Saturday, May 28, 2022

সানি লিওনের বিরুদ্ধে তুমুল বিক্ষোভ

বিনোদন ডেস্ক : বলিউড তারকা সানি লিওনের সদ্য মুক্তি পাওয়া মিউজিক ভিডিও ‘মধুবন মে রাধিকা নাচে’ নিয়ে চলছে তুমুল বিতর্ক। এর পরই গানের নাম ও কথা পাল্টে দেওয়ার ঘোষণা দেওয়া হয়। কিন্তু তার পরও এই নিয়ে বিতর্ক যেন থামছেই না। ভারতের মুম্বাইয়ের রাস্তায় ওই গানের বিরুদ্ধে তুমুল বিক্ষোভ হয়েছে। এ সময় বিক্ষোভকারীরা সানির পোস্টারও পুড়িয়ে দেন বলে জানা গেছে।

ভারতীয় গণমাধ্যম মিড-ডে এক প্রতিবেদনে জানায়, সানির মধুবন গানের কথা ও অশ্লীল নাচের দৃশ্যের অভিযোগ তুলে বিক্ষোভ শুরু করে ডানপন্থী অন্তঃরাষ্ট্রীয় হিন্দু পরিষদ এবং রাষ্ট্রীয় বজরং দলের সদস্যরা।
শুধু গানের কথা বদলে দেওয়া নয়, গানটি পুরো নিষিদ্ধ করার দাবি তুলেছে এই দুই দল। বিক্ষোভকারীরা সানির বিরুদ্ধে অভিযোগও দায়ের করেছেন।

১৯৬০ সালে মুক্তিপ্রাপ্ত ‘কোহিনুর’ ছবির জনপ্রিয় গান ‘মধুবন মে রাধিকা নাচে’ গানটির রিমেক ভিডিওতে সানিকে লাল-কালো-সাদা খোলামেলা পোশাকে বৃন্দাবনে রাধার বেশে দেখা গেছে।

সানির নাচ দেখে উত্তরপ্রদেশের মথুরার পুরোহিতরা ক্ষুব্ধ হয়েছেন। রাধার নামে কুরুচিকর গান তৈরি করা হয়েছে বলে অভিযোগ করেন তারা।

শুধু তাই নয় মথুরার পুরোহিতদের দাবি, ওই ভিডিওটি নিষিদ্ধ করা হোক। এই ভিডিও হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে বলে অভিযোগ তুলেছেন পুরোহিতদের একাংশ। এর পরই মন্ত্রী নরোত্তমের ওই ভিডিও সরিয়ে দেওয়ার জন্য সানিকে ৭২ ঘণ্টার সময় বেঁধে দেন।

নরোত্তম মনে করছেন, এই গানটিতে খোলামেলা পোশাকে নাচ করে হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন সানি। গানটি যারা রিমেক করেছেন, সেই শাকিব-তোশির বিরুদ্ধেও একই অভিযোগ এনেছেন তিনি।
বিজেপির মন্ত্রীর এই হুঁশিয়ারির পরেই স্থানীয় সময় রোববার রাতে সারেগামা বিবৃতিতে জানায়, ‘সাম্প্রতিক ঘটনাবলি এবং আমাদের সহ-নাগরিকদের ভাবাবেগের কথা মাথায় রেখে ‘মধুবন’ গানটির কথা এবং নাম বদলে দেব। আগামী তিন দিনের মধ্যে পুরনো ভিডিওটির বদলে নতুন ভিডিও দেখা যাবে নেটমাধ্যমে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে শার্শা ছাত্রলীগের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শার্শা উপজেলা ছাত্রলীগ।...

বর্ণিল আয়োজনে ‘ভোরের সাথীর’ ১৬ বছর উদযাপন

নিজস্ব প্রতিবেদক: বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে যশোরে পালিত...

সর্বোচ্চ আদালতের নির্দেশে ভারতে স্বীকৃতি পেল যৌন পেশা

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে যৌন পেশাকে আর বেআইনি বলা যাবে না। বৃহস্পতিবার (২৬ মে) এই...

বিশ্বের খর্বকায় কিশোরের স্বীকৃতি পেলেন দোর বাহাদুর

আন্তর্জাতিক ডেস্ক: নেপালের ১৭ বছর বয়সি দোর বাহাদুর ক্ষেপাঞ্জিই এখন বিশ্বের সবচেয়ে খর্বকায় কিশোর।...

‘বলিউডে কাজ পেতে হলে আমাকে আরও সময় দিতে হবে’

বিনোদন ডেস্ক: টেলিভিশনের জনপ্রিয় তারকা উরফি জাভেদ। যিনি নিজের অদ্ভুত সব ফ্যাশনের জন্য পরিচিত...

টেস্টে ২ হাজারের ঘরে ছন্দে থাকা লিটন

ক্রীড়া ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে ৮৮ রান করার পর, ঢাকায় দ্বিতীয় টেস্টের প্রথম...