‘স্টেজে সেই আগের জেমসই রয়ে গেছেন’

জেমস

বিনোদন ডেস্ক
‘জেমস টানা কনসার্টে ব্যস্ত। তারুণ্যের জয়গানে মুখরিত জেমসের কনসার্ট। যেখানেই যাচ্ছেন হাজারো ভক্ত তার গান শুনতে ছুটে আসছেন।’

বৃহস্পতিবার রাতে কথাগুলো বলেন জেমসের মুখপাত্র রুবাইয়াত ঠাকুর রবিন।

নামেই যার উম্মাদনা, নামেই যার তারুণ্যের জোয়ার, নামেই যার কোটি ভক্ত, তিনি জেমস। এ দেশের কোটি তরুণের মন জয় করে ‘নগর বাউল’ হয়েছেন তিনি।

ভীষণ জনপ্রিয় ব্যান্ডশিল্পী জেমস কেবল বাংলাদেশে নয়, বলিউডের সিনেমায় প্লেব্যাক করে দেশের বাইরেও সুনাম অর্জন করেছেন।

তার গান তরুণদের মুখে মুখে ফেরে। জাদুকরি গায়কী দিয়ে তিনি কনসার্ট মাতান। তার কনসার্ট মানেই হাজারো তরুণের গান শুনতে আসা।

জেমস আবারো স্টেজে সরব হয়েছেন। তার ব্যস্ততা চোখে পড়ার মতো। গত নভেম্বরে শুরু হয় তার নতুন করে স্টেজে ফেরা। তারপর বিরতিহীনভাবে গেয়ে চলেছেন ঢাকাসহ দেশের নানা জায়গায়।

‘স্টেজে সেই আগের জেমসই রয়ে গেছেন,’ যোগ করেন রুবাইয়াত ঠাকুর রবিন।

তিনি জানান, প্রায় ৭ মাস বিরতির পর গত ১২ নভেম্বর স্টেজে ফেরেন জেমস। এর ২ দিন পর তিনি আরেকটি কনসার্ট করেন। সে মাসেই তিনি গান গেয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষের অনুষ্ঠানে।
বিজয়ের মাস ডিসেম্বরজুড়ে ছিল ‘নগরবাউলে’র ব্যস্ততা। ‘অনন্যা’খ্যাত এই শিল্পী গত ডিসেম্বরে সিলেটে স্টেজ শো করেছেন ৩টি। সিলেট থেকে ফিরে ঢাকায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে গান গেয়েছেন। ১৩ ডিসেম্বর গান গেয়েছেন ঢাকার একটি অভিজাত ক্লাবে। ২৩ ডিসেম্বর গান গেয়েছেন রাজধানীর উত্তরা ক্লাবে।

‘জেমস প্রতিটি কনসার্টে গানের মধ্যে দিয়ে নিজেকে উজার করেছেন,’ উল্লেখ করে রবিন আরও বলেন, ‘নগরবাউল যেখানে গিয়েছেন ভক্তদের জন্য চমক থেকেছে। ভক্তরা নেচে-নেচে তার গান তুলেছেন নিজেদের কণ্ঠে।’

বিজয় দিবসে বন্দরনগরী চট্টগ্রামের একটি ৫ তারকা হোটেলে গান গাওয়ার পর ২৫ ডিসেম্বর গান গেয়েছেন রাজধানীর একটি রাজনৈতিক সম্মেলনে। ২৯ ডিসেম্বর কনসার্ট করেছেন সাগর সৈকতের শহর কক্সবাজারে।
তিনি ৩০ ডিসেম্বর কনসার্ট করেছেন ঢাকার মিরপুরের পুলিশ লাইনে।

জেমসের মুখপাত্র রবিন আরও বলেন, ‘জেমস আগের মতোই ফুরফুরে মেজাজে তার জনপ্রিয় গানগুলো স্টেজে গেয়ে থাকেন। গানই তার সব। গানই তার ভালোবাসা। ভক্তদের অনুরোধও আসে গান গাওয়ার সময়। চেষ্টা করেন অনুরোধ রাখতে।’

নতুন বছরেও জেমস শুরু করেছেন কনসার্ট। আজ শুক্রবার তিনি গাইবেন মুন্সিগঞ্জে। আগামী ১০ জানুয়ারি ফেনী সরকারি পাইলট স্কুল মাঠে গান গাইতে যাবেন তিনি।

৩ দিন বিশ্রাম শেষে আগামী ১৪ জানুয়ারি ঢাকায় গাইবেন জেমস।

জেমসের মুখপাত্র আরও জানান, এভাবেই বিরতিহীনভাবে কনসার্ট করে যাবেন ‘আমি তোমাদেরই লোক’ শিল্পী।

নওগাঁয় জন্ম নেওয়া এই গায়ক বেড়ে উঠেন চট্রগ্রামে। তাকে ‘গুরু’ বলেও ডাকেন ভক্তরা।
বাসায় নিয়মিত গিটার চর্চা করছেন জেমস। করছেন ফটোগ্রাফিও। সেই সঙ্গে আছে তার বই পড়ার অভ্যাস। দেখছেন সিনেমাও। এভাবেই সময় কাটছে তার।
জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া গায়ক জেমস সবশেষ কনসার্ট করেছিলেন গত বছরের মার্চে মুজিববর্ষ উপলক্ষে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে