Wednesday, May 25, 2022

হঠাৎ অসুস্থ কেসিসি মেয়র তালুকদার

খুলনা প্রতিনিধি: খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। শনিবার বেলা ১১ টার দিকে খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে তিনি ভর্তি হন। এ তথ্য নিশ্চিত করেছেন হাসপাতালের রেসিডেন্সিয়াল মেডিক্যাল অফিসার (আরএমও) প্রকাশ চন্দ্র।

তিনি বলেন, ‘তীব্র জ্বর নিয়ে মেয়র হাসপাতালে ভর্তি হন। এ সময় তিনি সেন্সলেস অবস্থায় ছিলেন। তখন তার শরীরে জ্বরের মাত্রা ছিল ১০৬ ডিগ্রি ফারেনহাইট।

‘আগে থেকে তিনি হার্ট ডিজিজ, ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের রোগী। এ ছাড়া গত বছর তার পোস্টেট গ্লান্ডে অপারেশন হয়েছিল। তাকে ভর্তির পর প্রথমে আমরা ভিআইপি কেবিনে রেখে চিকিৎসা দিচ্ছিলাম। পরে তাকে ইনসেন্টিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করা হয়েছে। বর্তমানে সেখানে তিনি চিকিৎসাধীন আছেন।’
চিকিৎসা দেয়ার পর মেয়রের জ্বর কমেছে জানিয়ে তিনি, ‘যেহেতু মেয়র একাধিক রোগাক্রান্ত তাই তাকে চিকিৎসার জন্য হাসপাতালে প্রত্যেক ডিপার্টমেন্টের একজন চিকিৎসক নিয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। ওই মেডিকেল বোর্ডের তত্ত্বাবধায়নে তিনি চিকিৎসাধীন রয়েছেন।’

মেয়র হঠাৎ অসুস্থ হওয়ায় হাসপাতালে ভিড় করেছেন নেতাকর্মীরা। হাসপাতালে মেয়র সঙ্গে আছেন তার স্ত্রী পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী হাবিবুন নাহার।

চিকিৎসকেরা জরুরী বোর্ড বসিয়ে উন্নত চিকিৎসা দেয়ার পরামর্শ দিয়েছেন। তিনি কিছুটা স্বাভাবিক পর্যায়ে আছেন। তবে তাঁকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা অথবা দেশের বাইরে নেয়ার জন্য পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। আগামীকাল রবিবার ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়া হবে বলে পরিবারের এবং দলের পক্ষ হতে জানিয়েছেন। তাঁর সহধর্মিনী পরিবেশ ও বন উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি সার্বক্ষিন চিকিৎসার মনিটরিং করছেন।

অপরদিকে খুলনাবাসির কাছে রোগমুক্তি কামনা করে দোয়া চেয়েছেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। তিনি যেন আল্লাহর মেহেরবাণিতে দ্রুততম সময়ে সুস্থ্য হয়ে ফিরে এসে পুনরায় নগরবাসির সেবা করতে পারেন সেজন্যে দোয়া চেয়েছেন।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগ, খুলনা মহানগর শাখার সভাপতির সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহ উদ্দিন জুয়েল, খুলনা জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশীদ, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রেসিডিয়াম মেম্বর ও বিসিবির’র পরিচালক শেখ সোহেল, খুলনা জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত কুমার অধিকারী, নগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ ও যুগ্ম আহবায়ক শেখ শাহজালাল হোসেন সুজনসহ নগর যুবলীগের সকল নেতৃবৃন্দ।

খুলনা সিটি মেয়রের আশু সুস্থ্যতা কামনা করেছেন খুলনা সাংবাদিক ইউনিয়ন নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন খুলনা সাংবাদিক ইউনিয়নের কার্যনির্বাহী পরিষদের সভাপতি ফারুক আহমদ,সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রিয়াজ, সহ-সভাপতি মো: জাহিদুল ইসলাম,আলমগীর হান্নান,যুগ্ম সম্পাদক নিয়ামুল হোসেন কচি, কোষাধক্ষ্য দিলীপ বর্মন,দপ্তর সম্পাদক শেখ আব্দুল হামিদ,প্রচার ও সাংস্কৃতি সম্পাদক এসএম মনিরুজ্জামান, নির্বাহী সদস্য আনোয়ারুল ইসলাম কাজল, মিলন হোসেন ও জাহিদুল ইসলাম প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

চুকনগর গণহত্যা জেনোসাইড হিসাবে জাতিসংঘের স্বীকৃতি চাই

কাজী বর্ণ উত্তম: চলুন ফিরে যাই সেই ১৯৭১ সালে। চারিদিকে অন্ধকার অনিশ্চয়তা, নিজের বসত...

যশোরে দিবালোকে ব্যবসায়ীর আড়াই লক্ষাধিক টাকা ছিনতাই

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের মুজিব সড়কে দুই নম্বর আইনজীবী ভবনের সামনে গতকাল দুপুর পৌনে...

মিথিলার প্রেমে পড়ার ‘গুঞ্জন’!

বিনোদন ডেস্ক: গায়ক ও অভিনেতা তাহসান খানের সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর একসঙ্গে কাজ করতে...

খুলনায় ধর্ষণ মামলা আসামি ২ দিনের রিমান্ডে

খুলনা ব্যুরো: খুলনার বটিয়াঘাটায় নারীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার বাবুল আলীকে ২ দিনের রিমান্ডে নিয়েছে...

যুদ্ধাপরাধী আমজাজ হোসেন মোল্লার বিরুদ্ধে সাক্ষ্য দিলেন তদন্ত কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আইসিটি বিডি কেস নং - ১০/২০১৮ সংক্রান্তে যশোর জেলার...

যশোরে পৃথক সড়ক দুর্ঘটনায় ভারতীয় কিশোরসহ নিহত ৩

নিজস্ব প্রতিবেদক: ভারত থেকে যশোরের কেশবপুরে মামা বাড়িতে বেড়াতে আসার সময় ট্রাক চাপায় এক...