বুধবার, নভেম্বর ৩০, ২০২২

হয়রানির প্রতিবাদ : বড়ভাইয়ের বিরুদ্ধে ছোট ভাইয়ের সংবাদ সম্মেলন

সাতক্ষীরা জেলা প্রতিনিধি
সাতক্ষীরায় আপন বড় ভাই কর্তৃক পিতার সম্পত্তির অংশ বৃদ্ধা মাতা, ছোট ভাই এবং বোনদের না দিয়ে মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি এবং খুন জখমসহ বিভিন্ন হুমকির অভিযোগ উঠেছে।

সোমবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাতক্ষীরা শহরের সুলতানপুর ঝিলপাড়ার মৃত কাজী আব্দুল কাদেরের ছেলে কাজী আবু তাহের লালন। তিনি বলেন আমরা দুই ভাই এবং তিন বোন। আমি শ্রমিকের কাজ করে জীবিকা নির্বাহ করি। পিতার মৃত্যুর পর আমাদের বড় ভাই কাজী আবুল খায়ের পিতার সম্পত্তির ভাগ কারে না দিয়ে নিজে ভোগদখলের চক্রান্ত শুরু করে। বিশেষ করে আমার বোন মেডিকেলে কর্মরত মাজেদা পারভীন খুলনা থেকে বদলি হয়ে সাতক্ষীরায় এসে পিতার ভিটাতে বাড়ি নির্মাণের কথা বলার পর থেকেই জ্বলে উঠেন বড় ভাই আবুল খায়ের। আমাকে পিতার বাড়ি থেকে উচ্ছেদের উদ্দেশ্যে হুমকিদাতা আবুল খায়ের তার শ্বশুর বাড়ির আত্মীয় ইটাগাছা গ্রামের জনৈক রবিউলের দ্বারা বিভিন্ন সময়ে বিভিন্ন পরিচয়ে কখনো ডাক্তার, কখনো ইঞ্জিনিয়ার, কখনো বিডিআর কখনো উর্দ্ধতন প্রশাসনিক কর্মকর্তার পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে নানানভাবে হয়রানি করে যাচ্ছেন। এমনকি ক্রসফায়ারে আমাকে হত্যার হুমকিও প্রদর্শন করে যাচ্ছে।

গত ২৬ সেপ্টেম্বর ’২১ তারিখে আমাকে ফাঁসানোর উদ্দেশ্যে পরিকল্পিতভাবে একটি মিথ্যা মামলা দায়ের করে। যার নং- জি আর ৭১৩/২১(সাত:) নং। উক্ত মিথ্যা মামলায় পুলিশ আমাকে আটক করে কারাগারে পাঠায়। আদালত থেকে জামিনে মুক্তিলাভ করায় ভাই আবুল খায়ের আমাকে আবারো মারপিট ও মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির হুমকি দিচ্ছে। এমনকি বাড়িতেও উঠতে দিচ্ছে না। এছাড়া আমাদের বৃদ্ধা মাকেও বাড়ি থেকে বের করে দিয়েছেন। এই তীব্র শীতের মধ্যে বৃদ্ধা মানুষ অন্যের বারান্দায় আশ্রয় নিয়েছেন।

তিনি আরো বলেন, বড় ভাই আবুল খায়ের সম্পত্তির মোহে এতটা উন্মাদ হয়ে পড়েছে যে, আমাকে ক্রসফায়ার দেয়াসহ ভাড়াটিয়া খুনিদের দিয়ে আমাকে হত্যার ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছেন। তাড়িয়ে দেয়ার জন্য আমার স্ত্রীকে একাধিকবার মারপিটও করেছেন। স্থানীয় গণ্যমান্য ব্যক্তি এমনকি জনপ্রতিনিধিদের কাউকে তিনি মূল্যায়ন করেন না। তার কর্মকান্ডে অতিষ্ঠ হয়ে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবিতে গণস্বাক্ষরও করেছেন এলাকাবাসী। এছাড়া আমার শ্যালক, শ্বশুরসহ আমাকে সহযোগিতাকারীদের বিরুদ্ধে মিথ্যা মামলায় দায়ের করেছে আবুল খায়ের। আমি ওই সম্পদলোভী আবুল খায়েরের কবল থেকে পৈত্রিক সম্পত্তির অংশ বোনদের প্রাপ্য সম্পত্তি বুঝে পাওয়ার দাবিতে এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ

অভয়নগরে দুই মাদক বিক্রেতা আটক

অভয়নগর প্রতিনিধি: অভয়নগরে এপিবিএন পুলিশের অভিযানে ৫শ’ গ্রাম গাঁজা ও এক বোতল ফেনসিডিল ও...

জীবননগরের ২৫ দিনেও সন্ধান মেলেনি মানসিক প্রতিবন্ধী জসিমের

জীবননগর প্রতিনিধি: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার প্রতাপপুর গ্রামের মাননিক প্রতিবন্ধি জসিম উদ্দিন (৩৭) দীর্ঘ ২৬...

দ্রুত এগোচ্ছে যশোর-ঢাকা রেলপথ নির্মাণ

নিজস্ব প্রতিবেদক: কোটি কোটি বাঙালির স্বপ্ন বাস্তবে ধরা দিয়ে গত ২৫ জুন ঘটা করে...

রাতভর অভিযানে ডাকাত চক্রের ১০ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক :  রাতভর অভিযান চালিয়ে যশোরের পুলিশ ডাকাত চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করেছে। এসময়...

তাঁর প্রতিদিনের আয় বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৭ লাখ টাকা

বিনোদন ডেস্ক: এই সময়ের আলোচিত সুপারমডেল কারা ডেলেভিন। মডেলিংয়ের সঙ্গে অভিনয়টাও ভালো পারেন। আলোচিত...

বিশ্বকাপের স্বপ্ন রক্ষায় আজ মাঠে নামছে আর্জেন্টিনা, হারলে বাদ

ক্রীড়া ডেস্ক : কাতার বিশ্ববিদ্যালয়ের ট্রেনিং গ্রাউন্ড থ্রি-তে সোমবার সন্ধ্যায় অনুশীলন শুরু হওয়ার ঠিক আগে...