Wednesday, May 25, 2022

সোয়া কোটি টাকা আত্মসাতের অভিযোগে চারজনের নামে মামলা 

নিজস্ব প্রতিবেদক: যশোরের উপশহরের প্রত্যাশা সমাজকল্যাণ সংস্থার ১ কেটি ২৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে নির্বাহী পরিষদের সভাপতি, সহসভাপতি, এরিয়া ম্যানেজরসহ চারজনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। বুধবার প্রত্যাশা সমাজকল্যাণ সংস্থার সাবেক নির্বাহী পরিচালক ঝিনাইদহের মহেশপুরের নস্তী গ্রামের মৃত গোলাম কুদ্দুস ভিকুর স্ত্রী আমেনা খাতুন এ মামলা করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম অভিযোগে তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।

আসামিরা হলো, উপশহরের এ ব্লকের মৃত আব্দুল জব্বারের ছেলে সভাপতি এসএম নাজিম উদ্দিন, সদরের ভায়না রাজাপুর গ্রামের আব্দুল মজিদ মোল্যার দুই ছেলে এরিয়া ম্যানেজার বাহার আলী, সহসভাপতি শহিদুল ইসলাম ও ঘুরুলিয়া গ্রামের আবেদ আলী মোল্যার ছেলে প্রধান হিসাব রক্ষক মাসুদুর রহমান।

মামলার বিবরণ মতে, প্রত্যাশা সমাজকল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ছিলেন গোলাম কুদ্দুস ভিকু। আসামিরা সংস্থার বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কর্মরত ছিলেন। গোলাম কুদ্দুস ভিকু জীবিত থাকা অবস্থায় সংস্থার ১৭ লাখ টাকার হিসাবে গড়মিল ধরাপড়ার পর তিনি আসামিদের কাছে বিষয়টি জানতে চাইলে তাকে মারপিট ও খুন জখমের হুমকি দেয়। এরপরও ভিকু তাদের কাছে টাকা হিসাব চাওয়ায় আসামিরা ২০১৭ সালের ২ ডিসেম্বর ভাড়াটে খুনি দিয়ে গুলি ও বোমা হামলা করে হত্যা করে। এ ব্যাপারে করা হত্যা মামলাটি বর্তমানে বিচারাধীন। নির্বাহী পরিচালক গোলাম কুদ্দুস ভিকুর মৃত্যু হওয়ায় তার স্ত্রী আমেনা খাতুন স্বামীর রেখে যাওয়ায় বিভিন্ন উন্নয়নমূলক কাজের ১ কোটি ১০ লাখ ও আগে আত্মসাতকৃত ১৭ লাখ টাকার হিসেবে চাইলে আসামিরা কোন হিসাব দিতে পারেনি।

আমেনা খাতুন প্রত্যাশা সমাজকল্যাণ সংস্থার গভার্নিং বডির মেম্বর হতে ইচ্ছা প্রকাশ করলে তিনি তাদের কথায় বিশ্বাস করে ২০২১ সালের ২২ অক্টোবর ৫ লাখ টাকা দেন। শর্ত অনুযায়ী আগামী দুই মাসের মধ্যে তাকে গভার্নিং বাডির সদস্য করে নেবে। কিন্তু ৬ মাস অতিবাহিত হলেও আসামিরা তাকে সদস্য পদ দেননি। গত ২০ এপ্রিল আমেনা খাতুন অফিসে যেয়ে গভার্নিং বড়ির সদস্য না করার কারণ ও আত্মসাতকৃত ১ কোটি ২৭ লাখ টাকার ব্যাপারে জানতে চাইলে তারা তাকে সদস্য করবে না এবং কোন টাকার হিসাব দেয়া হবে না বলে জানিয়ে দেন। এ ব্যাপারে থানায় মামলা না নেয়ায় তিনি আদালতে এ মামলা করেছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

চুকনগর গণহত্যা জেনোসাইড হিসাবে জাতিসংঘের স্বীকৃতি চাই

কাজী বর্ণ উত্তম: চলুন ফিরে যাই সেই ১৯৭১ সালে। চারিদিকে অন্ধকার অনিশ্চয়তা, নিজের বসত...

যশোরে দিবালোকে ব্যবসায়ীর আড়াই লক্ষাধিক টাকা ছিনতাই

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের মুজিব সড়কে দুই নম্বর আইনজীবী ভবনের সামনে গতকাল দুপুর পৌনে...

মিথিলার প্রেমে পড়ার ‘গুঞ্জন’!

বিনোদন ডেস্ক: গায়ক ও অভিনেতা তাহসান খানের সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর একসঙ্গে কাজ করতে...

খুলনায় ধর্ষণ মামলা আসামি ২ দিনের রিমান্ডে

খুলনা ব্যুরো: খুলনার বটিয়াঘাটায় নারীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার বাবুল আলীকে ২ দিনের রিমান্ডে নিয়েছে...

যুদ্ধাপরাধী আমজাজ হোসেন মোল্লার বিরুদ্ধে সাক্ষ্য দিলেন তদন্ত কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আইসিটি বিডি কেস নং - ১০/২০১৮ সংক্রান্তে যশোর জেলার...

যশোরে পৃথক সড়ক দুর্ঘটনায় ভারতীয় কিশোরসহ নিহত ৩

নিজস্ব প্রতিবেদক: ভারত থেকে যশোরের কেশবপুরে মামা বাড়িতে বেড়াতে আসার সময় ট্রাক চাপায় এক...