Sunday, May 22, 2022

সাতক্ষীরায় নির্বাচনী সহিংসতা, আহত ৩০

সাতক্ষীরা জেলা প্রতিনিধি: সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ঈশ্বরীপুর ইউনিয়নে নৌকা ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত বংশীপুর বাসস্ট্যান্ডে দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের ৩০ জন আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনকে ঘিরে মঙ্গলবার সন্ধ্যায় নৌকার প্রার্থী শোকর আলী ও স্বতন্ত্র প্রার্থী সাদেকুর রহমান সাদেমের কর্মী-সমর্থকরা মিছিল বের করে। সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে বংশীপুর বাসস্ট্যান্ড এলাকায় দুই পক্ষের পাল্টাপাল্টি মিছিল পরস্পরকে অতিক্রমের সময় সংঘর্ষে জড়িয়ে পড়ে দু’পক্ষ। এসময় দুই পক্ষই একে অপরের ওপর দেশীয় অস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে। এক পর্যায়ে দুই পক্ষের শতাধিক কর্মী সমর্থক বংশীপুর বাসস্ট্যান্ডের বিভিন্ন অংশে অবস্থান নিয়ে পরস্পরের ওপর ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে।

খবর পেয়ে শ্যামনগর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আধা ঘণ্টার চেষ্টায় লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ সময় পুলিশ ১৯ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সাদেকুর রহমান সাদেমের ভাই আবদুল ওহাব জানান, তাদের শান্তিপূর্ণ মিছিলে দেশী অস্ত্র নিয়ে হামলা করে বর্তমান চেয়ারম্যান নৌকার প্রার্থী শোকর আলীর লোকজন। এসময় প্রতিপক্ষের হামলায় তাদের ২৫/৩০ জন কর্মী-সমর্থক আহত হয়েছেন।

এদিকে জিএম শোকর আলীর কর্মী হাবিবুর রহমান জানান, সাদেকুর রহমান সাদেমের কর্মী-সমর্থকরা কোন উষ্কানী ছাড়াই তাদের নির্বাচনী কার্যালয়ে হামলা চালায়। প্রতিপক্ষের দেশী অস্ত্রের আঘাতে তাদের ৩০ কর্মী-সমর্থক আহত হয়েছেন বলেও তিনি দাবি করেন।

শ্যামনগর হাসপাতালের জরুরি বিভাগের ডা. তরিকুল ইসলাম জানান, আহতদের চিকিৎসা দেয়া হয়েছে, গুলিবিদ্ধ কয়েকজনকে সাতক্ষীরা সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মুর্শেদ জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এ ব্যাপারে এস আই নুর কামাল বাদী হয়ে উভয় পক্ষের ৯০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও শতাধিক লোকজনকে আসামী করে একটি মামলা দায়ের করেছে। তিনি আরো জানান, এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইতিমধ্যে দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

যশোরে সন্ত্রাসীদের বর্বর নির্যাতনে যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: যশোরে সন্ত্রাসীদের বর্বর নির্যাতনে এক যুবকের মৃত্যুর অভিযোগ উঠেছে। আজ রোববার (২২...

যশোরে অর্ধগলিত ঝুলন্ত লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: রাসেল হোসেন (২৪) নামে এক যুবকের অর্ধগলিত ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ...

কোন শিক্ষা প্রতিষ্ঠানই এভাবে চলতে পারে না

যশোরের মণিরামপুর উপজেলার জোকা কোমলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নবিরুজ্জামান বিদ্যালয়ে যান না...

ভোরের ঝড়ে লণ্ডভণ্ড যশোরাঞ্চল

উপড়ে পড়েছে গাছপালা ভেঙে গেছে বাড়িঘর-বিদ্যুতের খুঁটি অশনির আঘাত না কাটতেই কৃষকের ঘরে কালো থাবা শাহারুল...

যশোর প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট আরএন রোডের জয় ছিনিয়ে নিল হাসানুর

নিজস্ব প্রতিবেদক: শনিবার সকালে যশোর অঞ্চলের উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী দমকা হাওয়া শামস্-উল-হুদা...

সুজলপুরে দুই বন্ধুকে মারপিটের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: পূর্বশত্রুতার জের ধরে যশোর শহরতলীর সুজলপুরে সাকিব (২৫) ও নাহিদ (২৩) নামে...