিতির নির্বাচনের প্রার্থীরা। শুরু...

যশোরে বিভিন্ন সহিংসতার ঘটনায় ১৫ জন আসামি

নিজস্ব প্রতিবেদক যশোর সদর উপজেলার চার এলাকায় সহিংসতার ঘটনায় কোতয়ালি থানায় আলাদা চারটি মামলা করা...

সহসা কমছে না লোডশেডিং

ঢাকা অফিস গ্যাস সংকট চলছে তাই বিদ্যুৎ উৎপাদনে বিঘœ ঘটাছে। দেশজুড়ে চলছে লোডশেডিং চলছে। কবে...

অপতৎপরতা রুখতে একসাথে কাজ করতে হবে : প্রতিমন্ত্রী স্বপন

মণিরামপুর প্রতিনিধি :  পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, শেখ হাসিনা...