Wednesday, July 6, 2022

সুনামগঞ্জে ডিসি অফিসের আশ্রয়কেন্দ্রে জন্ম নেওয়া শিশুর নাম রাখলেন প্রধানমন্ত্রী

কল্যাণ ডেস্ক: সুনামগঞ্জে ডিসি অফিসের আশ্রয়কেন্দ্রে জন্ম নেওয়া শিশুর নাম রাখলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (১৮ জুন) সকাল ১০টার সময় জন্ম নেওয়া শিশুটির নাম মোবাইল ফোনে নিজে ‘প্লাবন’ রাখেন প্রধানমন্ত্রী।

সুনামগঞ্জ জেলা প্রশাসন সূত্রে জানা যায়, পৌর শহরের মল্লিকপুর এলাকার বাসিন্দা জমিলা খাতুনের প্রসব বেদনা শুরু হলে রোববার সকালে স্বামী সুমন মিয়ার সঙ্গে সুনামগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে রওনা হন। কিন্তু রাস্তা ডুবে যাওয়ায় তারা আটকা পড়েন। পরে তাদের সুনামগঞ্জে জেলা প্রশাসনের সহায়তায় ডিসি অফিসের আশ্রয়কেন্দ্রে নিয়ে আসা হয়। সকাল ১০টায় জমিলার কোল আলো করে জন্ম নেয় দ্বিতীয় পুত্রসন্তান।

পরে সুনামগঞ্জের জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানালে তিনি ওই শিশুটির নাম প্লাবন রেখে দেন। একইসঙ্গে সুনামগঞ্জের জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেনের মাধ্যমে শিশুকে উপহার সামগ্রী পাঠিয়ে দেন।

শিশুটির বাবা গাড়িচালক সুমন মিয়া বলেন, বন্যা এসে সুনামগঞ্জের সব মানুষের কষ্ট হয়েছে। আমারও খুব কষ্ট হয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন আমার ছেলের নাম নিজে রেখে দিলেন এবং উপহার সামগ্রী পাঠালেন আমি নিজেকে ধন্য মনে করেছি।

নবজাতকের মা জমিলা খাতুন বলেন, ভেবেছিলাম বন্যার পানির কারণে হাসপাতালে পৌঁছানোর আগেই আমি মারা যাবো। কিন্তু জেলা প্রশাসনের সহায়তায় আমাকে তাদের আশ্রয়কেন্দ্রে নিয়ে সুন্দরভাবে সন্তান প্রসব করিয়েছে। আমার ছেলের নাম প্রধানমন্ত্রী নিজে রেখেছেন, আমি সত্যি খুব আনন্দিত।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন বলেন, মল্লিকপুর এলাকার ওই দম্পতির বাড়ি বন্যার পানিতে ডুবে গিয়েছিল। তার মধ্যে জমিলা খাতুনের প্রসব যন্ত্রণা উঠলে তারা সুনামগঞ্জ সদর হাসপাতালে যাওয়ার জন্য বের হয়। কিন্তু রাস্তা ডুবে যাওয়ায় সেখানে যেতে পারেনি। পরে আমি তাদের আমার কার্যালয়ের আশ্রয়কেন্দ্রে নিয়ে এলে একটি পুত্রসন্তানের জন্ম হয়। বিষয়টি আমি প্রধানমন্ত্রীকে জানালে তিনি শিশুটির নাম প্লাবন রেখে দেন এবং তার জন্য উপহার সামগ্রী পাঠান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

পিঠে ছুরিবিদ্ধ খোকন নিজেই গাড়ি ভাড়া করে আসেন যশোর হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক : পিঠে বিদ্ধ হওয়া ছুরি নিয়ে নিজেই যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে এসেছেন...

নায়কদের নামে কোরবানির গরু, আপত্তি জানালেন ওমর সানি

কল্যাণ ডেস্ক : আগামী ১০ জুলাই পবিত্র ঈদুল আজহা। মুসলিম সম্প্রদায় এই ঈদে পশু কোরবানির...

এশিয়ার বাইরের উইকেটের যে কারণে অসহায় মোস্তাফিজ

ক্রীড়া ডেস্ক : মোস্তাফিজুর রহমানের বোলিং দেখে ক্যারিয়ারের শুরুতে অনেকে তাকে বলতেন, 'জোর বল করা...

নতুন ২৭১৬ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত

কল্যাণ ডেস্ক : শিক্ষা মন্ত্রণালয়ের উভয় বিভাগের আওতায় আরও ২ হাজার ৭১৬টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করার...

নওয়াপাড়া বন্দরে অবৈধ তালিকায় ৬০ ঘাট

অবৈধভাবে গড়ে উঠা ঘাটের কারণে কমছে নদীর নাব্যতা ৫ বছরে অর্ধশত জাহাজ ডুবিতে ক্ষতিগ্রস্ত...

মণিরামপুরে জমজমাট কোরবানির পশু হাট

আব্দুল্লাহ সোহান, মণিরামপুর : দক্ষিণবঙ্গের অন্যতম হাট মণিরামপুরের গরু-ছাগলের হাট। প্রতি শনি ও মঙ্গলবার এখানে...