Thursday, July 7, 2022

সাত বছর পর নড়াইলের ভ্যান চালক খুনের রহস্য উদঘাটন 

 আটক ব্যক্তির আদালতে জবানবন্দি

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘ ৭ বছর পর নড়াইল জেলার মাগুরা গ্রামের বাসিন্দা ভ্যান চালক চাঁন মিয়া হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআইয়ের) সদস্যরা। একই সাথে হত্যাকা-ে জড়িত থাকার অভিযোগে মকিদুল শেখকে (৩৭) গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত মকিদুল শেখ নড়াইল জেলার মাগুরা গ্রামের মোতালেব শেখের ছেলে। প্রেমের সম্পর্কের জের ধরে চাঁন মিয়াকে হত্যা করা হয় বলে পুলিশ জানতে পেরেছে।

পিবিআইয়ের পুলিশ সুপার রেশমা শারমিন জানান, ২৯ মে দুপুরে অভিযান চালিয়ে নড়াইলের বাড়ি থেকে মকিদুল শেখকে গ্রেফতার করা হয়। সোমবার মকিদুল শেখকে আদালতে সোপর্দ করা হলে সে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবান বন্দি দেয়।

মামলার তদন্ত কর্মকর্তা এস আই মিজানুর রহমান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মকিদুল জানান, চানমিয়া ও তার বাড়ি পাশপাশি। মকিদুলের ছোট ভাই একাদুলের স্ত্রীর সাথে চান মিয়ার প্রেমের সম্পর্ক গড়ে উঠে। বিষয়টি জানানাজি হলে স্থানীয়ভাবে সালিশের মাধ্যমে একাধিকবার চাঁন মিয়াকে জরিমানা করা হয়। অন্যের স্ত্রীর সাথে প্রেম থাকার কারণে চাঁনমিয়ার স্ত্রী তালাক দিয়ে চলে যায়। চাঁন মিয়ার সাথে মকিদুলের ছোট ভাই একাদুলের স্ত্রীর প্রেম থাকার কারণে মকিদুলসহ অন্যান্য অভিযুক্তরা চানমিয়াকে হত্যার পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ি ১৫ সালের ৮ মার্চ রাতে মকিদুলসহ অন্যরা চাঁনমিয়াকে বাড়ি থেকে ডেকে নিয়ে গলায় রশি পেচিয়ে হত্যা করে বাড়ির পূর্বপাশে অতিত করের মেহগনি বাগানে ফেলে রেখে যায়। এঘটনায় আদালতের নির্দেশে ২০১৫ সালের ২৮ মে নড়াইল থানায় মামলা হয়। থানা পুলিশ মামলা তদন্ত শেষে ১৬ সালের ১১ নভেম্বর চার্জশিট প্রদান করে। বাদীর না রাজির প্রেক্ষিতে আদালত নড়াইল সিআইডি পুলিশকে অধিকতর তদন্তের নির্দেশ দেয়। সিআইডি তদন্ত শেষে ২১ সালের ১৯ জুন চার্জশিট প্রদান করেন। বাদি আবারো সিআইডির চার্জশিটের বিরুদ্ধে না রাজি দিলে আদালত পিবিআইকে অধিকতর তদন্তের নির্দেশ দেয়। আদালতের নির্দেশে পিবিআই ২০২২ সালের ৭ মার্চ তদন্তভার গ্রহণ করে। এস আই মিজানুর রহমানকে তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয়। এস আই মিজানুর রহমান তদন্তভার গ্রহণ করে সঙ্গীয় অফিসারদের সহযোগিতায় অভিযান পরিচালনা করে মকিদুলকে আটক করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

নতুন রোটারী বর্ষ উদযাপন

নিজস্ব প্রতিবেদক :  রোটারী ডিস্ট্রিক-৩২৮১-এর রোটারী বর্ষের সূচনা উপলক্ষে বুধবার বিকেলে যশোর শহরের বর্ণাঢ্য র‌্যালি...

যশোর বাস মালিক সমিতির নির্বাচন : মনোনয়নপত্র কিনেই ভোটযুদ্ধে প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক : মনোনয়নপত্র কিনেই ভোটযুদ্ধে নেমে পড়েছেন যশোর বাস মালিক সমিতির নির্বাচনের প্রার্থীরা। শুরু...

যশোরে বিভিন্ন সহিংসতার ঘটনায় ১৫ জন আসামি

নিজস্ব প্রতিবেদক যশোর সদর উপজেলার চার এলাকায় সহিংসতার ঘটনায় কোতয়ালি থানায় আলাদা চারটি মামলা করা...

সহসা কমছে না লোডশেডিং

ঢাকা অফিস গ্যাস সংকট চলছে তাই বিদ্যুৎ উৎপাদনে বিঘœ ঘটাছে। দেশজুড়ে চলছে লোডশেডিং চলছে। কবে...

অপতৎপরতা রুখতে একসাথে কাজ করতে হবে : প্রতিমন্ত্রী স্বপন

মণিরামপুর প্রতিনিধি :  পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, শেখ হাসিনা...

অভয়নগরে ওজনে গরু ক্রয়ে আগ্রহ বাড়ছে

কামরুল ইসলাম, অভয়নগর : অভয়নগরে ক্রেতা সাধারণের মধ্যে জীবন ওজনে গরু ক্রয়ে আগ্রহ বেড়েছে। এখানে...