সেক্স টেপ কেলেঙ্কারি : বেনজেমার এক বছরের জেল

বেনজেমা

ক্রীড়া ডেস্ক : ফ্রান্স ও রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমার বিরুদ্ধে সেক্স-টেপ কাণ্ডের অভিযোগ প্রমাণিত হয়েছে। সাবেক সতীর্থ মাথিউ ভালবুয়েনাকে ব্ল্যাকমেইল করার সঙ্গে জড়িত থাকায় তাকে এক বছরের স্থগিত জেল দেওয়া হয়েছে।

৩৩ বছর বয়সী বেনজেমা ও পাঁচ ব্যক্তির বিরুদ্ধে গত মাসে বিচার শুরু হয়। ২০১৫ সালের জুনের ওই কাণ্ডে জাতীয় দলে জায়গাও হারিয়েছিলেন তিনি।

নিজের বিরুদ্ধে অভিযোগ বরাবরই অস্বীকার করে আসছিলেন বেনজেমা। ভালবুয়েনাকে সাহায্য করতে চেয়েছিলেন বলে দাবি ছিল তার। তবে এর মধ্যেই বুধবার রাতে শেরিফের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে মাঠে নামবেন তিনি।

বুধবার আদালতের রায়ে তাকে ৭৫ হাজার ইউরো জরিমানাও করা হয়েছে। ২০১৫ সালে ‘সেক্স টেপ’ বানিয়ে জাতীয় দলের সতীর্থ ম্যাথিউ ভালবুয়েনাকে ব্ল্যাকমেইল করার চেষ্টা করেছিলেন বেনজেমা। তার বিরুদ্ধে আনা ওই অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন তিনি।

এরপর তার বিরুদ্ধে ফৌজদারি মামলায় তদন্ত শুরু হয়। ব্ল্যাকমেইলিংয়ের এ ঘটনায় বেনজেমার বিরুদ্ধে দুটি অভিযোগ আনা হয়। মামলা শেষ না হওয়া পর্যন্ত তাকে দেশের হয়ে মাঠে নামতে দেওয়া হবে না বলে জানায় ফরাসি ফুটবল সংস্থা। ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন ও ইথিকস কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তাকে জাতীয় দল থেকে বহিষ্কার করা হয়। দীর্ঘ পাঁচ বছরের বেশি সময় পর গত মে মাসে জাতীয় দলে ফিরেন বেনজেমা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে