Sunday, May 22, 2022

হৈবতপুর ও কাশিমপুরে নৌকার একতরফা দাপট

 বিদ্রোহী ও স্বতন্ত্ররা অবরুদ্ধ

সুনীল ঘোষ ও সালমান হাসান: যশোর সদরের পার্শ্ববর্তী দুই ইউনিয়ন হৈবতপুর ও কাশিমপুরে নৌকার একচ্ছত্র দাপটে বাকিরা সব কোণঠাসা। হুমকি-ধামকি ও চাপের মুখে নিরাপত্তহীনতায় মাঠে নামতে পারছেন না নৌকার বিদ্রোহী ও স্বতন্ত্ররা। ত্রাস ছড়িয়ে অবরুদ্ধ করে রেখে প্রচার চালানো হচ্ছে নির্বাচন থেকে তারা সরে গেছেন। ফলে একতরফা মোড় নিচ্ছে ইউনিয়ন দুটির নির্বাচন।

ইউনিয়ন দুটির ভোটের মাঠে দাপিয়ে বেড়াচ্ছেন নৌকার প্রার্থী ও কর্মী-সমর্থকরা। সেখানকার প্রত্যেকটি গ্রাম জুড়ে চলছে নৌকার ব্যাপক প্রচার-প্রচারণা। নৌকা পোস্টারে ছেয়ে গেছে ইউনিয়ন দুটি। নৌকার মাইকিংও চলছে জোরেসোরে। বিদ্রোহী ও স্বতন্ত্ররা নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন, চাউর করা হচ্ছে এমন খবরও।
তবে প্রকাশ্যে আসতে না পারলেও গোপনে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীরা। এক্ষেত্রে ভিন্ন কৌশল অবলম্বন করতে হচ্ছে তাদের। গভীর রাতে ও খুব সকাল করে তারা ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন। বাজারের ব্যাগে করে লিফলেট নিয়ে তাদের কর্মীরা ভোটারদের বাড়ি বাড়ি যাচ্ছেন। মুঠোফোনে কল করেও এসব প্রার্থীরা ভোট চাচ্ছেন। বাড়ি ছেড়ে একেকদিন একেক জনের বাড়িতে পালিয়ে থাকছেন।
চেয়ারম্যান প্রার্থী হরেন কুমার বিশ্বাসের অভিযোগ, হুমকির মুখে তিনি বাড়ি ছেড়ে বের হতে পারছেন না। যেকোন মুর্হুতে বাড়িতে হামলাও আশঙ্কাও করছেন। তিনি বলেন, ইউনিয়নের কোথাও তার প্রচার মাইক বের হতে দেয়া হচ্ছে না। পোস্টার ছিড়ে ফেলা হচ্ছে। ভোট থেকে সরে দাঁড়িয়েছি-এমনও সব মিথ্যা প্রচারণা চালানো হচ্ছে। তিনি বলেন, এখনও পর্যন্ত আমি ভোটের মাঠে আছি এবং শেষ পর্যন্তও থাকব। কারণ জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

হৈবতপুরের আরেক চেয়ারম্যান প্রার্থী আহমেদ আলী জানান, তাকে ও তার কর্মী-সমর্থকদের কোন ধরণের নির্বাচনী প্রচার প্রচারণা চালাতে দেয়া হচ্ছে না। তিনি বাড়িতেই অবস্থান করছেন। এসব ব্যাপারে তিনি সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

নৌকা প্রতীকের প্রার্থী আবু সিদ্দিক জানান, এসব অভিযোগ যারা করছেন তারা আওয়ামী লীগের কেউ নন। দল থেকে বহিষ্কার করা হয়েছে তাদের। যেকারণে তাদের সাথে দলের কেউ নেই। তিনি বলেন, ইউনিয়ন আওয়ামী লীগের নেতা-কর্মীরা সবাই নৌকার পক্ষে কাজ করছেন। জনপ্রিয়তায় ইর্ষার্ন্বিত হয়ে এসব অপপ্রচার চালানো হচ্ছে।

কাশিমপুরে ভোটের মাঠ একচ্ছত্রভাবে সরগরম করে রেখেছে নৌকার কর্মী-সমর্থকরা। ইউনিয়নটির কোথাও নৌকা ছাড়া অন্য চেয়ারম্যান প্রার্থীদের কোন প্রচার-প্রচারণা নেই। প্রার্থীরাও মাঠে নেই। নজরে পড়েনি পোস্টারও।

ইউনিয়ন বিএনপি’র সভাপতি ও ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আইয়ুব হোসেন বলেন, একদিন তার দুটো প্রচার মাইক বের হয়েছিলো। কিন্তু বাধার মুখে প্রচারণা চালানো যায়নি। পোস্টার টাঙালে কেটে ফেলা হচ্ছে। তাকে ও তার লোকজনকে প্রচারণায় নামতে দেয়া হচ্ছে না।

ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শরিফুল ইসলাম বলেন, দলমত নির্বিশেষ সবাই আমার পক্ষে নির্বাচনের মাঠে নেমেছেন। সব মহল থেকে ব্যাপক সাড়া পাচ্ছি। তিনি বলেন, দলের সবাই ঐক্যবদ্ধভাবে নৌকার পক্ষে কাজ করছেন। নৌকার জোয়ার দেখে ষড়যন্ত্র চলছে। আর তারই অংশ এসব মিথ্যা প্রচারণা ও অপপ্রচার। মিথ্যাচার করে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করেছেন একজন চেয়ারম্যান প্রার্থী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

যশোরে সন্ত্রাসীদের বর্বর নির্যাতনে যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: যশোরে সন্ত্রাসীদের বর্বর নির্যাতনে এক যুবকের মৃত্যুর অভিযোগ উঠেছে। আজ রোববার (২২...

যশোরে অর্ধগলিত ঝুলন্ত লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: রাসেল হোসেন (২৪) নামে এক যুবকের অর্ধগলিত ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ...

কোন শিক্ষা প্রতিষ্ঠানই এভাবে চলতে পারে না

যশোরের মণিরামপুর উপজেলার জোকা কোমলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নবিরুজ্জামান বিদ্যালয়ে যান না...

ভোরের ঝড়ে লণ্ডভণ্ড যশোরাঞ্চল

উপড়ে পড়েছে গাছপালা ভেঙে গেছে বাড়িঘর-বিদ্যুতের খুঁটি অশনির আঘাত না কাটতেই কৃষকের ঘরে কালো থাবা শাহারুল...

যশোর প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট আরএন রোডের জয় ছিনিয়ে নিল হাসানুর

নিজস্ব প্রতিবেদক: শনিবার সকালে যশোর অঞ্চলের উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী দমকা হাওয়া শামস্-উল-হুদা...

সুজলপুরে দুই বন্ধুকে মারপিটের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: পূর্বশত্রুতার জের ধরে যশোর শহরতলীর সুজলপুরে সাকিব (২৫) ও নাহিদ (২৩) নামে...