Sunday, May 29, 2022

সাবেক প্রতিমন্ত্রীর ডা. মুরাদ হাসান এখন কোথায়?

কল্যাণ ডেস্ক : ডা. মুরাদ হাসান এখন ঠিক কোথায় আছেন, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। দুবাই থেকে বিমানের টিকিট কনফার্ম করেও তিনি ঢাকায় ফেরেননি।

তিনি কি এখনও দুবাই বিমানবন্দরে অবস্থান করছেন, না কি তৃতীয় কোনো দেশে গেছেন?-তা এখনও নিশ্চিত নয়।

বেশ কয়েকটি সূত্র অনুযায়ী, কানাডায় ঢুকতে না পেরে ডা. মুরাদ দুবাই ফিরে আসেন। দুবাই এসে তিনি আরব আমিরাতে ঢোকার চেষ্টা করেন। ভিসা বা সংসদ সদস্য হিসেবে সরকারি আদেশ (জিও) না থাকায় তাকে দুবাই ইমিগ্রেশন আটকে দেয়। এ অবস্থায় শনিবার (১১ ডিসেম্বর) দিনভর চেষ্টা করেও যখন তিনি দুবাইয়ে ঢুকতে পারেননি, তখন ঢাকায় ফেরার টিকিট কনফার্ম করেন৷ তবে তিনি ঢাকায় আসেননি।

সূত্র জানায়, তিনি ফ্লাইট পরিবর্তন করে অন্য কোনো ফ্লাইটে ঢাকায় আসতে পারেন। সে ক্ষেত্রে রোববার (১২ ডিসেম্বর) বিকেলেও ফিরতে পারেন। অথবা দুবাইয়ে ঢুকতে ব্যর্থ হলে থেকে তৃতীয় কোন দেশেও চলে যেতে পারেন। সে ক্ষেত্রে সহজেই তার অবস্থান নিশ্চিত করা সম্ভব নয়।

কানাডা ও দুবাই ঢুকতে না পেরে দেশে আসার প্রস্তুতি নিয়েছিলেন ডা. মুরাদ হাসান। এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমানে রোববার সকাল সাড়ে ৮টায় তার ফেরার কথা ছিল। এদিকে তার দেশে ফেরার খবরে সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকরা ভিড় করেন। তবে তিনি ওই নির্ধারিত ফ্লাইটে আসেননি।

ডা. মুরাদ হাসান কানাডার বিমানবন্দরে পৌঁছালে তাকে দেশটির বর্ডার সার্ভিস এজেন্সি ঢুকতে দেয়নি। ডা. মুরাদ শুক্রবার (১০ ডিসেম্বর) বেলা দেড়টায় টরন্টো  পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে ইমিগ্রেশন কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করেন। সে সময় তাকে জানানো হয়, তার সে দেশে প্রবেশে অনেক কানাডিয়ান নাগরিক আপত্তি তুলেছেন। তারপর তাকে দুবাইগামী একটি বিমানে তুলে দেওয়া হয়।

ডা. মুরাদ হাসান দুবাই ফিরে সংযুক্ত আরব আমিরাতে ঢোকার চেষ্টা করেন। তবে ভিসা না থাকায় তিনি সে দেশেও ঢুকতে পারেননি। পরে তিনি ঢাকায় আসার উদ্দেশ্যে বিমানের টিকিট কাটেন।

উল্লেখ্য, নারীর প্রতি বিদ্বেষমূলক বক্তব্য ও কয়েকটি অডিও ক্লিপ ফাঁসের ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ডা. মুরাদ হাসান গত ৭ ডিসেম্বর প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন। এরপর ৯ ডিসেম্বর রাতে কানাডার উদ্দেশ্যে তিনি কূটনৈতিক পাসপোর্টে ঢাকা ত্যাগ করেন৷

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

ছাত্রনেতা শাহীর মুক্তির দাবিতে প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি খোলা চিঠি লিখেছেন যশোর...

খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস আজ ফের চালু

নিজস্ব প্রতিবেদক: আজ রোববার থেকে ফের কলকাতা-খুলনা রুটে ‘বন্ধন এক্সপ্রেস’ রেল চলাচল শুরু হবে।...

রসুনের গায়ে আগুন!

সপ্তাহের ব্যবধানে কেজিতে বেড়েছে ৫০ টাকা ক্ষুব্ধ ক্রেতা, স্বস্তিতে নেই কিছু বিক্রেতাও জ্যেষ্ঠ প্রতিবেদক: এবার ভোক্তার...

আনারসের পাতা থেকে সুতা সৃজনশীল কাজে পৃষ্ঠপোষকতা প্রয়োজন

অপার সম্ভাবনার দেশ বাংলাদেশ। কিন্তু হলে কি হবে। সম্ভবনা থাকলেই তো আর আপনা আপনি...

দড়াটানার ভৈরব পাড়ে মাদকসেবীদের নিরাপদ আঁখড়া

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের ঘোপ জেলরোড কুইন্স হাসপাতালের পূর্ব পাশে ভৈরব নদের পাড়ে মাদকসেবীদের...

আজকের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ না হলে ব্যবস্থা

কল্যাণ ডেস্ক: দেশে অনিবন্ধিত ও নবায়নহীন অবস্থায় পরিচালিত অবৈধ বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার...