বুধবার, নভেম্বর ৩০, ২০২২

বিজয় দিবসকে সামনে করে গদখালীতে সোয়া কোটি টাকার ফুল বিক্রি

নিজস্ব প্রতিবেদক
বিজয় দিবস উপলক্ষে গত তিনদিনে গদখালী ফুল বাজারে সোয়া কোটি টাকার ফুল বিক্রি হয়েছে। চাহিদা বেশি থাকায় পূর্বের বাজার দর থেকে বেশি দামে ফুল বিক্রি হয়েছে।

সরেজমিনে জানা গেছে, গদখালী ফুল বাজারে বিজয় দিবস উপলক্ষে গত তিনদিনে সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছে গাঁদাফুল। বাজারে এ গাঁদা ফুল বিক্রি হয়েছে ৮০০- ৯০০ টাকা হাজার। যা পূর্বের দাম ছিল দেড় থেকে ২৫০-৩০০ টাকা হাজার। গোলাপ বিক্রি হয়েছে ৪-৬ টাকা, যা পূর্বে ছিল দেড় থেকে ২ টাকা। রজনীগন্ধার প্রতি স্টিক বিক্রি হয়েছে সাড়ে ৮-১০ টাকা, যা পূর্বে ছিল ৭-৮ টাকা। গ্লাডিউলাস রঙ্গিন বিক্রি হয়েছে ৬-১৫ টাকা, যা পূর্বে ছিল ৩-৬ টাকা। জারবেরা বিক্রি হয়েছে ১২-১৪ টাকা, যা পূর্বের দাম ছিল ৬-৮ টাকা। ফুল বাঁধাইয়ের জন্য কামিনীর পাতা বিক্রি হয়েছে ৬০ টাকা আটি, যা পূর্বে দাম ছিল ৩০-৩৫ টাকা। জিপসির আটি বিক্রি হয়েছে ৩০-৪০ টাকা। যা পূর্বের দাম ছিল ২০-২৫ টাকা।

বাজারে কথা হয় উপজেলার আশরাফ হোসেনের সাথে। তিনি বলেন, ১৭ কাটা জমির গাঁদাফুল বিক্রি করেছি ৭০ হাজার টাকা। এর আগে আম্ফানের সময় একই ক্ষেতে গাঁদাফুল লাগিয়ে ছিলাম, তখন মাত্র ২০০ টাকার ফুল বিক্রি করেছিলাম।

পানিসারা গ্রামের বর্গাচাষি মজিদুর রহমান সরদার বলেন, এক বিঘা জারবারা, চন্দ্রমল্লিকা, চায়না গোলাপ, ১০ কাঠা গ্লাডিউলাস ও ১৫ কাঠা জমির গাঁদাফুল বিক্রি করেছি দেড় লাখ টাকা। তবে এসব ক্ষেতে অসময়ের বৃষ্টিতে পানি জমে যাওয়ায় তা নিষ্কাশনে বেশ কিছু টাকা ব্যয় হয়েছে।

কুলিয়া গ্রামের ফুলচাষি শাহ আলম বলেন, ১৫ কাটা জমির গাঁদাফুল ৭০ হাজার টাকা বিক্রি করেছি। জারবেরাসহ অন্যান্য ফুল মিলে গত তিনদিনে দেড় লাখ টাকার বিক্রি করেছি। এতে করোনা, আম্ফান ঝড় ও অসময়ের বৃষ্টির পর যেন একটু স্বস্তি পেলাম ফুল চাষে।

ব্যবসায়ী সহিদুল ইসলাম বলেন, মঙ্গলবার দেড় লাখ টাকার ফুল কিনেছি। ব্যবসায়ী আকবর আলী এক লাখ টাকার ফুল কিনেছেন। ব্যবসায়ী শামীম রেজা বলেন, অনেকদিন পরে গত তিনদিনে সাড়ে তিন লাখ টাকা ফুল কিনেছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

দ্রুত এগোচ্ছে যশোর-ঢাকা রেলপথ নির্মাণ

নিজস্ব প্রতিবেদক: কোটি কোটি বাঙালির স্বপ্ন বাস্তবে ধরা দিয়ে গত ২৫ জুন ঘটা করে...

রাতভর অভিযানে ডাকাত চক্রের ১০ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক :  রাতভর অভিযান চালিয়ে যশোরের পুলিশ ডাকাত চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করেছে। এসময়...

তাঁর প্রতিদিনের আয় বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৭ লাখ টাকা

বিনোদন ডেস্ক: এই সময়ের আলোচিত সুপারমডেল কারা ডেলেভিন। মডেলিংয়ের সঙ্গে অভিনয়টাও ভালো পারেন। আলোচিত...

বিশ্বকাপের স্বপ্ন রক্ষায় আজ মাঠে নামছে আর্জেন্টিনা, হারলে বাদ

ক্রীড়া ডেস্ক : কাতার বিশ্ববিদ্যালয়ের ট্রেনিং গ্রাউন্ড থ্রি-তে সোমবার সন্ধ্যায় অনুশীলন শুরু হওয়ার ঠিক আগে...

ইরানকে হারিয়ে শেষ ষোলোতে যুক্তরাষ্ট্র, সঙ্গী ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক : অঘটনের কাতারে শুরু হয়েছে দলগুলোর শেষ ষোলোতে উঠার জমজমাট লড়াই। এর আগে...

গ্রুপসেরা হয়ে শেষ ষোলোয় নেদারল্যান্ডস

ক্রীড়া ডেস্ক : খুব বেশি কিছু করার প্রয়োজন ছিল না নেদারল্যান্ডসের। স্বাগতিক কাতারের বিপক্ষে ড্র...