Wednesday, July 6, 2022

সাতক্ষীরা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র ফিরোজ

সাতক্ষীরা জেলা প্রতিনিধি : সাতক্ষীরা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন পৌর কাউন্সিলর ও প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসান। রোববার দুপুর ১২টায় পৌরসভার কার্যালয়ে তাকে দায়িত্বভার বুঝে দেন পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা নাজিমউদ্দীন।

এর আগে গত ১৫ জুন তিন কোটি টাকা দুর্নীতি ও অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় মেয়র তাজকিন আহমেদ চিশতিকে সাময়িক বহিষ্কার করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

দায়িত্বভার গ্রহণকালে পৌর নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী, নাজমুল করিম, আকতার হোসেন, পৌর কাউন্সিলর কায়ছারুজ্জামান হিমেল, সৈয়দ মাহমুদ পাপা, আনোয়ার হোসেন মিলন, শেখ মারুফ হোসেন, জাহাঙ্গীর হোসেন কালু, শফিকুল আলম বাবু, শেখ শফিকউদ্দৌলা সাগর, সংরক্ষিত নারী কাউন্সিল নুরজাহান খাতুন নুরী ও অনিমা রানী মন্ডলসহ পৌরসভার কর্মকর্তাবৃন্দ, পৌরকর্মচারী অ্যসোসিয়েশনের সভাপতি মীর নাসের আলী শাহিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২০২২ সালের ১৩ জানুয়ারি পৌরসভার ১০ জন কাউন্সিলর মেয়র তাজকিন আহমেদের বিরুদ্ধে ১০ দফা অভিযোগ তুলে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিব বরাবর দরখাস্ত করেন। বিষয়টি কয়েক দফা তদন্তের পর মেয়রকে সাময়িক বরখাস্ত করা হয় গত ১৫ জুন।

বরখাস্ত পত্রের চিঠিতে উল্লেখ করা হয়েছে, মেয়র তাজকিন আহমেদ বিদ্যমান বিধিবিধান যথাযথভাবে অনুসরণ না করে ২০১৬ সালের মার্চ থেকে ২০২১ সালের জুন পর্যন্ত ৫৮ লাখ ১৯ হাজার ৭০১ টাকা পানির বিল একক ক্ষমতাবলে মওকুফ করেছেন। পৌরসভার হাটবাজার ইজারা বাবদ ৬৬ লাখ ৩৯ হাজার ৫৫১ টাকা টাকা বকেয়া আছে। এ ছাড়া ভ্যাট, আয়কর বাবদ ৩৬ লাখ ৭০ হাজার ৯৭০ টাকা সরকারি খাতে জমা করা হয়নি।
চিঠিতে আরও জানানো হয়, একই সময়ে মেয়র ১ কোটি ২৬ লাখ ২২ হাজার ৯৪৩ টাকার পৌর কর মওকুফ করেছেন। ট্রেড লাইসেন্সের ১৪ লাখ ১৩ হাজার ৭২৬ টাকা মওকুফ করেছেন। এখানেও অধিকাংশ ক্ষেত্রে মেয়র এককভাবে ট্রেড লাইসেন্সের ফি মওকুফ করেছেন। এসব অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯-এর ধারা ৩২-এর উপধারা (১)(ঘ) মোতাবেক অসদাচরণ ও ক্ষমতার অপব্যবহারের দায়ে দোষী সাব্যস্ত করে একই আইনের ধারা ৩১(১) অনুযায়ী সাতক্ষীরা পৌরসভার মেয়রকে পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

পিঠে ছুরিবিদ্ধ খোকন নিজেই গাড়ি ভাড়া করে আসেন যশোর হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক : পিঠে বিদ্ধ হওয়া ছুরি নিয়ে নিজেই যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে এসেছেন...

নায়কদের নামে কোরবানির গরু, আপত্তি জানালেন ওমর সানি

কল্যাণ ডেস্ক : আগামী ১০ জুলাই পবিত্র ঈদুল আজহা। মুসলিম সম্প্রদায় এই ঈদে পশু কোরবানির...

এশিয়ার বাইরের উইকেটের যে কারণে অসহায় মোস্তাফিজ

ক্রীড়া ডেস্ক : মোস্তাফিজুর রহমানের বোলিং দেখে ক্যারিয়ারের শুরুতে অনেকে তাকে বলতেন, 'জোর বল করা...

নতুন ২৭১৬ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত

কল্যাণ ডেস্ক : শিক্ষা মন্ত্রণালয়ের উভয় বিভাগের আওতায় আরও ২ হাজার ৭১৬টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করার...

নওয়াপাড়া বন্দরে অবৈধ তালিকায় ৬০ ঘাট

অবৈধভাবে গড়ে উঠা ঘাটের কারণে কমছে নদীর নাব্যতা ৫ বছরে অর্ধশত জাহাজ ডুবিতে ক্ষতিগ্রস্ত...

মণিরামপুরে জমজমাট কোরবানির পশু হাট

আব্দুল্লাহ সোহান, মণিরামপুর : দক্ষিণবঙ্গের অন্যতম হাট মণিরামপুরের গরু-ছাগলের হাট। প্রতি শনি ও মঙ্গলবার এখানে...